ASRB Young Professionals

কৃষি বিভাগে Young Professionals পদে চুক্তি ভিত্তিক চাকরির সুযোগ, জেনে নিন বিস্তারিত

ইতিমধ্যে ভারতের Agricultural Research & Education ডিপার্টমেন্টের অন্তর্গত Agricultural Scientists Recruitment Board (ASRB) একটি গুরুত্বপূর্ণ চাকরির নোটিফিকেশন প্রকাশ করেছে । নোটিফিকেশন অনুযায়ী ASRB মোট 5 টি শূন্য আসনে Young Professionals পদে নিয়োগের কথা ঘোষণা করেছে ।

 ASRB Young Professionals পদের প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতাঃ –

Young Professionals পদে আবেদনের জন্য আবেদনকারীকে ভারত সরকার স্বীকৃত যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে B.Tech (IT/CSE)/ MCA ডিগ্রীতে ন্যূনতম 60% নম্বর নিয়ে পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে ।

ASRB Young Professionals পদের  কাজের অভিজ্ঞতাঃ-

নিম্নলিখিত ক্ষেত্র গুলিতে কমপক্ষে এক বছরের কাজের অভিজ্ঞতার প্রয়োজন-

  • IT Applications;
  • Virtual Meeting Platforms;
  • MS-Word/ Excel/Power Point / Tally ইত্যাদি বিষয়গুলিতে কাজের অভিজ্ঞতা ।

এবার মাত্র 40,000 টাকায় সম্পূর্ণ করুন নিজের B.Ed Degree !

ASRB Young Professionals পদের প্রয়োজনীয় বয়সসীমাঃ-

Young Professionals পদের জন্য ASRB প্রার্থীর নিম্ন বয়সসীমার কোন উল্লেখ করেনি । তবে সর্বোচ্চ 32 বছর বয়সের আবেদনকারীরা এই পদের জন্য আবেদন করতে পারবেন ।

ASRB Young Professionals পদের কার্যকালের মেয়াদঃ-

সাধারণত এই চাকরিগুলি চুক্তি ভিত্তিক, তাই Young Professionals পদে 1 বছরের জন্য কর্মী নিয়োগ করা হবে ।

ASRB Young Professionals কর্মীর Salary :-

এই কাজের জন্য করমীদের বেতন ধার্য রয়েছে 30 হাজার টাকা প্রতিমাসে । এটি একটি নির্ধারিত বেতন তাই অতিরিক্ত কোনো টাকা বা ভাতা দেওয়া হবে না ।

ASRB Young Professionals এর আবেদন করার Last Date:-

ASRB এর Young Professionals পদের জন্য অনলাইন আবেদন প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গেছে, যা চলবে আগামী 31st August, 2021 পর্যন্ত ।

ASRB Young Professionals এর Application Process:-

Young Professionals পদের জন্য অনলাইনে আবেদন করতে হবে । ASRB কর্তৃক একটি লিংক প্রদান করা হয়েছে । এই লিংকে ক্লিক করলে একটি ফর্ম ওপেন হবে যা ফিলাপের মাধ্যমে আবেদন করা যাবে ।

Click Here To Open

ASRB Young Professionals এর নিয়োগ প্রক্রিয়াঃ-

Young Professionals পদের জন্য ইচ্ছুক প্রার্থীদের কোন পরীক্ষা দিতে হবে না । প্রার্থীদের দ্বারা আবেদনপত্র সাবমিট করার পরে, ASRB ইমেইলের মাধ্যমে উপযুক্ত যোগ্যতা অনুযায়ী প্রার্থীদের Computer Skill Test এবং Interview এর জন্য ডেকে পাঠাবে । Computer Skill Test এবং Interview প্রক্রিয়াগুলি বোর্ডের নিজস্ব অফিসে অনুষ্ঠিত হবে ।

Swami Vivekananda Merit cum Means Scholarship কি ? কেমন করে আবেদন করবেন ?

ASRB Young Professionals চাকরির জন্য কিছু শর্তাবলীঃ –

  • একজন Young Professional কর্মী 1 বছরের কার্যকালে মোট 8 দিন ছুটি পেতে পারে । প্রত্যেক তিন মাসে 2 দিন করে ছুটি দেওয়া হবে । তবে শনিবার, রবিবার কিংবা অন্যান্য সরকারি ছুটির দিনগুলি এই 8 দিন ছুটির মধ্যে পড়বে না ।
  • Young Professional দের কার্যপদ্ধতি অন্যান্য সরকারি সংস্থার কর্মচারীদের মতই হবে । নির্ধারিত দিনের অতিরিক্ত কাজ করলেও তাদের অতিরিক্ত পারিশ্রমিক দেওয়া হবে না । কর্মীদের উপস্থিতি বায়োমেট্রিক মেশিন দ্বারা চিহ্নিত করা হবে ।
  • কাজের সময় সম্পূর্ণ গোপনীয়তা বজায় রাখতে হবে । ASRB প্রদত্ত কোন তথ্য বোর্ডের কোন নির্দেশ ছাড়া অন্য কোথাও শেয়ার করা যাবে না ।
  • ASRB এর সাথে কর্মরত সময়কালে একজন Young Professional Indian Official Secret Act, 1923″ এর অধীনে থাকবে । আবেদনকারীকে নিশ্চিত করতে হবে যে, সে কোনো পুলিশি মামলা বা কোনও ফৌজদারী মামলার অধীনে নেই ।
  • কোনো কর্মী যদি স্বেচ্ছায় কাজ থেকে পদত্যাগ করতে চান তবে তাকে গত একমাসের নোটিশ পিরিয়ড অথবা এক মাসের বেতন জমা করতে হবে । কোনরকম বৈধ নোটিশ ছাড়া এক টানা আট দিন কাজে অনুপস্থিত থাকলে একজন কর্মীকে বরখাস্ত করা যেতে পারে ।

 

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *