philosophy assistant professor interview

আগামী 8 তারিখে অনুষ্ঠিত হতে চলেছে দর্শন বিভাগের Assistant Professor নিয়োগের Interview প্রক্রিয়া

প্রকাশিত হলো পশ্চিমবঙ্গের Govt. Teachers Training College গুলিতে দর্শন বিভাগে Assistant Professor নিয়োগের বাঁকি থাকা ইন্টারভিউ প্রক্রিয়ার সময়সূচী । West Bengal Public Service Commission (WBPSC) গত 31.08.2021 তারিখে একটি গুরুত্বপূর্ণ নোটিশ “Memo No. 358 – PSC (Selection)/1S-16/2019 (pt. xii)” এর মাধ্যমে পশ্চিমবঙ্গের সরকারী শিক্ষক প্রশিক্ষণ কলেজ গুলোতে দর্শন বিভাগে Assistant Professor (Methodology course) নিয়োগের ইন্টারভিউ সময় ও তারিখ সহ সমস্ত প্রক্রিয়া সমুহ প্রকাশ করেছে । চলুন তাহলে জেনে নেওয়া যাক বিস্তারিতভাবে ইন্টারভিউ সংক্রান্ত সমস্ত তথ্য সমুহ ।

বিজ্ঞপ্তি নং– 29[3(xii)]/2019 এর মাধ্যমে পশ্চিমবঙ্গ সরকারের Higher Education Department এর তরফ থেকে Govt. Teachers Training College গুলিতে দর্শন বিভাগে Assistant Professor নিয়োগের জন্য একটি বিশেষ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল এবং যার পরীক্ষাগুলি হয়ে গেলেও করোনা মহামারির দ্বিতীয় ধাপের বাড়াবাড়ির কারণে Interview প্রক্রিয়াটি স্থগিত রাখা হয় । বর্তমানে পরিস্থিতি সামান্য স্বাভাবিক হতেই WBPSC সিদ্ধান্ত নিয়েছে Assistant Professor নিয়োগের  ইন্টারভিউ প্রক্রিয়াটি সম্পন্ন করার ।

এবার Swami Vivekananda Merit cum Means Scholarship পান মাত্র 60 % নম্বরেই , জানুন বিস্তারিত

Interview গ্রহনের পদ্ধতিঃ-

করোনা সংক্রমনের কথা মাথায় রেখে অন্যান্য ইন্টারভিউগুলোর মতোই WBPSC কর্তৃক এই ইন্টারভিউ প্রক্রিয়াটি অনলাইন মাধ্যমে নেওয়া হবে

Interview এর তারিখঃ-

Assistant Professor নিয়োগের ইন্টারভিউটি অনুষ্ঠিত হবে আগামী 8th September, 2021

Interview এর সময়ঃ-

Assistant Professor নিয়োগের ইন্টারভিউটি শুরু হবে 8th September দুপুর 2:00 p.m. থেকে । তবে পরীক্ষা শুরুর 30 মিনিট আগে সকল পরীক্ষার্থীদের উপস্থিত থাকতে হবে । নিম্নে চার্টের মাধ্যমে Interview এর সময়সূচীটি বর্ণনা করা হলোঃ

প্রার্থী সময়
1st candidate 2:00 p.m.
2nd candidate 2:20 p.m.
3rd candidate 2:40 p.m.
4th candidate 3:00 p.m.
5th candidate 3:20 p.m.

জেনে নিন WBP Constable & Lady Constable 2020 এর Admit Card Download সহ পরীক্ষার সমস্ত তথ্য সমুহ

Interview এর জন্য কিছু গুরুত্বপূর্ণ তথ্যঃ-

  • অনলাইনে ইন্টারভিউ শুরুর 30 মিনিট আগে পরীক্ষার্থীদের ইমেইল অথবা মোবাইলে Google Meet এর একটি লিংক পাঠিয়ে দেওয়া হবে ।
  • পরীক্ষার্থীদের পরীক্ষা শুরু হওয়ার 30 মিনিট আগে থেকে মোবাইল অথবা কম্পিউটারের ক্যামেরা চালু করে সশরীরে ক্যামেরার সামনে উপস্থিত হতে হবে ।
  • পরীক্ষার্থী যে ঘরে ইন্টারভিউটি দেবে সেই ঘরটি পরিষ্কার পরিচ্ছন্ন সহ পর্যাপ্ত আলো যুক্ত হতে হবে এবং সেই ঘরে পরীক্ষার্থী ছাড়া যেন অন্য কোনো ব্যাক্তি না থাকে ।
  • আরেকটি গুরুত্বপূর্ণ বিষয় হলো ইন্টারনেট ব্যবস্থা । ভালো নেটওয়ার্ক থাকে এরকম জায়গায় পরীক্ষার্থীদের বসলে ভালো হয় যাতে ইন্টারভিউয়ের সময় ইন্টারনেট সংক্রান্ত কোন সমস্যার সম্মুখীন হতে না হয় ।
  • পরীক্ষার্থীরা Interview দেওয়ার মোবাইলটি বাদে অন্য একটি মোবাইল সঙ্গে রাখতে পারে । ইন্টারভিউ চলাকালীন যদি নেটওয়ার্ক সম্পর্কিত কোন সমস্যা হয় তাহলে ফোন কলের মাধ্যমে সরাসরি সেই সমস্যার সমাধান করা যেতে পারে ।

Interview এর জন্য প্রয়োজনীয় ডকুমেন্টঃ-

  1. সাম্প্রতিককালে তোলা একটি পাসপোর্ট সাইজের ছবি ।
  2. বয়সের পরিচয় পত্র হিসেবে মাধ্যমিকের বা উচ্চমাধ্যমিকের ডকুমেন্ট ।
  3. ডিগ্রির সার্টিফিকেট হিসেবে উচ্চ মাধ্যমিক, মাধ্যমিক এবং গ্রাজুয়েশনের মার্কশিট ও সার্টফিকেট । অথবা কোনো স্বীকৃত NET/SET/SLET or Ph.D.Stt, বিশ্ববিদ্যালয় থেকে Ed. করে থাকলে তার সার্টিফিকেট ।
  4. SC/OBC দের জন্য তাদের কাস্ট সার্টিফিকেট ।
  5. OBC পরীক্ষার্থীদের জন্য তাদের NCL সার্টিফিকেট ।
  6. প্রতিবন্ধীদের ক্ষেত্রে PWD certificate

Nabanna Scholarship (2021) কি ,তারিখ, যোগ্যতা সহ অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্য

উপরিউক্ত  সমস্ত ডকুমেন্টগুলি পরীক্ষা শুরুর দুইদিন আগে পর্যন্ত অর্থাৎ 6 সেপ্টেম্বরের আগে কমিশনের অফিশিয়াল লিংক “http://wbpsc.examsonline.co.in”  এ Group A অফিসারের কাছে জমা করতে হবে । তারপর Group A অফিসারের কাছ থেকে Anexure B ফরম্যাটে একটি সার্টিফিকেট নিতে হবে । এবং তারপর সেই সার্টিফিকেট এর সঙ্গে উল্লেখিত ডকুমেন্টগুলির স্ক্যানড কপি কমিশনের অফিশিয়াল লিংকে পুনরায় আপলোড করতে হবে ।

 

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *