SSC Teachers Recruitment 2021 | আগামী 2 মাসে 15000 এর ও বেশি পদে নিয়োগ করা হবে SSC তে, জানুন সত্যতা

পশ্চিমবঙ্গের সমস্ত চাকরি প্রার্থীদের জন্য সুখবর নিয়ে এলো পশ্চিমবঙ্গ শিক্ষা দপ্তর। আগামী দুই মাসের মধ্যেই রাজ্যে প্রায় 15000  শিক্ষক নিয়োগ হবে বলে জানান শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। আদালতে কিছু মামলা বিচারাধীন অবস্থায় রয়েছে, এই মামলাগুলির নিষ্পত্তির পরই পশ্চিমবঙ্গে শুরু হবে SSC এর মাধ্যমে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া। গত 16th 2021 তারিখে এরকমই একটি খবর প্রকাশিত হয় আনন্দবাজার পত্রিকায়

অবশেষে পশ্চিমবঙ্গে পুনরায় চালু হতে চলেছে SSC,  শিক্ষক বিভাগে বড়োসড়ো নিয়োগ হতে চলেছে বলে জানান পশ্চিমবঙ্গের বর্তমান শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসু। গত মঙ্গলবার শীতকালীন বিধানসভা বৈঠকে পাথর প্রতিমার তৃণমূল বিধায়ক সমীর জানা জানতে চান SSC এর মাধ্যমে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া কবে শুরু করতে চলেছে রাজ্য সরকার ? এর উত্তরে শিক্ষা মন্ত্রী জানান যে আদালতের মামলাগুলির অবসান ঘটল আগামী দুই মাসের মধ্যে পশ্চিমবঙ্গে প্রায় 15000 শিক্ষক নিয়োগ করা হবে SSC তে।

Daily GK এবং Current Affair এর MCQ প্রশ্ন Practice করার জন্য ক্লিক করুন

শিক্ষক নিয়োগ বিষয় পশ্চিমবঙ্গের উচ্চ আদালতে কিছু পরীক্ষার্থীর মামলা বিচারাধীন অবস্থায় রয়েছে। 5000 এর ও বেশি  শিক্ষার্থীর মামলা এখনো নিষ্পত্তি হয়নি। গত 8th October পর্যন্ত প্রায় 13000 চাকরিপ্রার্থী অভিযোগের শুনানি দেওয়া হয়েছে। আগামী 30th November এর মধ্যে আরও 1200 পরীক্ষার্থীর অভিযোগের তালিকা প্রকাশ করা হবে। পশ্চিমবঙ্গের উচ্চ আদালত আশ্বাস দিয়েছে যে 2021 বর্ষ শেষ হবার পূর্বেই অর্থাৎ আগামী ডিসেম্বর মাসের মধ্যে সমস্ত মামলার শুনানি ঘোষণার চেষ্টা চলছে।

শিক্ষক নিয়োগ বিষয়ক কোনো নোটিশ সরকারের কোন ওয়েবসাইটে এখনও পর্যন্ত আপলোড করা হয়নি। গত 16th  November  আনন্দবাজার পত্রিকার একটি পৃষ্ঠায় পশ্চিমবঙ্গে 15000 শিক্ষক নিয়োগ বিষয়ক একটি খবর প্রকাশিত হয়েছিল। খবরটির সত্যতা কতখানি তা আগামী ডিসেম্বর মাসেই বুঝতে পারা যাবে।  যদি সত্যি সত্যি পশ্চিমবঙ্গে SSC এর মাধ্যমে 15000 শিক্ষক নিয়োগ করা হয় তবে তা পশ্চিমবঙ্গের সকল চাকরিপ্রার্থীদের কাছে একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয় হয়ে দাঁড়াবে।
শুরু হয়ে গেছে Swami Vivekananda Scholarship 2021 এর আবেদন জানুন কেমন করে আবেদন করবেন ?

Leave a Comment