ignou exam 2021 postpond

পিছিয়ে গেল 2021 এর IGNOU এর পরীক্ষা , কবে হবে এই পরীক্ষা ?

করোনা ভাইরাসের থাবায় এবার IGNOU ( ইন্দিরা গান্ধী ন্যাশনাল ওপেন ইউনিভার্সিটি ) এর পরীক্ষাগুলিতেও । দীর্ঘ সময় ধরে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়ে টানাপোড়ন চললেও অবশেষে গতকাল IGNOU ফাইল নাম্বার IG/SED/TEE/0621 অফিশিয়ালি একটি নোটিফিকেশনের মাধ্যমে এইবছরের June, 2021 সেশনের পরীক্ষাসহ সমস্ত প্রক্রিয়া পিছিয়ে দেওয়ার কথা ঘোষণা করেছেন । 

আগের রুটিন অনুযায়ী এইবারের ইন্দিরা গান্ধী ন্যাশনাল ওপেন ইউনিভার্সিটির June, 2021 সেশনের পরীক্ষাগুলি 15th June এর মধ্যে শুরু করার কথা ছিল । অফিশিয়াল নোটিফিকেশন অনুযায়ী এই পরীক্ষা অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে দেওয়া হয়েছে । পরবর্তীকালে নতুন আপডেট পরীক্ষার শিডিউল ইউনিভার্সিটি সহ বিভিন্ন হেডকোয়ার্টার ও রিজিওনাল সেন্টার এর ওয়েবসাইটে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার 21 দিন আগেই প্রদান করা হবে । পরীক্ষার ফি এবং ফর্ম জমা করার জন্য  শীঘ্রই অফিশিয়াল ওয়েবসাইটে লিঙ্ক পাবলিশ করা হবে যার মাধ্যমে আপনাদেরকে পরীক্ষার ফি এবং অ্যাডমিটের জন্য ফর্ম সাবমিট করতে হবে । আপনাদের সুবিধার্থে অফিশিয়াল নোটিশ টি নিম্নে দেওয়া হল।

IGNOU EXAM 2021 POSTPONED

 আরও ঘোষণা করা হয়েছে যে পরীক্ষার্থীরা তাদের অফলাইন /অনলাইন অ্যাসেসমেন্ট প্রজেক্ট/ রিপোর্ট/ ইন্টার্নশিপ /ফিল্ড ওয়ার্ক জার্নাল ইত্যাদি 31st May 2021 পর্যন্ত জমা করতে পারবেন । IGNOU পরীক্ষার নতুন সিডিউল জানার জন্য আপনারা আমাদের এই ওয়েবসাইটে অথবা IGNOU এর অফিসিয়াল সাইটে নিয়মিত ভিজিট করুন শীঘ্রই আপডেটের তথ্য জানিয়ে দেওয়া হবে ।

WBP (2021) এর যোগ্যতা, পরীক্ষা, সিলেবাস এবং প্রস্তুতি সহ আরও গুরুত্বপূর্ণ তথ্যসমূহ

2 comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *