kolkata high court job

কলকাতা হাইকোর্টে Coordinator পদে চাকরির সুবর্ণ সুযোগ জানুন ডিটেলসে

কলকাতা হাইকোর্টে বাংলা ভাষার জ্ঞানের পাশাপাশি ইংরাজী এবং হিন্দি ভাষায় দক্ষতা সম্পন্ন ব্যক্তির Coordinator পদে নিখরচায় চুক্তির ভিত্তিতে নিয়োগ । ইচ্ছুক প্রার্থীরা জেনে নিন কিভাবে আবেদন করবেন সহ নিয়োগ প্রক্রিয়ার সমস্ত বিস্তারিত তথ্য । 

আগে জেনে রাখা ভালো নিয়োগ পরবর্তীকালে প্রার্থীর সন্তোষজনক পারফরম্যান্সের ভিত্তিতে নিয়োগকারী কর্তৃপক্ষ বিবেচনা করবেন প্রার্থী কতদিন কাজে যুক্ত থাকবেন । যদি কর্তৃপক্ষের মনে হয় প্রার্থীর দ্বারা ঠিকঠাক কাজ হচ্ছে না, তাহলে কোনও কারণ নির্ধারণ না করেই উক্ত প্রার্থীকে যে কোনও সময়ে কাজ থেকে বঞ্চিত করতে পারে । 

কাজের ধরনঃ –

আইনী সহায়তা প্রাপ্ত মামলাগুলি আপডেট করার বিষয়ে পরামর্শ, ছুটি ইত্যাদির তালিকাসমন্বিত রেজিস্টার, হেল্পলাইন সম্পর্কিত আইনী সহায়তা, চিঠিপত্র হ্যান্ডলিং, আইনী সহায়তা প্রার্থী এবং নির্ধারিত প্যানেল অ্যাডভোকেটের মধ্যে পরামর্শ পরিচালনা করা, আইনী সহায়তা প্রার্থীদের তাদের আবেদনের স্থিতি, আদালতের মামলা সম্পর্কে অবহিত করা, আইনী পরিষেবা ক্লিনিক এবং অফিসের মধ্যে তথ্যের আদান প্রদান বজায় রাখা ইত্যাদি । 

বেতনঃ –

35,000/ – (পঁয়ত্রিশ হাজার টাকা) প্রতি মাসে । 

বয়সঃ-

প্রার্থীর বয়স 23 বছরের কম এবং 40 বছরের বেশি হওয়া চলবে না । 

আবেদনের জন্য প্রয়োজনীয় যোগ্যতাঃ-

প্রার্থীকে অবশ্যই কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে আইনে স্নাতক ডিগ্রি থাকতে হবে । যদি কোন ব্যক্তির আইনী ক্ষেত্রে কাজ করার অভিজ্ঞতা থাকে তাহলে তিনি অগ্রাধিকার পাবেন ।

কিভাবে আবেদন করবেন ? 

কলকাতা হাইকোর্টে Coordinator পদের জন্য আবেদনকারীরা আইনী আকারের (8.5 “x 14.0”) এর একটি কাগজে খুব সুন্দরভাবে হাতে লেখা বা টাইপ করে আবেদন জমা দিতে পারবেন অথবা কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত একটি নির্দিষ্ট ফর্ম যা ফিলাপ দিতে হবে । আবেদনপত্রে যেসমস্ত তথ্যগুলি লিখতে হবে তা নিম্নে বিস্তারিতভাবে বর্ণনা করা হলো । 

  1. প্রার্থীর পুরো নাম (ইংরেজি বড়ো হাতের অক্ষরে);
  2. পিতার নাম / স্বামীর নাম;
  3. পদের নাম যার জন্য আবেদন করা হচ্ছে;
  4. জন্ম তারিখ (যা মধ্যমিকের অ্যাডমিট/ সার্টিফিকেটে রয়েছে);
  5.  প্রকৃত বয়স 01.06.2021 তারিখ অনুসারে; 
  6. বর্তমান এবং স্থায়ী ঠিকানা; 
  7. মোবাইল নম্বর এবং ইমেল আইডি; 
  8. শিক্ষাগত যোগ্যতা;
  9. অভিজ্ঞতা সম্পন্ন কার্যক্রমের বিবরণ (যদি করা থাকে);
  10.  জাতীয়তা । 

ইচ্ছুক প্রার্থীরা তাদের আবেদনের ফর্ম্যাটগুলি (সংযুক্তি -1) কলকাতা হাইকোর্টের ওয়েবসাইট (www.calcuttahighcourt.gov.in) থেকে ডাউনলোড করতে পারেন এবং ভরাট করা ফর্ম্যাটটি পোস্টের মাধ্যমে পাঠানো যেতে পারে বা হাতে অফিসে পৌঁছে দেওয়া যেতে পারে কলকাতা হাইকোর্ট আইনী সেবা কমিটি, (নিচতলা), শতবর্ষ ভবন, হাইকোর্ট, কলকাতা, ৩, এসপ্ল্যানেড রো ওয়েস্ট, কলকাতা – 00০০০০১।

তারিখ সহ প্রার্থীর পূর্ণ স্বাক্ষর অবশ্যই আবেদনের নীচে দেওয়া উচিত।

প্রয়োজনীয় ডকুমেন্টঃ –

  • আবেদনকারীর নিজের স্বাক্ষরিত সাম্প্রতিক একটি পাসপোর্ট সাইজের কালার ছবি যাতে আবেদন ফরম্যাটের উপরের ডানদিকে কোণায় আটকানো থাকে । 
  • জন্ম তারিখের প্রমানপত্র হিসেবে মাধ্যমিক বা সমমানের অ্যাডমিট/ সার্টিফিকেট এর স্ব-সত্যায়িত জেরক্স কপি 
  • শিক্ষাগত যোগ্যতার প্রমানপত্র মাধ্যমিক, উচ্চমাধ্যমিক, B.A L.L. B/ L.L.B এর স্ব-সত্যায়িত জেরক্স কপি ।
  • আইনী ক্ষেত্রে অভিজ্ঞতার শংসাপত্রের স্ব-সত্যায়িত জেরক্স কপি (যদি থাকে তবে) ।

সিলেকশন পদ্ধতিঃ 

এই Coordinator পদে শুধুমাত্র ইন্টারভিউ প্রক্রিয়ার মাধ্যমে নিয়োগ করা হবে । 

আবেদন জমা দিন:

আবেদনকারীদের প্রত্যেকটি আবেদন অবশ্যই একটি বন্ধ খামে জমা দিতে হবে এবং যার উপরে পোস্টটির নাম যেন উল্লেখ থাকে । উক্ত আবেদন পত্রটি নিম্নতর স্বাক্ষরিত 1st Floor, Main Building, High Court, Calcutta এর অফিসে 26.07.2021 তারিখ 04.45 pm এর আগে পৌঁছাতে । এই তারিখ ও সময় পরে অফিসে পৌঁছানোর কোনও আবেদনপত্র কার্যকর হবে না । 

কলকাতা হাইকোর্টের এই Coordinator পদে নিয়োগ সংক্রান্ত অন্যান্য আপডেটের জন্য সকলকে আদালতের ওয়েবসাইট www.calcuttahighcourt.gov.in ফলো করতে হবে । 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *