SSC CGL Tire -1 biometric registration

সাবধান ! SSC CGL Tire -1 পরীক্ষায় বায়োমেট্রিক রেজিস্ট্রেশন এর সমন্ধে জানেন তো ?

SSC CGL 2020 পরীক্ষার সমস্ত পরীক্ষার্থীদের জন্য একটি গুরুত্বপূর্ণ বিজ্ঞপ্তি । এই বিজ্ঞপ্তিটি SSC CGL 2020 পরীক্ষার প্রার্থীদের পাশাপাশি 13th August, 2021 এর পরবর্তী যে সমস্ত পরীক্ষার্থীরা SSC এর যেকোনো পরীক্ষায় বসবে তাদের জন্যেও খুবই প্রয়োজনীয় ।    

গতকাল অর্থাৎ 12.08.2021 তারিখ স্টাফ সিলেকশন কমিশন F. No. 01/06/2021/C-II এর মাধ্যমে বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে জানান যে, SSC CGL 2020 পরীক্ষার জন্য সমস্ত পরীক্ষার্থীদের বায়োমেট্রিক রেজিস্ট্রেশনের ব্যবস্থা করা হয়েছে । তাই এবার 13th August, 2021 পর সমস্ত পরীক্ষার্থীদের SSC এর যেকোনো পরীক্ষায় বসতে গেলে বায়োমেট্রিক রেজিস্ট্রেশন ।   

 এই বায়োমেট্রিক রেজিস্ট্রেশন প্রক্রিয়া এর আগেও SSC পরীক্ষার ক্ষেত্রে প্রয়োগ করেছেন কিন্তু করোনা মহামারির কারণে কিছুদিন যাবত এই বায়োমেট্রিক রেজিস্ট্রেশন প্রক্রিয়াটি বন্ধ রেখেছিলেন । তবে বর্তমানে করোনা সংক্রমণ কিছুটা হলেও নিয়ন্ত্রণে এসেছে তাই SSC পুনরায় তাদের বায়োমেট্রিক রেজিস্ট্রেশন প্রক্রিয়া গুলি শুরু করতে চলেছে । 

B. Ed Course (2021) এ প্রয়োজনীয় যোগ্যতা, ফি , সিলেবাস সহ অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্য জানুন

 

SSC CGL Tier 1 পরীক্ষার পরীক্ষা কেন্দ্রে প্রতিটি পরীক্ষার্থীদের কাছ থেকে তাদের Left Thumb Impression (LTI) সংগ্রহ করা হবে এবং এরজন্য প্রত্যেক পরীক্ষাকেন্দ্রে বায়োমেট্রিক মেশিন প্রস্তুত করা থাকবে ।  

 করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে এই বায়োমেট্রিক রেজিস্ট্রেশনের অনেক নিয়ম-কানুন এবং বিধিনিষেধ আরোপ করা হয়েছে যাতে কোনো পরীক্ষার্থীর ওপর কোনো রকম করোনার প্রভাব না পড়ে । যখন বায়োমেট্রিক মেশিনের দ্বারা Left Thumb Impression সংগ্রহ করা হবে তখন প্রার্থীদের হাত অবশ্যই স্যানিটাইজ করা হবে এবং প্রত্যেকবার LTI সংগ্রহের পরে বায়োমেট্রিক মেশিনটি স্যানিটাইজ করা হবে তাই করণা সংক্রমণ ব্যাপারে প্রার্থীদের চিন্তার কোন কারণ নেই ।  

 SSC কর্তৃক সমস্ত প্রার্থীদের উদ্দেশ্যে বলা হয়েছে যে, কোনো প্রার্থীকে অযথা ভয় পাওয়ার কোনো কারন নেই এবং নিজেদের পক্ষ থেকে এমন কোন ভুল না হয় যার ফলে নিজেদের কিংবা পার্শ্ববর্তী অন্য কোনো প্রার্থীকে ভুগতে হয় ।   

Swami Vivekananda Merit cum Means Scholarship কি ? কেমন করে আবেদন করবেন ?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *