cbe paper II tentative answer key responce sheet

দেখে নিন দিল্লি পুলিশের SI, CAPF এবং CISF নিয়োগের CBE Paper- II এর উত্তরপত্র

SSC এর তরফ থেকে প্রকাশ করা হলো আরও একটি গুরুত্বপূর্ণ চাকরির পরীক্ষার উত্তরপত্র । কমিশন কর্তৃক 2019 সালের দিল্লি পুলিশের SI, CAPF এবং CISF নিয়োগের পরীক্ষার্থীদের Paper- II কমপিউটার ভিত্তিক পরীক্ষার উত্তরপত্র সাথে রেসপন্স শীট অফিশিয়াল ওয়েবসাইটে আপলোড করা হয়েছে ।

2019 সালের দিল্লি পুলিশের SI, CAPF এবং CISF নিয়োগের Physical Endurance Test (PET) এর জন্য নির্বাচিত হয় মোট 45,923 জন পরীক্ষার্থী্ । পরবর্তী পর্যায়ে Paper- II এর কমপিউটার ভিত্তিক পরীক্ষা (CBE) এর জন্য মহিলা প্রার্থী 908 জন এবং পুরুষ প্রার্থী 5,446 জন, এছাড়াও Ex-Servicemen 1,143 জন নির্বাচিত হয়েছিলেন ।  

প্রথমে ঘোষণা করা হয়েছিল যে, Paper- II এর কমপিউটার ভিত্তিক পরীক্ষাটি নেওয়া হবে 12th July, 2021 কিন্তু করোনা মহামারির অত্যধিক সংক্রমণের কারণে সেই তারিখটি বাতিল করে গত 26th July, 2021 তারিখে পরীক্ষাটি নেওয়া হয় । 

Swami Vivekananda Merit cum Means Scholarship কি ? কেমন করে আবেদন করবেন ?

উক্ত Paper- II এর কমপিউটার ভিত্তিক পরীক্ষার পরীক্ষার্থীদের উত্তরপত্র সাথে রেসপন্স শীট কমিশনের অফিশিয়াল ওয়েবসাইটে একটি লিংকের মাধ্যমে প্রদান করা হয়েছে । পরীক্ষার্থীরা তাদের রোল নম্বর এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করে তাদের উত্তরপত্র গুলি দেখে নিতে পারবেন । আপনাদের সুবিধার্থে উক্ত লিঙ্কটি নিম্নে প্রদান করা হলো, এখানে ক্লিক করলেই সরাসরি আপনারা উত্তরপত্রটি দেখে নিতে পারবেন । 

Click Here To Open

যদি কোনো প্রার্থীর মনে হয় তার উত্তর পত্রে কোনোরকম ত্রুটি রয়েছে, সেক্ষেত্রে উক্ত প্রার্থী Question/ Answer Challenged করতে পারবেন । Question/ Answer Challenged এর জন্য আগামিকাল অর্থাৎ 09.08.2021 তারিখ 06:00 PM সময়ের মধ্যে সাবমিট করতে হবে । এই প্রক্রিয়ায় প্রতিটি পত্রের জন্য 100 টাকা করে প্রেমেন্ট ধার্য করা হয়েছে । 09.08.2021 তারিখের পর যদি কেউ উত্তরপত্র সাবমিট করতে চায় তবে তা কোনো অবস্থাতেই গ্রহণযোগ্য হবে না ।

অব্যশই  সকল প্রার্থীদের মনে করে তাদের উত্তরপত্র এবং রেসপন্স শীটের একটি কপি প্রিন্ট করে রাখবেন , কেননা সময়সীমা পেরিয়ে গেলে কমিশন কর্তৃক উক্ত লিঙ্কটি ডিলিট করে দেওয়া হবে ফলে পুরনো রেসপন্স শীট কোনোভাবেই আর পাওয়া যাবে না । 

September মাস থেকেই শুরু SSC এর CGLE, JEE, MTS এবং Stenographer নিয়োগের পরীক্ষাগুলি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *