Stenography Skill and Translation Test E-call Letter Download

জেনে নিন RRB এর Stenography Skill Test & Translation Test এর E-call Letter Download সহ সমস্ত গুরুত্বপূর্ণ তথ্য

Railway Recruitment Board (RRB) এর তরফ থেকে একটি অতি গুরুত্বপূর্ণ বিজ্ঞপ্তি জারি করা হয়েছে । RRB Recruitment 2019 এর বাঁকি থাকা Stenography Skill Test (প্রথম এবং দ্বিতীয় বিভাগের প্রার্থীদের জন্য), Translation Test (তৃতীয় বিভাগের প্রার্থীদের জন্য) এবক Teaching Skill Test/Performance Test গুলি আগামী 27.10.2021 তারিখে সমগ্র ভারতবর্ষ জুড়ে পরিচালনা করা হবে । পরীক্ষার স্থান, সময় এবং অন্যান্য তথ্যগুলি পরীক্ষার 10 দিন আগে বোর্ডের ওয়েবসাইটে আপলোড করে দেওয়া হবে ।

RRB Stenography Skill and Translation Test পরীক্ষা সম্পর্কিত গুরুত্বপূর্ণ তথ্যঃ-

  • প্রথম (01) এবং দ্বিতীয় (02) ক্যাটাগরির পরীক্ষার্থীদের জন্য Stenography Skill Test টি হবে আগামী 27th October, 2021 এ ।
  • তৃতীয় (03) ক্যাটেগরি পরীক্ষার্থীদের জন্য Translation Test টি হবে আগামী 27th October, 2021 এ ।
  • পরীক্ষার স্থান, সময় এবং অন্যান্য জরুরী তথ্যগুলি পরীক্ষার 10 দিন আগে বোর্ডের ওয়েবসাইটে আপলোড করা হবে ।
  • পরীক্ষার জন্য কোন রকম Admit Card এর হার্ড কপি বোর্ড কর্তৃক দেওয়া হবে না । পরীক্ষার 4 দিন আগে RRB এর পোর্টালে একটি লিঙ্ক দিয়ে দেওয়া হবে, উক্ত লিঙ্কে ক্লিক করে প্রয়োজনীয় আইডেন্টিফিকেশনের সমস্ত তথ্যগুলি দিয়ে পরীক্ষার্থীদের E-call letter ডাউনলোড করে নিতে হবে ।
  • 13 এবং 29 নং বিভাগের অধীনস্থ পরীক্ষার্থীদের Teaching Skill Test/Performance Test পরীক্ষাগুলির সময়সূচি পরবর্তীতে জানিয়ে দেওয়া হবে ।

Daily GK এবং Current Affair এর MCQ প্রশ্ন Practice করার জন্য ক্লিক করুন

কিভাবে এই E-call Letter Download করবেন ?

  • প্রথমে Railway Recruitment Board এর ওয়েবসাইটে যেতে হবে ।
  • এরপর সময় সাপেক্ষে বোর্ড কর্তৃক প্রদত্ত Stenography Skill Test & Translation Test এর E-call Letter Download এর একটি থাকবে, সেটিতে ক্লিক করতে হবে ।
  • এরপর পরীক্ষার্থীর প্রয়োজনীয় তথ্যগুলি পূরণ করতে হবে ।
  • এরপর E-call letter এর PDF Copy পাওয়া যাবে সেটি Download করে নিতে হবে ।

যেহেতু মানুষের জীবন থেকে এখনো করোনা অতিমারির প্রকোপ পুরোপুরিভাবে কাটেনি তাই এই পরীক্ষাগুলো চলাকালীন সকল প্রার্থীদের করোনা বিধিনিষেধগুলি কড়াভাবে মেনে চলতে হবে । সকল পরীক্ষার্থীদের মাথায় রাখতে হবে যে, রেলওয়ে বোর্ডের চাকরি পুরোটাই পরীক্ষাভিত্তিক এবং মেরিট লিস্ট ভিত্তিক । তাই RRB কর্তৃপক্ষের তরফ থেকে সকল প্রার্থীদেরকে সেই সমস্ত অসাধু ব্যক্তিদের থেকে সাবধান হতে বলেছে যারা ভুল পথে চাকরি দেওয়ার নাম করে মানুষকে মিথ্যা আশ্বাস দেয় । কারন এই সমস্ত অসাধু তৃতীয় পক্ষের ব্যক্তিরা প্রার্থীদেরকে টাকার বিনিময়ে চাকরি পাইয়ে দেবার কথা বলে টাকা আদায় করতে পারে ।

RRB কর্তৃক এও জানানো হয়েছে যে, কোনো অনিবার্য কারনের জন্য এই পরীক্ষার দিনগুলি পরিবর্তিত হতে পারে । তাই পরীক্ষা সম্পর্কিত সমস্ত লেটেস্ট আপডেট পাওয়ার জন্য আপনারা   প্রতিনিয়ত আমাদের ওয়েবসাইটট www.bongsedu.com এ ভিজিট করুন ।

Begum Hazrat Mahal National Scholarship এর জন্য কেমন করে আবেদন করবেন ?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *