Agricultural Marketing Officer result 2021

May মাসেই শুরু হচ্ছে Agricultural Marketing Officer এর ইন্টারভিউ জানুন সম্পূর্ণ প্রক্রিয়া

COVID-19 এর এই বিরূপ পরিস্থিতিতে WBPSC আর এক গুরুত্বপূর্ণ নোটিফিকেশন প্রকাশ করেছেন । এই নোটিফিকেশনের মাধ্যমে ঘোষণা করেছেন যে পশ্চিমবঙ্গ সরকারের কৃষি বিপণন বিভাগের অধীনে Agricultural Marketing Officer (Training and Canning ) Under West Bengal Junior Agricultural Service নিয়োগের ইন্টারভিউ প্রক্রিয়া অনলাইন মোডে নেওয়া হবে । গত 10.05.2021 তারিখে কমিশন অফিশিয়ালি এই ইন্টারভিউয়ের জন্য যোগ্য প্রার্থীদের রোল নম্বর, নাম এবং বিভাগ নির্দেশিত লিস্ট প্রকাশ করেছেন ।

নিম্নে আপনাদের সুবিধার্থে কমিশনের দেওয়া অফিশিয়াল নোটিফিকেশনের একটি PDF কপি দেওয়া হল, আপনারা চাইলে সরাসরি এখান থেকেই ডাউনলোড করে নিতে পারবেন ।

Download Official Notice

প্রকাশ করা নোটিফিকেশন অনুযায়ী আগামী 17th May 2021 এবং 18th May 2021– এ অনলাইন মোডে ইন্টারভিউ প্রক্রিয়াটি অনুষ্ঠিত হবে ।

আপনি যদি এই পরীক্ষা দিয়ে থাকেন আপনার রেজাল্ট জানার জন্য নিন্মে দেওয়া PDF ফাইল টি ডাউনলোড করুন।

Click Here To Open

করোনা মহামারীর দ্বিতীয় ধাপের এই ভয়ংকর রূপ ধারণ করার কারণে WBPSC এর এমন সিদ্ধান্ত । WBPSC কর্তৃক অনলাইন ইন্টারভিউ প্রক্রিয়ার জন্য বেশকিছু নতুন ইনস্ট্রাকশন এর কথা বলা হয়েছে যা নিম্নে আলোচনা করা হয়েছে ।

অনলাইন ইন্টারভিউ প্রক্রিয়ার গুরুত্বপূর্ণ নির্দেশাবলীঃ 

  • সমস্ত প্রার্থীদেরকে অনলাইন ইন্টারভিউ এর প্রক্রিয়া শুরু হওয়ার অন্ততপক্ষে 30 মিনিট আগেই অনলাইন ইন্টারভিউ এর লিংক সহ আনুষঙ্গিক সমস্ত তথ্য পাঠিয়ে দেওয়া হবে । যার দ্বারা আপনারা কম্পিউটারের ওয়েব ক্যাম /স্মার্টফোন /ট্যাবলেটের সহযোগে অনলাইন ইন্টারভিউ এর যোগদান করতে পারবেন । এক্ষেত্রে ভালো ইন্টারভিউ কানেকশন থাকা বাঞ্ছনীয় না হলে আপনার ইন্টারভিউ চলাকালীন বিভিন্ন সমস্যা দেখা দিতে পারে ।
  • প্রার্থীকে ইন্টারভিউ নির্ধারিত সময়ের কমপক্ষে 30 মিনিট আগে কম্পিউটারের সামনে উপস্থিত থাকতে হবে এবং ইন্টারভিউ শেষ না হওয়া পর্যন্ত সেখানে উপস্থিত থাকতে হবে ।
  •  ইন্টারভিউ রুম যেন মার্জিত হয় এবং ইন্টারভিউ এর সময় সেই রুমে প্রার্থী ছাড়া আর অন্যকোনো ব্যক্তিকে থাকা চলবে না ।
  • ইন্টারভিউ চলাকালীন সময়ের আগে এবং পরে আপনার রেজিস্টার করা মোবাইল ফোনটি যেন অবশ্যই আপনার কাছে থাকে কারণ ইন্টারভিউ চলাকালীন কোন সমস্যা দেখা দিলে আপনাকে ফোন করা হতে পারে । আর অবশ্যই আপনার ফোনটিকে সাইলেন্ট মুডে রাখবেন ।

ইন্টারভিউয়ের অন্ততপক্ষে 3 দিন আগে নিম্নে উল্লেখ করা ডকুমেন্টগুলির স্ক্যানড কপি আপলোড করতে হবে https://wbpsc.examonline.co.in এই লিঙ্কে যা 14.05.2021 তারিখে কমিশনের অফিশিয়াল ওয়েবসাইটে অ্যাক্টিভেট হয়ে যাবে ।

ইন্টারভিউয়ের জন্য প্রয়োজনীয় ডকুমেন্টঃ

  1. সাম্প্রতিক সময়ে তোলা আপনার পাসপোর্ট সাইজ কালার ফটো ।
  2. বয়স ও ভাষার প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের এডমিট কার্ড বা সমতুল্য পরীক্ষার সার্টিফিকেট ।
  3. মাধ্যমিক, উচ্চ মাধ্যমিকের শংসাপত্র / মার্কশিট এবং খাদ্য প্রযুক্তি / খাদ্য প্রযুক্তি এবং জৈব রাসায়নিক ইঞ্জিনিয়ারিং অথবা একটি স্বীকৃত বিশ্ববিদ্যালয় / ইনস্টিটিউট থেকে B.Sc. ডিগ্রি সার্টিফিকেট । কেন্দ্রীয় খাদ্য প্রযুক্তিগত গবেষণা ইনস্টিটিউট থেকে ফল সংরক্ষণ / ফল প্রক্রিয়াকরণ প্রশিক্ষণের সার্টিফিকেট । এই সার্টিফিকেটটি Mysore/Bangalore কিংবা অন্য কোনও সরকারী সংগঠিত প্রতিষ্ঠান বা সরকারের অধীনে প্রশিক্ষণ কেন্দ্রের ফল সংরক্ষণ বা প্রসেসিং কারখানায় হতে হবে যা আপনার পাঁচ বছরের অভিজ্ঞতা প্রমান করবে ।
  4. ST/SC/OBC সার্টিফিকেট ( যদি পরীক্ষার্থী থাকে) ।
  5. OBC প্রার্থীদের ক্ষেত্রে কারেন্ট NCL সার্টিফিকেট ।
  6. PWD প্রার্থীদের ক্ষেত্রে PWD সার্টিফিকেট ।

উপরে উল্লেখ করা ডকুমেন্টগুলি Group -A অফিসারের কাছে জমা দিতে হবে এবং সেই অফিসারের কাছে Annexure- A ফরমেটে একটি সার্টিফিকেট নিতে হবে সেগুলি তারপর সেটিকে উল্লেখিত ডকুমেন্টগুলির স্ক্যানড কপি সহ আপলোড করতে হবে https://wbpsc.examonline.co.in এই লিংকে ।

Annexure- A সম্বন্ধে বিস্তারিত তথ্য জানার জন্য নিম্নে দেওয়া PDF টি ডাউনলোড করুন লাস্ট পেজ এর ফরমার টা আপনার এই কাজে লাগবে, এটি আপনাকে ডাউনলোড করতে হবে। 

Click Here To Open

ভারতীয় সেনাবাহিনীর JAG ENTRY বিভাগে নিয়োগ, জেনে নিন সমস্ত তথ্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *