rbi phrase 2 result 2021

জানুন RBI Grade ‘B’ এর Phrase 2 Exam ( 2021) এর রেজাল্ট

রিজার্ভ ব্যাংক অফ ইন্ডিয়া (RBI) সম্প্রতিকালে নেওয়া Grade ‘B’ (General) অফিসার পদের Phrase 2 Exam ( 2021) এর রেজাল্ট ঘোষণা করেছেন অফিশিয়াল নোটিশ এর মাধ্যমে । গত 01.04.2021 তারিখে এই নিয়োগের  Phrase 2 এর পরীক্ষাটি নেওয়া হয় । ভারতের রিজার্ভ ব্যাংক অফ ইন্ডিয়ার অফিশিয়াল ওয়েবসাইট rbi.org তে আপনারা আপনাদের রেজাল্ট দেখে নিতে পারবেন অথবা আপনাদের সুবিধার্থে নিম্নে লিঙ্কটিতে রেজাল্টের PDF টি দেওয়া হল, এখান থেকেই আপনি চাইলে দেখতে কিংবা ডাউনলোড করে নিতে পারবেন ।

  এই অফিশিয়াল নোটিফিকেশনে আপনারা RBI এর Grade ‘B’ (General) অফিসার পদের Phrase 2 Exam (2021) এর যে সমস্ত পরীক্ষার্থীরা পাস করেছে এবং পরবর্তী ইন্টারভিউ পর্যায়ের এগিয়ে গেছেন তাদের রোল নাম্বারগুলি প্রদান করা হয়েছে । 

Click Here To Open

RBI Phrase 2 Exam (2021) রেজাল্ট সম্বন্ধিত আরও কিছু গুরুত্বপূর্ণ তথ্য –

  1. এই পরীক্ষার মার্ক লিস্ট এবং ক্যাটাগরি উইস কাট অফ মার্ক ইত্যাদি বিষয়গুলি সিলেকশন প্রসেস এবং ডিক্লেয়ারেশন এর শেষ পর্যায়ে অর্থাৎ ইন্টারভিউ এর শেষে অফিসিয়ালি জানানো হবে ।
  2. RBI Grade ‘B’ এর DEPR এবং DSIM 2021 এর রেজাল্ট আলাদা আলাদাভাবে আপলোড করা হবে ।
  3. শর্ট লিস্টেড ক্যান্ডিডেট লিস্ট এর মধ্যে যারা যারা এখনো পর্যন্ত এলিজিবিলিটি প্রমাণ করে এমন ডকুমেন্টস গুলির স্ক্যান কপি পাঠান নি তাদের 15/06/2021 আগে documentsrbisb@rbi.org.in এ পাঠিয়ে দিতে হবে , আপনি যদি  নির্ধারিত সময়ের আগে ডকুমেন্টগুলি না পাঠান আপনাকে চাকরিতে অনিচ্ছুক গণনা করে লিস্ট থেকে বাতিল করা হবে।

RBI Phrase 2 Exam (2021) শর্ট লিস্টেড প্রার্থীদের জন্য গুরুত্বপূর্ণ নির্দেশ-

  • ইন্টারভিউ এর কল লেটার, রোল নাম্বার সহ ইন্টারভিউ এর সময়, তারিখ ও স্থান সব গুরুত্বপূর্ণ তথ্য জানিয়ে দেওয়া হবে নিজেদের রেজিস্টার্ড ইমেইল আইডিতে । এর জন্যে নিয়মিত ইমেইল চেক করতে হবে ইনবক্স সহ স্প্যাম বা junk  ফোল্ডারে ।
  • শর্ট লিস্টেড প্রার্থীদের Complete Psychometric Assessment এর লিঙ্ক রেজিস্টার্ড ইমেল আইডিতে পাঠিয়ে দেওয়া হবে যেটা মেইল রিসিভ করার 5 দিনের মধ্যে কমপ্লিট করতে হবে ।
  • সমস্ত শর্ট লিস্টেড প্রার্থীদের ইমেল আইডিতে পাঠানো নিজের কল লেটারগুলির প্রিন্ট আউট বের করে নিতে হবে কারন ইন্টারভিউয়ের সময় অন্যান্য ডকুমেন্টগুলির হার্ডকপির সাথে এই কল লেটারটিও নিয়ে যেতে হবে ।
  • প্রার্থীদের ফটো আইডেন্টিটি সঙ্গে যার দ্বারা জন্ম তারিখ প্রমাণ করবে এমন ডকুমেন্ট, শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট, অভিজ্ঞতার সার্টিফিকেট, SC, ST, OBC/EWS প্রার্থীদের ক্ষেত্রে কাস্ট সার্টিফিকেট এবং PwBD প্রার্থীদের ক্ষেত্রে প্রতিবন্ধী সার্টিফিকেট এই সমস্ত কাগজপত্রগুলি সঙ্গে নিয়ে যেতে হবে । 
  • জন্ম তারিখের প্রমাণ পত্র হিসাবে মাধ্যমিক পাশের সার্টিফিকেট, বিদ্যালয়ের লিভিং সার্টিফিকেট অথবা অথরিটি দ্বারা ইস্যু জন্ম সার্টিফিকেট আপনি ইন্টারভিউয়ের সময় নিয়ে যেতে পারেন ।
  • শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট হিসাবে গ্রাজুয়েশনের মার্কশীট ও সার্টিফিকেট অথবা তত্সংলগ্ন প্রফেশনাল কোয়ালিফিকেশন বা পোস্ট গ্রাজুয়েশন এর মার্কশিট ও সার্টিফিকেট নিয়ে যাওয়া যেতে পারেন ।
  • OBC ক্যান্ডিডেট দের সম্প্রতিকালে ইস্যু করা কাস্ট সার্টিফিকেট নিয়ে যেতে হবে যা 1st January 2020 বা তার পরের হতে হবে এবং এর সাথে OBC Declaration সার্টিফিকেটের অরিজিনাল কপি নিয়ে যেতে হবে ।
  • ST/SC ক্যান্ডিডেটদের একইভাবে নিজের কাস্ট সার্টিফিকেট এর অরজিনাল কপি  নিয়ে যেতে হবে ।
  • EWS ক্যান্ডিডেটদের স্মৃতি ইস্যু করা অথরিটি থেকে Income and Asset Certificate এর অরিজিনাল কপি নিয়ে যেতে হবে ।
  • PwBD ক্যান্ডিডেটদের ডিসেবিলিটি সার্টিফিকেট বা ফিজিক্যাল লিমিটেশন এর মেডিকেল সার্টিফিকেটের অরজিনাল কপি নিয়ে যেতে হবে যা ভারতের অন্তর্গত বিভিন্ন রাজ্যের অথরাইজ গভর্মেন্টের ডিপার্টমেন্ট বা হসপিটাল থেকে এর  ইস্যু করা যেন থাকে ।
  • শর্ট লিস্টেড প্রার্থীদের মধ্যে যদি কারও কোন Age Relaxation  এর সুবিধা পেয়ে থাকে তাহলে তাকে  Age Relaxation এর সার্টিফিকেটেও সঙ্গে নিয়ে যেতে হবে । 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *