Geography Assistant Professors Short list

আপনি কি Geography Assistant Professors নিয়োগ প্রার্থী ? দেখে নিন Short list এ আপনার নাম রয়েছে কি না

West Bengal Public Service Commission এর তরফ থেকে আরো একটি গুরুত্বপূর্ণ নোটিশ জারি করা হয়েছে । পশ্চিমবঙ্গের বিভিন্ন জেনারেল ডিগ্রী কলেজগুলিতে 22 টি আলাদা আলাদা বিষয়ের জন্য Assistant Professors নিয়োগ বিষয়ে একটি নোটিশ জারি করা হয়েছিল গত 29.11.2019 তারিখে । Geography বিভাগের জন্য সমস্ত আবেদনকারীদের মধ্যে মোট 1473  জন প্রার্থীকে Short listed করা হয়েছে । গত 18 তারিখে একটি বিশেষ বিজ্ঞপ্তির [ No. 418 – P.S.C. (Selection)/1S-14/2019 (Pt. IX) ] মাধ্যমে অন্যান্য বিভাগের মতো ভূগোল বিভাগের তালিকাটি প্রকাশ করা হয়েছে ।

Daily GK এবং Current Affair এর MCQ প্রশ্ন Practice করার জন্য ক্লিক করুন

সমস্ত আবেদনকারীদের মধ্যে শুধুমাত্র মাস্টার্স ডিগ্রীতে প্রাপ্ত নম্বরের ভিত্তিতে এই অস্থায়ী তালিকাটি তৈরি করা হয়েছে । এই তালিকাতে কোনো প্রকার যোগ্যতার শর্ত গুলি বিচার করা হয়নি । যদি এই তালিকাটি সম্পর্কে কোনো প্রার্থীর কোনো প্রকার অসঙ্গতি মনে হয় বা কোনো অভিযোগ থাকে তবে সরাসরি কমিশনের কাছে তাদের অভিযোগ জানাতে পারবেন ।

অভিযোগ জানানোর জন্য কমিশনের তরফ থেকে একটি ইমেইল আইডি প্রদান করা হয়েছে – ‘coselection.pscwb@gmail.com‘ । বিজ্ঞপ্তি প্রকাশিত হওয়ার পরবর্তী সাতদিন পর্যন্ত প্রার্থীরা তাদের অভিযোগগুলি জানাতে পারবেন । নির্ধারিত সময় শেষ হয়ে গেলে কোনো পরীক্ষার্থীর কোনো প্রকার অভিযোগ গ্রাহ্য করা হবে না ।

ভূগোল বিভাগে আবেদনকারী প্রার্থীদের নম্বর গুলি ডাউনলোড এর পদ্ধতিঃ-

  • প্রথমে WBPSC এর সরকারি ওয়েবসাইট- “https://wbpsc.gov.in” লগইন করতে হবে ।
  • তারপর সেই পেজে থাকা “VIEW ALL” অপশনে ক্লিক করতে হবে ।
  • তারপর, সেখানে থাকা “IMPORTANT NOTICE REGARDING ASSISTANT PROFESSOR IN GEOGRAPHY FOR GENERAL DEGREE COLLEGES IN THE WEST BENGAL EDUCATION SERVICER UNDER THE HIGHER EDUCATION DEPARTMENT, GOVT. OF W.B. ADVERTISEMENT NO.: [29[1(IX)]/2019]” নোটিশটিতে ক্লিক করতে হবে ।
  • এরপরে Short List এর PDF ফাইলটি ডাউনলোড করে নিতে হবে ।

Nabanna Scholarship (2021) কি ,তারিখ, যোগ্যতা সহ অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্য

 Interview Related Important Facts :-

  • তারিখ: 29.09.2021
  • সময়: সকাল 11 টা থেকে বিকাল 5 টা পর্যন্ত ।

বর্তমান করোনা কালের মধ্যে করোনা সংক্রমণের কথা মাথায় রেখে কমিশনের পক্ষ থেকে কোনরকম লিখিত পরীক্ষা নেওয়া সম্ভব হচ্ছেনা । তাই কমিশনের আধিকারিকরা সমস্ত যোগ্যতার শর্তগুলি বিচার-বিবেচনা করেই ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের নিয়োগ করবেন ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *