sbi clerkship admit card

আপনি কি SBI Clerkship এর জন্য Apply করেছেন ? কিভাবে Admit Card ডাউনলোড করবেন ?

আপনি যদি SBI Clerkship এর Junior Associates পদের জন্য Apply করে থাকেন তাহলে আপনাকে প্রিলিমিনারি পরীক্ষা দেওয়ার জন্য এডমিট কার্ড ডাউনলোড করে নিতে হবে । State Bank of India এর পক্ষ থেকে একটি বিশেষ বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়েছে যে, ক্লার্কশিপ নিয়োগের জন্য যারা যারা আবেদন করেছেন তাদের প্রিলিমিনারি পরীক্ষার জন্য Admit কার্ড SBI এর অফিশিয়াল ওয়েবসাইট থেকে ডাউনলোড করে নিতে হবে যা  গত মাসের 29 তারিখ থেকে শুরু হয়ে গেছে এবং July মাসের 13 তারিখ পর্যন্ত চলবে । 

 

 কিভাবে ডাউনলোড করবেন SBI Clerkship এর Admit কার্ড ? 

1st Step;

 আপনাকে SBI এর অফিশিয়াল ওয়েবসাইটের পোর্টাল sbi.co.in এ ক্লিক করতে হবে ।

2nd Step;

 সেখানে নিচের দিকে SBI Clerk Admit Card 2021 এর একটি Link দেওয়া রয়েছে সেই লিঙ্কে ক্লিক করতে হবে ।

3rd Step;

 লিঙ্কে ক্লিক করার পর একটি নতুন পেজ খুলে যাবে যেখানে আপনাকে আপনার ভাষা সিলেক্ট করতে হবে সাথে রেজিস্ট্রেশন নম্বর অথবা রোল নম্বর দিতে হবে যেটি আপনাকে আগে দেওয়া হয়েছে আর রোল নম্বরটি হয়তো আপনার ইমেইলে অথবা মেসেজে চেক করুন সেখানে পেয়ে যাবেন ।  তারপর আপনাকে নিচে পাসওয়ার্ড  অথবা আপনার জন্ম তারিখটি DD-MM-YY ফরম্যাটে দিতে হবে  । 

4th Step;

উপরিউক্ত সমস্ত তথ্যগুলো প্রদান করার পর একটি ক্যাপচা থাকবে সেটি পূরণ করতে হবে । 

5th Step;

ক্যাপচাটি পূরণ করা হয়ে গেলে নীচে Reset এবং Login বলে দুটি অপশন থাকবে সেখানে আপনাকে Login অপশনে ক্লিক করতে হবে । 

6th Step;

এবারে আবার নতুন একটি পেজ খুলবে যেখানে আপনার নাম, রেজিস্ট্রেশন নম্বর, পাসওয়ার্ড, এক্সাম ডেট, রিপোর্টিং টাইম, ইত্যাদি সব দেওয়া থাকবে । তারপর আপনাকে সেখানে আপনার একটি ফটো পেস্ট করতে হবে যেটি আপনি প্রথম এপ্লিকেশন করার সময় দিয়েছিলেন ।

7th Step;

উপরিউক্ত সমস্তকিছু ঠিকঠাক থাকলে এবারে আপনি Admit Card টি ডাউনলোড করে নিতে পারেন ।

সরাসরি এখান থেকে Admit Card ডাউনলোড করার জন্য নিম্নে দেওয়া লিঙ্কে ক্লিক করুনঃ 

Download Here

Admit Card ডাউনলোড করার সময় যে কোনো ধরনের সমস্যা হলে আপনি সেখানে দেওয়া Frequently Asked Question এর সাহায্য নিতে পারেন । 

** যে সমস্ত পরীক্ষার্থীরা লাদাখ, লেহ এবং কারগিল উপত্যাকার জন্য নথিভুক্ত হয়েছে তাদের এই পদ্ধতিতে কল লেটার ডাউনলোড করা যাবে না । কারণ পরবর্তী নোটিশ জারি না হওয়া পর্যন্ত সেই এলাকাগুলির নিয়োগ স্থগিত রাখা হয়েছে । 

West Bengal Student Credit Card আবেদন কবে থেকে শুরু হবে এবং কেমন করে আবেদন করবেন ?

SBI Clerkship এর Junior Associates নিয়োগ পরীক্ষার জন্য গুরুত্বপূর্ণ নির্দেশাবলীঃ

নিম্নে  SBI Clerkship এর Junior Associates এর পরীক্ষা দেওয়ার জন্য কিছু ইন্সট্রাকশন প্রদান করা হয়েছে যা আপনাকে অবশ্যই ফলো করে যেতে হবে ।

  • আপনাকে এই Admit Card এর 8 টি জেরক্স কপি তৈরি করে নিতে হবে এবং সাথে 2 টি নিজের পাসপোর্ট সাইজ ফটোকপি পরীক্ষা কেন্দ্রে যাবার সময় সঙ্গে নিয়ে যেতে হবে । 
  • সামাজিক দুরত্বতা বজায় রাখতে হবে, মুখে মাক্স পড়ে পরীক্ষার হলে যেতে হবে, প্রয়োজন মনে হলে আপনি গ্লাভস পড়ে যেতে পারেন কিন্তু সঙ্গে স্যানিটাইজার অবশ্যই নিয়ে যেতে হবে তাছাড়া কলম, পেন্সিল, ইরেজার ইত্যাদি প্রয়োজনীয় জিনিস তো রয়েছে ।  
  • সাথে আরও কিছু প্রয়োজনীয় ডকুমেন্ট নিয়ে যেতে হবে যা পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করার আগে লাগবে, যেমন- আপনাকে যে কল লেটার দেওয়া হয়েছে সেটি, আপনার যে ফটো সহ আইডি কার্ডের (অরিজিনাল এবং জেরক্স কপি) এবং সঙ্গে আপনার Admit Cardপাসপোর্ট সাইজ ফটো । 
  • উপরিউক্ত সমস্ত ডকুমেন্টগুলোর সাথে আপনাকে কোভিদ সংক্রান্ত কিছু সেল্ফ ডিক্লারেশন দিতে হবে (যা আপনি চাইলে দিতে পারেন নাও দিতে পারেন), তারপর শেষে নাম, রোল নম্বর, পরীক্ষার তারিখ, পরীক্ষা কেন্দ্রের নাম দিয়ে একটি সিগনেচার করতে হবে । 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *