ntpc 2021 exam date

NTPC (6th Phase) এক্সাম এর প্রকাশিত ডেট ও এডমিট কার্ড ডাউনলোড লিংক জানুন

 অবশেষে NTPC (Non-Technical Popular Categories) পরীক্ষার্থীদের পরীক্ষার অপেক্ষার অবসান হলো । বিভিন্ন কারণবশত NTPC পরীক্ষা এর দিনক্ষণ পিছিয়ে গিয়েছে । চলিত মার্চ মাসের 22 তারিখে এক গুরুত্বপূর্ণ নোটিশ এর মাধ্যমে ভারত সরকারের রেলওয় রিক্রুটমেন্ট বোর্ড (RRB) পরীক্ষার দিনক্ষণ সহ আনুষঙ্গিক বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় প্রকাশ করেছেন । 

 

           প্রাপ্ত আপডেট অনুযায়ী বলা হয়েছে যে NTPC পরীক্ষাটি মোট 6 টি পর্যায়ে কম্পিউটার বেস টেস্ট (CBT-1) এর মাধ্যমে নেওয়া হবে । যা অনুষ্ঠিত হবে এপ্রিল মাসের 1, 3, 5, 6, 7 এবং  8 তারিখে । অনেকেই ভেবেছিলেন এইবারের পরীক্ষাতেই সমস্ত পরীক্ষার্থীর পরীক্ষা সম্পন্ন হয়ে যাবে । তাদের জন্য এটা অবশ্যই এক দুঃখের সংবাদ এইবার মাত্র 6 লাখ পরীক্ষার্থী পরীক্ষা দিতে পারবে । প্রসঙ্গত উল্লেখ্য যে এরপরে 4th পর্বে  33 লাখ পরীক্ষার্থীর পরীক্ষা দেওয়া বাকি ছিল । যাদের মধ্যে 19 লাখ পরীক্ষার্থী 5th পর্বে পরীক্ষা দেওয়ার সুযোগ পায় । সাম্প্রতিক ঘোষণা অনুযায়ী এবার মাত্র 6 লাখ পরীক্ষার্থী পরীক্ষা দিতে পারবে অতএব এরপরেও আরো 8 লাখ পরীক্ষার্থীর পরীক্ষা দেওয়া বাকি থেকে যাচ্ছে । আমরা  স্বাভাবিকভাবেই বলতে পারি যে বাকি 8 লাখ পরীক্ষার্থীর 7th পর্বে পরীক্ষার নেওয়ার সম্ভাবনা রয়েছে ।

                যেইসব পরীক্ষার্থীরা 6th পর্বে পরীক্ষা দেবে তারা তাদের পরীক্ষা দেওয়ার তারিখ, স্থান ও অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্য জানতে পারবেন RRB এর অফিশিয়াল ওয়েবসাইটে  যার আপডেট অলরেডি গত 22.03.2021 তারিখ এর রাত 9 টা থেকে দেওয়া শুরু হয়ে গেছে । 

 

      6th পর্বের NTPC পরীক্ষার অন্যান্য কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয় সমূহ – 

  • RRB এর নিয়ম অনুসারে  ST, SC  শ্রেণীর অন্তর্ভুক্ত পরীক্ষার্থীদের জন্য ট্রেনে ফ্রী যাতায়াতের ব্যবস্থা রয়েছে  এ বিসয়ে সমস্ত প্রয়োজনীয় তথ্য আপনারা 22.03.2021 তারিখ এর রাত 9 টা তে দেওয়া নোটিফিকেশন থেকে পেয়ে যাবেন  ।
  • সমস্ত পরীক্ষার্থীরা E call লেটার পরীক্ষা শুরু হওয়ার চারদিন আগে পেয়ে যাবেন, যা আপনাদেরকে RRB এর অফিশিয়াল ওয়েবসাইট থেকে ডাউনলোড করে নিতে পারবেন । 
  • সমস্ত পরীক্ষার্থীদের কঠোরভাবে COVID  সম্পর্কিত গাইডলাইন গুলি  পালন করতে হবে । এক্ষেত্রে ফেস মাক্স লাগানো বাধ্যাতামূলক বিশেষত পরীক্ষা চলাকালীন সময়ে । ফেস মাক্স ছাড়া আপনি পরীক্ষা দিতে পারবেন না ।
  •  NTPC পরীক্ষা সংক্রান্ত পরীক্ষার্থীদের কোন সমস্যা থাকলে আপনারা  RRB এর হেল্পডেস্ক এর সাহায্য নিতে পারেন ।
  •  প্রতিবারের মতো এবারও বিভিন্ন ইলেকট্রনিক গ্যাজেট যেমন মোবাইল ফোন, ঘড়ি, ব্লুটুথ ডিভাইস, ক্যালকুলেটর সহ বেসলেট , বেল্ট যাবতীয় ধরনের সামগ্রী পরীক্ষাকেন্দ্রে নিয়ে যাওয়া চলবে না । এই সম্পর্কে বিস্তারিত তথ্য আপনারা E call লেটার এ  পেয়ে যাব।

এ বিসয়ে অধিক তথ্য জানার জন্য ণিচে দেওয়া লিংক টি ক্লিক  করুন ।

http://www.rrbcdg.gov.in/

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *