RBI Assistant 2019 result

প্রকাশিত হলো RBI এর Security Guard 2020 রেজাল্ট, জানুন রেজাল্ট সহ সমস্ত অ্যাডিশনাল তথ্য

ইতিপূর্বে RBI এর Security Guard  2020 নিয়োগের রেজাল্ট সংক্ষিপ্ত তালিকার মাধ্যমে প্রকাশ করা হয়ে গেছে । RBI কতৃপক্ষ রেজাল্ট প্রকাশের সাথে সাথে নিয়োগের পরবর্তী প্রক্রিয়া গুলি সম্বন্ধে সমস্ত কিছু বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দিয়েছেন যা আজ আমরা এই নিবন্ধে আলোচনা করবো, বিস্তারিত জানার জন্য শেষ পর্যন্ত পড়ুন । 

প্রার্থীদের রোল নম্বর অনুযায়ী প্রকাশিত রেজাল্টের PDF ডাউনলোড করার জন্য নিম্নে লিংকে ক্লিক করুন: –

Click Here To Open

উত্তীর্ণ  লিস্টে প্রদত্ত প্রার্থীদের যেসকল বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হয়েছে তা নিম্নরূপ: 

  1. এই তালিকাটি অস্থায়ী, প্রার্থীদের শারীরিক পরীক্ষা সম্পন্ন হওয়ার পর, ফটোগ্রাফ ক্যাপচারের মাধ্যমে পরিচয় যাচাইকরণের বিষয়, মেডিক্যালি ফিট হয়ে পাওয়া যায় এবং প্রাক্তন-সৈন্যদের পদমর্যাদা, বয়স, শিক্ষাগত যোগ্যতা, বিভাগ, ইত্যাদি বিভাগের মতো যোগ্যতার সমস্ত মানদণ্ডের ক্ষেত্রে গ্রহণযোগ্য ডকুমেন্টারি প্রমাণ জমা দেওয়ার কারণে Provision আবাস, জাতপাতার সনদ ভারত সরকার অনুমোদিত ফরম্যাট ইত্যাদি অনুসারে ২২ জানুয়ারী, ২০২২ তারিখে প্রকাশিত বিজ্ঞাপনে বর্ণিত হয়েছে। এটি উল্লেখ করা যেতে পারে যে প্রয়োজনীয় শংসাপত্র / দলিলের অভাবে ব্যাংকে প্রার্থী নিয়োগ করা যাবে না। বাছাই প্রক্রিয়া সম্পর্কিত সমস্ত বিষয়ে ব্যাংকের সিদ্ধান্ত চূড়ান্ত এবং বাধ্যতামূলক হবে।

      2. বিজ্ঞাপনের প্যারা 5 এর দিকেও রেফারেন্স আকর্ষণ করা হয়েছে, যার মাধ্যমে সমস্ত অস্থায়ীভাবে শর্টলিস্টযুক্ত প্রার্থীদের    শারীরিক পরীক্ষায় অংশ নিতে হবে এবং শারীরিক পরীক্ষা যোগ্যতার স্বভাবের হবে।

সফল প্রার্থীদের পরবর্তী প্রক্রিয়ার প্রয়োজনীয় ডকুমেন্ট সমুহঃ

  1. সফল প্রার্থীদের সঠিকভাবে পূরণ করা 6 টি কপি Attestation Form এবং 2 কপি Bio- data Form (সমস্ত কপিই অরিজিনাল লাগিবে) ।  
  2. Annex II এ প্রদান করা ফরম্যাট অনুসারে সমস্ত অরিজিনাল সার্টিফিকেট ।  Annex II এর কপি ডাউনলোড করার জন্য Annex II এ ক্লিক করুন ।

      3. Annex IV ফরম্যাট অনুসারে শারীরিক পরীক্ষায় আসার আগে প্রার্থীর দ্বারা মূলত আন্ডারটেকিং করা । Annex IV এর কপি ডাউনলোড করার জন্য Annex IV এ ক্লিক করুন ।

     4. Annex V ফরম্যাট অনুসারে শারীরিক পরীক্ষা করানোর আসল মেডিকেল ফিটনেস সার্টিফিকেট Annex V এর কপি ডাউনলোড করার জন্য Annex V এ ক্লিক করুন ।

     5. OBC প্রার্থী দের ক্ষেত্রে , OBC সার্টিফিকেটের অরিজিনাল সার্টিফিকেট এবং সঙ্গে লেটেস্ট OBC Caste Certificate ফরমেটে প্রদান করতে হবে।

    6. ST/SC প্রার্থী দের ক্ষেত্রে , ST/SC সার্টিফিকেটের অরিজিনাল সার্টিফিকেট এবং সঙ্গে লেটেস্ট ST/SC Caste Certificate ফরমেটে প্রদান করতে হবে।

7. লোকাল অথরিটি কাছে থেকে সংগ্রহ করা লেটেস্ট Income and Asset Certificate এর দরকার পড়বে  Attestation Certificate  এর সঙ্গে Income and Asset Certificate জমা দিতে হবে , সঙ্গে সার্টিফিকেট এর লিঙ্কটি দেওয়া হল। ডাউনলোড করে সতর্কতার সঙ্গে ফিলাপ করে এটি জমা দিতে হবে

8. উপরিউক্ত সমস্ত ডকুমেন্টস গুলি যথাযথভাবে সংগ্রহ করার পর সব ডকুমেন্টস সর্বপ্রথম সেল্ফ অ্যাটেস্টেড করতে হবে ।(জন্মের প্রমাণপত্র হিসাবে মাধ্যমিকের সার্টিফিকেট, মার্কসিট অথবা রেসিডেন্সিয়াল সার্টিফিকেট দিতে পারবেন

   9. আবেদনকারীরা তাদের অফিসিয়াল কল লেটার RBI এর অফিশিয়াল ওয়েবসাইট www.rbi.org.in এ পেয়ে যাবেন , সেখান থেকে ডাউনলোড করে নিতে হবে। শীঘ্রই ছেড়ে দেওয়া হবে অফিশিয়াল  কল লেটার তাই অন্তত দিনে দুবার ভিজিট করুন অফিসের ওয়েবসাইট।

এই সমস্ত আবেদন প্রক্রিয়ার মধ্যে আবেদনকারীর যদি কোন সমস্যা হয় Physical Test তথা অন্যান্য সে ক্ষেত্রে  তাহলে তারা সাহায্য পেতে পারে রিজিওনাল অফিস থেকে অর্থাৎ যেখানে থেকে তারা আবেদন করেছিল।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *