RBI Non-CSG Posts-PY 2020 Interview

জেনে নিন RBI এর Non-CSG Posts-PY 2020 নিয়োগের Interview প্রক্রিয়ার প্রয়োজনীয় তথ্য সমূহ

করোনা মহামারির কারণে প্রায় সমস্ত চাকরির প্রক্রিয়ায় স্থগিত রয়েছিল । বর্তমানে পরিস্থিতি সামান্য স্বাভাবিক হতেই ব্যাক-টু-ব্যাক চাকরির নিয়োগ ক্ষেত্রগুলি প্রকাশ করে চলেছে তাদের বিভিন্ন পরীক্ষার ফলাফল কিংবা নতুন করে নিয়োগ এর বিজ্ঞপ্তি । সাম্প্রতিক কালে Reserve Bank of India (RBI) বিজ্ঞপ্তি নং 2A/2020-21 এর মাধ্যমে ঘোষণা করলেন Non-CSG Posts-PY 2020 নিয়োগ প্রক্রিয়ার Interview এর তারিখ সহ সময়সূচি । 

RBI এর Non-CSG Posts-PY 2020 নিয়োগের জন্য লিখিত পরীক্ষাটি হয়েছিল গত 10th April, 2021 এ এবং উক্ত পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয় 2nd June, 2021RBI এর অফিশিয়াল ওয়েবসাইটের মাধ্যমে । লিখিত পরীক্ষার ফল প্রকাশের সাথে সাথে সফল পরীক্ষার্থীদের এই বিষয়টিও স্পষ্ট করে দেওয়া হয়েছিল যে, Interview এর জন্য কল লেটারটি যথা সময়ে তাদের রেজিস্টার ইমেইল আইডিতে পাঠিয়ে দেওয়া হবে যেখানে Interview এর তারিখ, সময়, স্থান এবং বিভিন্ন নির্দেশাবলী সংক্রান্ত সমস্ত বিষয়ে উল্লেখ করা থাকবে ।  

সেই অনুসারে RBI এর নিয়োগ বোর্ড কর্তৃক ঘোষণা করা হয় যে, Non-CSG Posts-PY 2020 এর Interview প্রক্রিয়া আগামী 1st September, 2021 থেকে শুরু হবে ।

September মাস থেকেই শুরু SSC এর CGLE, JEE, MTS এবং Stenographer নিয়োগের পরীক্ষাগুলি

Non-CSG Posts-PY 2020 এর Interview প্রক্রিয়াঃ  –

নিয়োগ বোর্ড কর্তৃপক্ষ RBI এর Non-CSG Posts-PY 2020 এর Interview প্রক্রিয়াটি অনলাইনে ভিডিও কনফারেন্স মোডে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন । ইন্টারভিউয়ের জন্য প্রয়োজনীয় E-Call Letter টি প্রত্যেক পরীক্ষার্থীদের রেজিস্টার করা ইমেইল আইডিতে যথাসময়ে পাঠিয়ে দেওয়া হবে । 

Interview প্রক্রিয়ার জন্য RBI নির্দেশিত কিছু গুরুত্বপূর্ণ তথ্য সমুহঃ-  

  • ইন্টারভিউয়ের সময় প্রার্থীর যোগ্যতা যাচাইকরণের জন্য প্রার্থীর দ্বারা সাবমিট করা ডকুমেন্টগুলির আসল কপিগুলি দেখা যেতে পারে । তাই সমস্ত প্রার্থীকে ইন্টারভিউয়ের সময় তাদের সমস্ত অরিজিনাল ডকুমেন্টগুলি এবং সাথে যথাযথ ভাবে পূরণ করা বায়োডাটা ফরম্যাট, সেল্ফ অ্যাটেস্টেড করা একটি ফটো নিয়ে হবে । অবশ্যই সমস্ত ডকুমেন্টগুলি E-Call Letter এ বর্ণিত ক্রম অনুসারে গুছিয়ে রাখতে হবে ।
  • কোনো প্রার্থী যদি 10th August, 2021 এর মধ্যে তার E-Call Letter না পায়, তবে তাদেরকে অবিলম্বে RBI এর অফিশিয়াল ইমেইল আইডি – “rbisb@rbi.org.in” এ মেইল করতে বলা হয়েছে ।
  • E-Call Letter এ বর্ণিত Interview এর জন্য সমস্ত নির্দেশাবলী সমস্ত প্রার্থীদেরকে যথাযথভাবে মেনে চলতে হবে ।
  • ব্যাংক চত্বরে থাকাকালীন প্রত্যেক প্রার্থীকে উপযুক্ত Face Mask পরিধান করতে এবং সামাজিক দূরত্ব বজায় রাখতে বলা হয়েছে, যদিও বা ভেরিফিকেশনের সময় প্রার্থীদেরকে ডাকলে প্রার্থীরা তাদের মাস্কটি অবশ্যই খুলতে পারবেন । 
  • কোনো পরীক্ষার্থী যদি করোনা পজিটিভ হয় কিংবা যদি করোনার কোনো লক্ষণ থাকে তবে তাদেরকে ইন্টারভিউ এর পূর্বে “rbisb@rbi.org.in.” – এই ইমেইল আইডিতে তাদের সমস্ত শারীরিক বিবরণ জানাতে হবে । 

Nabanna Scholarship (2021) কি ,তারিখ, যোগ্যতা সহ অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *