Higher Secondary পাস করেই পেয়ে যান স্কুটি, প্রকাশ হলো নতুন Prakalpa , জানুন বিস্তারিত !

আর মাত্র কয়েকদিনের মধ্যেই শুরু হতে চলেছে Higher Secondary Exam তথা উচ্চ মাধ্যমিক পরীক্ষা। এর মধ্যেই চলে এসেছে উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ তথ্য। শোনা যাচ্ছে এইবার প্রথম বিভাগে পাস করতে পারলেই নাকি প্রদান করা হবে সবাইকে নতুন স্কুটি। রাজ্য সরকার ইতিমধ্যে মেধাবী ছাত্র-ছাত্রীদের জন্য এই প্রকল্পের কথা ঘোষণা করেছে।

ছাত্র-ছাত্রীদের পড়াশোনার ক্ষেত্রে পরিবহন জনিত সমস্যায় পরতে হয় প্রতিদিন এই। ক্ষতির পাশাপাশি ঝামেলা সহ সময় ও কম হয়না প্রতিদিন এ । মেধাবী ছাত্র-ছাত্রীদের এই সমস্যার সমাধান এর জন্য সম্প্রতিকালে অসম রাজ্যের অর্থমন্ত্রী বাজেট প্রকাশ এর প্রথম দিনেই মেধাবী ছাত্র-ছাত্রীদের জন্য এই প্রকল্পের কথা ঘোষণা করেন। শোনা যাচ্ছে শিক্ষার্থীদের মধ্যে উচ্চশিক্ষার প্রতি আগ্রহ বাড়ানোই এই প্রকল্প রূপায়নের মূল উদ্দেশ্য। ন্যূনতম 60% নম্বর পেলি সেই ছাত্র বা ছাত্রী পেতে পারে নতুন স্কুটি আসাম সরকার এর সাহায্যে।

প্রসঙ্গত এর আগে আমরা জেনেছি বিভিন্ন রাজ্যের কথা দেখা নেই ছাত্র-ছাত্রীদের প্রদান করা হয়েছে ল্যাপটপ মোবাইল ফোন ইত্যাদি। এছাড়া Post Graduation এ গঠনগত ছাত্রছাত্রীরা পাবে বিনামূল্যে সমস্ত বই । শিক্ষা জগৎ ও চাকুরী সম্পর্কিত বিভিন্ন তথ্য বাংলা ভাষায় জানার জন্য আমাদের Website সহ Social Media হ্যান্ডেল গুলিতে ফলো করুন ।

Leave a Comment

error

শিক্ষা জগৎ সহ চাকরি সংক্রান্ত সমস্ত আপডেট বাংলায় পাওয়ার জন্য ফলো করুন