ugc online exam updates 2021

UGC এর আদেশে বন্ধ করা হল সমস্ত ইউনিভার্সিটি এবং কলেজের অফলাইন পরীক্ষা: জানুন কতটা সত্যি ?

করোনা মহামারীর ফল এখন দেখা যাচ্ছে University Grants Commission (UGC) এর কার্যকলাপের মধ্যেও । গত 06.05.2021 তারিখে UGC চলতি May মাসসহ আগত অন্যান্য আরও পরীক্ষাগুলি সম্বন্ধিত একটি গুরুত্বপূর্ণ নোটিশ প্রকাশ করেছেন । যা আপনি চাইলে UGC এর অফিশিয়াল ওয়েবসাইট ugc.ac.in এ পেয়ে যাবেন । কমিশন এই নোটিশের মাধ্যমে UGC এর অন্তর্ভুক্ত সমস্ত বিশ্ববিদ্যালয় ও কলেজ গুলিকে COVID-19 এর কারণে তৈরি হওয়া প্রতিকূল পরিস্থিতিতে স্বাস্থ্য সুরক্ষা মাথায় রেখে সমস্ত পরীক্ষা বিশেষত May মাসের অনলাইনে নেওয়ার ব্যবস্থা করতে বলেছেন । নিন্মে আপনাদের  সুবিধার জন্য  অফিসিয়াল নোটিফিকেশন এর ফটো কপি দেওয়া হলো।

ugc online exam 2021

 শিক্ষা মন্ত্রণালয়ের অফলাইন পরীক্ষা নেওয়ার ওপর নিষেধাজ্ঞা জানানোর পরেই UGC এর পক্ষ থেকে অনলাইনে পরীক্ষা নেওয়ার এমন ঘোষণা করা হয়েছে । তবুও বিশ্ববিদ্যালয়গুলি এবং অন্তর্ভুক্ত সমস্ত কলেজ গুলিতে যদি করোনা মহামারীর সেরকম কোন প্রভাব না থাকে সমস্তকিছু আয়ত্তের মধ্যে থাকে তাহলে পর্যাপ্ত ব্যবস্থার সাথে কলেজে পরীক্ষা নেওয়া যেতে পারে । তবে এক্ষেত্রে সমস্ত পরিবেশ পরীক্ষা নেওয়ার অনুকূল হতে হবে তবেই অফলাইনে পরীক্ষা নিতে পারবেন উক্ত বিশ্ববিদ্যালয় এবং তার অন্তর্ভুক্ত কলেজ ।

 দিন দিন পরিস্থিতি এতোটা জটিল হয়ে ওঠেছে অভিভাবকেরা তাদের সন্তানদের কোন পরিস্থিতিতে বাইরে পঠাতে হাজার বার ভবছে, সে শিক্ষা ক্ষেত্রে হোক কিংবা অন্যান্য বিষয়ে । এতে কিছুটা হলেও ছাত্রছাত্রীদের ভবিষ্যতের অবনতি ঘটলেও প্রশ্ন ওঠে জীবন এবং মরন নিয়ে । তাই সমস্তকিছু নজরে রেখে অন্যান সংস্থানগুলোর মতোই  UGC অনলাইনে পরীক্ষা নেওয়ার এই বিকল্পভিত্তিক সিদ্ধান্ত গ্রহণ করেছেন । কলেজ সমন্ধিত অন্যান্য সমস্ত আপডেট জানার জন্য আমাদের এই ওয়েবসাইটটি নিয়মিত ফলো করুন ।

Kanyashree Prakalpa কি ? কেমন করে আবেদন করবেন সমস্ত তথ্য জানুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *