সুখবর ! Indian Oil Corporation Limited এ Apprentices পদে 500 এরও বেশি পদে নিয়োগ হতে চলেছে, জানুন বিস্তারিত

ভারতের অন্যতম বৃহত্তম বাণিজ্যিক উদ্যোগ এবং একটি Fortune “Global 500” কোম্পানি “Indian Oil Corporation Limited” (IOCL) এ Technical and Non-Technical Apprentices পদে নিযুক্ত করার প্রস্তাব করেছে । Indian Oil Corporation Limited এ প্রার্থীদের নিয়োগ করা হবে পূর্ব ভারতের রাজ্যে যথা – পশ্চিমবঙ্গ, বিহার, ওড়িশা, ঝাড়খণ্ড ও আসামে । আগ্রহী প্রার্থীরা কিভাবে আবেদন করবেন সহ সমস্তকিছু বিস্তারিত জানতে শেষ অবধি নিবন্ধটির অপর নজর রাখুন ।

IOCL Apprentices  পদে আবেদনের জন্য Important Dates:-

বিজ্ঞপ্তি অনুজায়ী Indian Ol Corporation Limited Technical and Non-Technical Apprentices পদে সমস্ত প্রার্থীদের নিয়োগ প্রক্রিয়া চলতি বছরেই সম্পন্ন করা হবে, সেই অনুসারে নিয়োগ প্রক্রিয়ার গুরুত্বপূর্ণ তারিখগুলি নিম্নরূপ –

    • অনলাইনে আবেদন শুরুঃ 05.11.2021
    • আবেদনের শেষ তারিখঃ 04.12.2021
    • Admit Card ডাউনলোডঃ 09.12.2021
    • Written Exam শুরুঃ 19.12.2021
    • Result প্রকাশের তারিখঃ  Null
    • উত্তীর্ণ প্রার্থীদের ডকুমেন্ট ভেরিফিকেশনঃ 29.12.2021

শুরু হয়ে গেছে Swami Vivekananda Scholarship 2021 এর আবেদন জানুন কেমন করে আবেদন করবেন ?

IOCL Apprentices Vacancy সংখ্যা :-

Indian Oil Corporation Limited Technical and Non-Technical Apprentices পদে মোট 527 জন প্রার্থীকে নিযুক্ত করা হবে ।

পোষ্টের নামশুন্যপদ
Technician Apprentices302
Trade Apprentices225
মোট527

IOCL Apprentices পদে আবেদনের জন্য প্রার্থীর Age Limit:-

General/EWS প্রার্থীদের জন্য 31.10.2021 তারিখ হিসেবে সর্বনিম্ন 18 বছর এবং সর্বোচ্চ 24 বছরের মধ্যে হতে হবে ।  তবে SC/ST/OBC/PwBD প্রার্থীদের ঊর্ধ্ব বয়সসীমা শিথিলকরণ সরকারের গাইডলাইন অনুযায়ী বাড়ানো হবে । বয়েসের প্রমানপত্র হিসেবে মাধ্যমিক (Class X) এর পরীক্ষায় উত্তীর্ণ মাধ্যমিক শিক্ষা বোর্ড কর্তৃক জারি করা মার্কশিট/সার্টিফিকেটকে প্রাধান্য দেওয়া হবে ।

IOCL Apprentices পদে আবেদনের জন্য  Eligibility Criteria :-

Indian Oil Corporation Limited Technical and Non-Technical Apprentices পদে আবেদনের জন্য প্রার্থীদের প্রাসঙ্গিক ট্রেড নিয়ে Regular Full Time ITI কোর্স সহ মাধ্যমিক (Class 10) পাস থাকতে হবে; তাছাড়া  উচ্ছমাধ্যামিক (Class 12) পাস; ইঙ্গিনিয়ারিং নিয়ে ডিপ্লোমা এবং যেকোনো বিষয়ে স্নাতক (Graduation) পাস ।

IOCL Apprentices পদে আবেদনের জন্য Important Documents :-

  1. সাম্প্রতিক রঙিন ছবির স্ক্যান কপি;
  2. প্রার্থীর স্বাক্ষর/ Signature;
  3. জন্ম তারিখের প্রমাণ হিসেবে মাধ্যমিকের সার্টিফিকেট/ মার্কশিট;
  4. নির্ধারিত শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট;
  5. জাতির প্রমানপত্র হিসাবে EWS/Caste Certificate

Daily GK এবং Current Affair এর MCQ প্রশ্ন Practice করার জন্য ক্লিক করুন

অন্যান্য Important Documents সমুহঃ 

  1. প্রার্থীরা সরকারী পোর্টালের মাধ্যমে RDSDE/BOPT/NSDC-তে একজন Apprentice হিসাবে রেজিস্টার করতে হবে ।
  2. প্রার্থীর একটি প্যান কার্ড থাকতে হবে ।
  3. প্রার্থীর একটি আধার কার্ড থাকতে হবে ।
  4. প্রার্থীর একটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট থাকতে হবে এবং তার নাম মুদ্রিত চেক বই থাকতে হবে ।

IOCL Apprentices পদের Application Process :-

1st স্টেপ;

Indian Oil Corporation Limited Technical and Non-Technical Apprentices পদে আবেদনের জন্য প্রার্থীদের IOCL এর অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করে অনলাইন ফর্ম ফিলাপ করতে হবে

2nd স্টেপ;

নির্ধারিত যোগ্যতার মানদণ্ড পূরণকারী প্রার্থীরা নিম্ন বর্ণিত প্রক্রিয়ার মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারেন । সর্বপ্রথম অফিসিয়াল ওয়েবসাইট www.iocl.com লগইন করতে হবে ।

3rd  স্টেপ;

তারপর, (Careers -> Apprenticeships -> Engagement of Technical and Non-Technical Apprentices in Eastern Region (Marketing Division)– এই প্রক্রিয়াটি ফলো করতে হবে । মনে রাখবেন শুধুমাত্র অনলাইন মোডের আবেদন গ্রহণ করা হবে ।

4th স্টেপ;

তারপর, প্রার্থীকে আপলোড করতে হবে উপরে উল্লেখিত ডকুমেন্টগুলি যেমন প্রাথীর সাম্প্রতিক রঙিন ছবির স্ক্যান কপি, প্রার্থীর স্বাক্ষর, জন্ম তারিখের প্রমাণ হিসেবে মাধ্যমিকের সার্টিফিকেট/ মার্কশিট, নির্ধারিত শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট, জাতির প্রমানপত্র হিসাবে EWS/Caste Certificate এর স্ক্যান কপি । প্রার্থীর রঙিন ছবি এবং স্বাক্ষরের স্ক্যান কপি jpg ফরম্যাটে 50 KB এর মধ্যে আপলোড করতে হবে ।
B.Ed Course Details (2021) এ Eligibility, Fees, Syllabus, Job, Salary, Admission ইত্যাদি জানুন

IOCL Apprentices পদে আবেদনের জন্য Important Facts :-

  • মনে রাখবেন কোনো একটি নথির অনুপস্থিতিতে আবেদনটি সংক্ষিপ্তভাবে প্রত্যাখ্যান করা হবে । যোগ্য প্রার্থীদের লিখিত পরীক্ষার জন্য Admit Card ডাউনলোড করার জন্য ই-মেইল/SMS দ্বারা জানিয়ে দেওয়া হবে ।
  • প্রার্থীর অবশ্যই একটি সক্রিয় ইমেল আইডি এবং মোবাইল ফোন নম্বর থাকতে হবে যা কমপক্ষে পরবর্তী এক বছরের জন্য চালু থাকতে হবে । ভবিষ্যতে প্রার্থীর সাথে যোগাযোগ শুধুমাত্র উক্ত মোবাইলে Email/ SMS সতর্কতার মাধ্যমে হবে।
  • প্রার্থী তার অনলাইন আবেদনপত্রে প্রদত্ত তথ্যের জন্য সম্পূর্ণরুপে নিজে দায়ী থাকবে।
  •  অসম্পূর্ণ অ্যাপ্লিকেশন, যোগ্যতার মানদণ্ড/পরামিতি পূরণ না করে এমন অ্যাপ্লিকেশন এবং অনলাইন মোড ব্যতীত অন্য মোডে প্রাপ্ত অ্যাপ্লিকেশনগুলিকে বাতিল হিসাবে গণ্য করা হবে ।
  • অনলাইন আবেদনের একটি অনুলিপি প্রার্থীকে রেফারেন্সের জন্য রাখতে হবে এবং ডকুমেন্টের ভেরিফিকেশনের সময় যাচাইয়ের জন্য প্রয়োজন পড়বে ।
  • লিখিত পরীক্ষা, কল লেটার, রেজাল্ট ইত্যাদি সম্পর্কিত আরও তথ্য অফিসিয়াল ওয়েবসাইট www.iocl.com এর মাধ্যমে উপলব্ধ করা হবে যা অবশ্যই প্রার্থীদের ইমেইলের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে । প্রার্থীদের তাই অফিসিয়াল ওয়েবসাইটের সাথে তাদের নিবন্ধিত ইমেল নিয়মিত চেক করার পরামর্শ দেওয়া হচ্ছে ।
  • যেকোনো রূপে প্রচার প্রার্থীকে অযোগ্য ঘোষণা করা হবে । এছাড়া Indian Oil Corporation Limited Technical and Non-Technical Apprentices পদে নিয়োগ সঙ্ক্রান্ত কোনো প্রাকার প্রশ্ন যদি থাকে, shantoshkumarmishra@indianoil.in এই ই-মেইল আইডিতে মেইলের মাধ্যমে জিজ্ঞাসা করা যাবে ।

HS Routine 2022 (West Bengal) Official Notice সহ জানুন

Leave a Comment

error

শিক্ষা জগৎ সহ চাকরি সংক্রান্ত সমস্ত আপডেট বাংলায় পাওয়ার জন্য ফলো করুন