rbi phrase 2 grade b result

জানুন RBI এর Phrase 2 এর Grade B নিয়োগ পরীক্ষার চূড়ান্ত রেজাল্ট এবং পরবর্তী প্রক্রিয়া

পরীক্ষার্থীদের জন্য খুশির খবর ঘোষণা করা হল আরেক পরীক্ষার রেজাল্ট । ভারতীয় রিজার্ভ ব্যাংক (RBI) সম্প্রতিকালে Phrase 2 এর Grade B নিয়োগ পরীক্ষার রেজাল্ট প্রকাশ করলেন যা তাদের নিজস্ব অফিশিয়াল সাইটে প্রদান করা হয়েছে । এই বছরের 31st March RBI এর Phrase 2 এর Grade B নিয়োগের পরীক্ষা নেওয়া হয় । যেসমস্ত পরীক্ষার্থীরা এই চাকরির পরীক্ষাটি দিয়েছিলেন আপনারা RBI এর অফিশিয়াল ওয়েবসাইটে https://opportunities.rbi.org.in/ অথবা নিম্নে দেওয়া লিঙ্কে ক্লিক করে আপনাদের নিজের রেজাল্ট জেনে নিতে পারবেন । আজ আমরা আলোচনা করব RBI এর Phrase 2 এর Grade B নিয়োগ পরীক্ষার এই রেজাল্ট এবং রেজাল্ট পরবর্তী নিয়োগের অন্যান্য গুরুত্বপূর্ণ বিষয় সমূহ ।

ইন্টারভিউ এর জন্য Short-listed প্রার্থীদের নাম জানার জন্য নিম্নে দেওয়া ডাউনলোড বাটনে ক্লিক করুনঃ

Click Here To Open GR B Dr- DEPR Result Click Here To Open GR B Dr- DSIM Result

পরীক্ষায় সফল প্রার্থীদের জন্য কিছু গুরুত্বপূর্ণ তথ্যঃ 

  • পরীক্ষায় উত্তীর্ণ সকল Short-listed প্রার্থীদের প্রয়োজনীয় সমস্ত ডকুমেন্টগুলি স্ক্যান কপি 11th June, 2021 এর আগে documentsrbisb@rbi.org.in এই পোর্টালে পাঠাতে অক্ষম হলে,তাদের লিস্ট থেকে বাতিল করে দেওয়া হবে ।
  • প্রত্যেক Short-listed প্রার্থীদের ইন্টারভিউ, কল লেটার সহ সমস্ত গুরুত্বপূর্ণ তথ্য তাদের রেজিস্টার ইমেইল এড্রেসে পাঠিয়ে দেওয়া হবে, তাই নিয়মিত মেইল বক্স স্প্যাম ফোল্ডার সহ চেক করতে হবে । 
  • সম্পূর্ণ Psychometric Assessment এবং বিভিন্ন নিয়মাবলীগুলিও ইমেইল এড্রেসেই পাঠিয়ে দেওয়া হবে যা মেইল রিসিভ এর 5 দিনের মধ্যে কমপ্লিট করে জমা দিতে হবে ।
  • সমস্ত প্রার্থীদের ইন্টারভিউ এর সময় প্রয়োজনীয় অরজিনাল ডকুমেন্টগুলির সাথে কল লেটারের প্রিন্ট আউট নিয়ে আসতে হবে ।
  • ফটো আইডেন্টি কার্ড সহ ST/SC/OBC/EWS এবং PwBD ক্ষেত্রে উক্ত সার্টিফিকেটের অরজিনাল কপি সঙ্গে নিয়ে আসতে হবে । অর্থাৎ এমন কিছু ডকুমেন্ট যার মাধ্যমে আপনার ছবিসহ আপনার শিক্ষাগত যোগ্যতা ইত্যাদি বিষয়ে জানা যাবে ।

ইন্টারভিউ এর জন্য প্রয়োজনীয় ডকুমেন্ট সমূহঃ 

  1. জন্মতারিখের প্রমাণপত্র হিসাবে জন্ম সার্টিফিকেট সহ মাধ্যমিকের Admit Card নিয়ে যেতে পারেন যার মাধ্যমে আপনার নাম, বয়স সহ বাসস্থান যাচাই করা হবে ।
  2. শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র হিসাবে Graduation বা Post Graduation এর মার্কশিট নিয়ে যেতে হবে যা প্রতিবছর বা সেমিস্টারের হওয়া আবশ্যিক ।
  3. OBC প্রার্থীদের ক্ষেত্রে OBC Caste Certificate সঙ্গে নিয়ে যেতে হবে যা অবশ্যই 1 জানুয়ারি 2020 পরে ইস্যু হতে হবে । 
  4. ST/SC প্রার্থীদের ক্ষেত্রে লেটেস্ট ইস্যু করা ST/SC Caste Certificate সঙ্গে নিয়ে যেতে হবে ।  
  5. EWS পরীক্ষার্থীদের ক্ষেত্রে Income and Asset Certificate সঙ্গে নিয়ে যেতে হবে ।
  6. PwBD পরীক্ষার্থীদের ক্ষেত্রে প্রতিবন্ধিকতার কপি সহ অরিজিনাল সার্টিফিকেট সঙ্গে নিয়ে যেতে হবে ।
  7. কোনো ক্যান্ডিডেট যদি বয়সের কোনো ছাড় পেয়ে থাকে তাহলে তাকে সঙ্গে এমন সার্টিফিকেট নিয়ে যেতে হবে যা তার বয়স ছাড়ের সাক্ষ্য প্রদান করবে । 

SWAYAM এর UG ও PG শিক্ষার্থীদের জন্য 120 এরও বেশি কোর্স প্রকাশ করল UGC

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *