Audit and Accounts Service interview-

আগামী 12 তারিখ থেকে শুরু WBPSC এর WBA & AS নিয়োগের Interview, জেনে নিন সমস্ত প্রক্রিয়া

শীঘ্রই হতে চলেছে WBPSC এর অন্তর্গত West Bengal Audit and Accounts Service Recruitment, 2018 এর Interview । অফিসিয়াল ওয়েবসাইটে Advt. No -20/2018 এর মাধ্যমে ইন্টারভিউ নেওয়ার কথা ঘোষণা করেছেন WBPSC কর্তৃপক্ষ । প্রসঙ্গত উল্লেখ্য যে এই WBA & AS নিয়োগ প্রক্রিয়া শুরু হয় 2018 সালে প্রথম বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে । করোনা মহামারির কথা মাথায় রেখে এইবারে Interview প্রক্রিয়ায় হতে চলেছে সম্পূর্ণ অনলাইন মাধ্যমে । 

Interview গ্রহণের সময়সূচীঃ –

বিজ্ঞপ্তি অনুযায়ী Audit and Accounts Service Recruitment এর অনলাইন ইন্টারভিউটি নেওয়া হবে চলতি আগস্ট মাসের 12th, 13th, 16th, 17th, 18th, 20th, 23rd এবং 24th তারিখে । এই ইন্টারভিউ প্রক্রিয়া প্রতিদিন 2 টি পিরিয়ডে নেওয়া হবে । ইন্টারভিউ গ্রহণের সময়সূচী বিস্তারিতভাবে নিম্নে প্রদান করা হলো । 

 

Forenoon

Session

Time of

Interview

Afternoon

Session

Time of

Interview

1st Candidate 11:00 AM 1st Candidate 2:00  PM
2nd Candidate 11:20 AM 2nd Candidate 2:20 PM
3rd Candidate 11:40 AM 3rd Candidate 2:40 PM
4th Candidate 12:00 NOON 4th Candidate 03:00 PM
5th Candidate 12:20 PM 5th Candidate 03:20 PM
6th Candidate 12:40 PM 6th Candidate 03:40 PM
7th Candidate 01:00 PM 7th Candidate 04:00 PM
8th Candidate 01:20 PM 8th Candidate 04:20 PM

D.El.Ed Course (2021) এ প্রয়োজনীয় যোগ্যতা,ফি,সিলেবাস সহ অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্য জানুন

WBA & AS নিয়োগের Interview প্রক্রিয়ার কিছু গুরুত্বপূর্ণ তথ্যঃ –

  • প্রতিদিন 2 টি পিরিয়ডে Interview প্রক্রিয়ায় গ্রহন করা হবে এবং এক্ষেত্রে প্রত্যেক প্রার্থীর জন্য সময় বরাদ্দ থাকছে মাত্র 20 মিনিট।
  • অনলাইন ইন্টারভিউ প্রক্রিয়াটি ‘Google Meet’ এর মাধ্যমে নেওয়া হবে যার লিঙ্ক Interview শুরুর হওয়ার 30 মিনিট আগে প্রার্থীদের ইমেইলে অথবা মোবাইলে SMS এর মাধ্যমে পাঠিয়ে দেওয়া হবে । 
  • প্রার্থীকে Interview শুরু হওয়ার 30 মিনিট আগে থেকে মোবাইল/ কম্পিউটার/ ল্যাপটপ এর ক্যামেরার সামনে উপস্থিত থাকতে হবে ।
  • প্রার্থী যে ঘরে Interview দেবে সেই ঘরটিতে যেন পর্যাপ্ত আলোর ব্যবস্থা থাকে এবং ঘরে উক্ত প্রার্থী ছাড়া অন্য কোনো ব্যাক্তি না থাকে । 
  • আরেকটি গুরুত্বপূর্ণ বিষয় হলো ইন্টারনেটের ব্যবস্থা যেন ভালো থাকে, Interview চলাকালীন যেন ইন্টারনেট সংক্রান্ত কোন সমস্যার সম্মুখীন না হতে হয়, কারণ বুঝতেই পারছেন একজন প্রার্থীর জন্য থাকছে মাত্র 20 মিনিট সময় । 
  • Interview এর সময় প্রার্থীকে নিজের রেজিস্টার মোবাইলটি সঙ্গে রাখতে হবে, কারণ Interview চলাকালীন যদি কোনো রকম সমস্যা হয় তাহলে ফোন কলের মাধ্যমে সরাসরি সেই সমস্যার সমাধান করা যেতে পারে । তবে মোবাইলটি অবশ্যই Silent রাখতে হবে । 
  • Interview এর জন্য যেই টাইম পিরিয়ড দুটি প্রদান করা হয়েছে সেটি ফলো করা হবে । প্রথম পিরিয়ডের প্রার্থীদের ক্ষেত্রে অন্ততপক্ষে 10:30 টা এবং পিরিয়ডের প্রার্থীদের ক্ষেত্রে অন্ততপক্ষে 12:30 টার সময়ে উপস্থিত থাকতে হবে ইন্টারভিউ দেওয়ার জন্য । কোনো কারণবশত যদি আপনি Interview -এ সময় মতো না বসতে পারেন তার দায়িত্ব WBPSC কোনভাবেই নেবে না, তাই সময়টা ভালো ভাবে খেয়াল করবেন । 

WBA & AS নিয়োগের Interview প্রক্রিয়ার জন্য প্রয়োজনীয় ডকুমেন্ট সমূহঃ –

  1. সাম্প্রতিককালে তোলা কালার পাসপোর্ট সাইজের ছবি ।
  2. বয়সের পরিচয় পত্র হিসেবে মাধ্যমিকের বা সমমানের পরীক্ষার Admit কার্ড । 
  3. আপনার কমার্স কোর্সে প্রাপ্য স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা ইউনিভার্সিটি কর্তৃক প্রদান করা শংসাপত্র, Membership of the Institute of Chartered Accountants of India এর সার্টিফিকেট অথবা দুই বছরের পূর্ণ সময়ে স্নাতকোত্তর ডিগ্রী পাশের সার্টিফিকেট ও মার্কশিট ।
  4. ST, SC, OBC প্রার্থীদের বেলায় তাদের উক্ত কাস্ট সার্টিফিকেট ।
  5. শুধুমাত্র OBC প্রার্থীদের বেলায় তাদের সাম্প্রতিক NCL সার্টিফিকেট ।
  6. PWD সার্টিফিকেট (প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে) । 

উপরে উল্লেখিত সমস্ত ডকুমেন্ট গুলির মধ্যে যদি কোনো অসঙ্গতি থাকে সে ক্ষেত্রে উক্ত ডকুমেন্টটির Affidavit লাগবে । 

উপরিউক্ত ডকুমেন্টগুলির স্ক্যানড কপি সাথে Group A অফিসারের কাছ থেকে নেওয়া Anexure A ফরম্যাটের একটি সার্টিফিকেট Interview প্রক্রিয়া শুরুর আগে কমিশনের অফিশিয়াল লিংক http://wbpsc.examsonline.co.in এ আপলোড করতে হবে । 

‘Annexure-A’ ফরম্যাট সার্টিফিকেট ফর্মের PDF নিচে দেওয়া হলো আপনারা চাইলে PDF টি ডাউনলোড করে নিয়ে প্রিন্ট আউট এর মাধ্যমে, ফিলাপ করে আপলোড করতে পারবেন । 

Click Here To Download

Swami Vivekananda Merit cum Means Scholarship কি ? কেমন করে আবেদন করবেন ?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *