WB Exice Constable PET 2021 কবে এবং কোথায় হতে চলেছে Admit Card Download সহ

West Bengal Police Recruitment Board এর তরফ থেকে একটি গুরুত্বপূর্ণ নোটিফিকেশন প্রকাশ করা হয়েছে। সম্প্রতি পশ্চিমবঙ্গের আবগারী বিভাগের Constable এবং Lady Constable পরীক্ষার পরিবর্তিত Cut-Off  অনুযায়ী নতুন করে যে সমস্ত পরীক্ষার্থীরা প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে তাদের Physical Measurement Test (PMT)/Physical Efficiency Test (PET) অর্থাৎ শারীরিক সক্ষমতার পরীক্ষার সময়সূচী প্রকাশ করা হয়েছে ।

WB Exice Constable (Male/Female) 2019 – এই পরীক্ষার Notification টি 2019 সালে প্রকাশিত হয়েছিল এবং এই পরীক্ষার Preliminary পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছিল April 16th, 2020। যে সমস্ত পরীক্ষার্থীরা Preliminary পরীক্ষায় পাস করেছিল তাদের Physical Efficiency Test (PET) বা শারীরিক সক্ষমতার পরীক্ষাটি চলতি বছরের গত জানুয়ারি মাসে হয়ে গিয়েছিল। কিন্তু এই পরীক্ষার ফলাফল এবং Cut-Off  Marks সম্পর্কে পরীক্ষার্থীরা বিভিন্ন অভিযোগ জানায়। এই অভিযোগগুলির ভিত্তিতে Police Recruitment Board পরীক্ষার Cut-Off  Marks টি পরিবর্তন করে এবং গত 24 শে সেপ্টেম্বর 2021 তারিখে পরীক্ষার প্রশ্ন উত্তর সমন্বিত নতুন একটি নোটিফিকেশন প্রকাশ করে। এই Notice টির প্রকাশের সাথে সাথে নতুন করে যে সমস্ত পরীক্ষার্থীরা Preliminary পরীক্ষায় পাশ করেছে তাদের তালিকাও প্রকাশ করা হয়। এবারে গত November 4th ,2021 তারিখে নতুন করে যে সমস্ত পরীক্ষার্থীরা Preliminary পরীক্ষায় পাশ করেছে তাদের Physical Efficiency Test (PET) অর্থাৎ শারীরিক সক্ষমতার পরীক্ষার তারিখ গুলি প্রকাশ করেছে পশ্চিমবঙ্গের Police Recruitment Board

নিম্নে প্রত্যেক জেলা অনুযায়ী পরীক্ষার্থীদের পরীক্ষার তারিখ ও পরীক্ষার স্থানগুলি আলোচনা করা হয়েছে –

Jalpaiguri Special Range Recruitment Board

Jalpaiguri রেঞ্জের অন্তর্ভুক্ত জেলা : -জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার, দার্জিলিং, কালিম্পং, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহ জেলা

  • Exam Date :- চলতি বছরের নভেম্বর মাসের 25,26,27, 29 এবং 30 তারিখ।
  • Place of Exam  : -2nd IR Bn. Parade Ground,  Vill – Ambikanagar, P.O. – Sahudangihat, P.S. – New Jalpaiguri, Dist – Jalpaiguri, Pin – 735 135

Presidency Special Range Recruitment Board

Presidancy রেঞ্জের অন্তর্ভুক্ত জেলা : -উত্তর 24 পরগনা, দক্ষিণ 24 পরগনা, কলকাতা, হাওড়া, মুর্শিদাবাদ এবং নদিয়া জেলা। এছাড়াও পশ্চিমবঙ্গ বাদে ভারতবর্ষের অন্যান্য রাজ্যগুলি থেকে যেসব প্রার্থীরা আবেদন করেছে তারাও এই রেঞ্জ এর অন্তর্ভুক্ত।

  • Exam Date :- 2021 সালের নভেম্বর মাসের 27, 29, 30 তারিখ এবং ডিসেম্বর মাসের 1, 2, 3, 4 এবং 6 তারিখ।
  • Place of Exam : SSF Bn. Parade Ground, Mangal Pandey Uddyan, Barrackpore, Kolkata – 700120

Medinipur Special Range Recruitment Board

Medinipur রেঞ্জের অন্তর্ভুক্ত জেলা : পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, হুগলি এবং বীরভূম জেলা।

  • Exam Date :- 2021 সালের নভেম্বর মাসের 26, 27, 29 এবং 30 তারিখ এবং ডিসেম্বর মাসের 1, 2 ও 3 তারিখ।
  • Place of Exam:- Paschim Medinipur Police  Line Parade Ground, P.O.+ P.S. – Medinipur, Dist –Paschim Medinipur, WB , Pin – 721 101

WB Exice Constable (Male/Female) PET Exam Admit Card Download :-

পরীক্ষার্থীরা এই পরীক্ষার Admit Card গুলি আগামী 16th November থেকে পশ্চিমবঙ্গ পুলিশের অফিশিয়াল ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে পারবে। পরীক্ষার তারিখ, স্থান, সময় প্রভৃতি বিষয় সমন্বিত একটি SMS প্রতিটি পরীক্ষার্থীর Register করা Mobile Number  এ প্রেরণ করা হবে।

WB Exice Constable Admit Card সম্বন্ধিত কিছু Important Facts :-

  • মনে রাখবেন কোনো পরীক্ষার্থী যদি তাদের Mobile Number  গুলি পরিবর্তন করে থাকে কিংবা তাদের সিমকার্ড পরিষেবা বন্ধ হয়ে যায় তবে তাদের Mobile Number এ SMS না যাওয়ার কারণে পশ্চিমবঙ্গ পুলিশ কর্তৃপক্ষ কোনভাবেই দায়ী থাকবে না।
  • পরীক্ষা দিতে যাওয়ার সময় সকল প্রার্থীকে তাদের Admit Card এ উল্লেখিত সমস্ত Documents গুলি নিয়ে যেতে হবে। এর পাশাপাশি অতিরিক্ত দুই কপি Passport Size ছবির সঙ্গে নিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছে বোর্ড।

WB Exice Constable (Male/Female) PET Exam এর Covid-19 Guidelines:-

  • বর্তমান Corona কালীন সময়ে PET পরীক্ষা চলাকালীন করোনা বিধি নিষেধ পালন করা অতি অবশ্যই প্রয়োজন। প্রত্যেক পরীক্ষার থেকে তিনটি স্তর বিশিষ্ট একটি মাস্ক পরিধান করতে হবে। মাস্ক ছাড়া কোন পরীক্ষার্থীকে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হবে না বলে জানিয়েছে পুলিশ দপ্তর।
  • এছাড়াও সকল পরীক্ষার্থীকে তাদের Admit Card এ উল্লেখিত সময় অনুযায়ী পরীক্ষা কেন্দ্রে উপস্থিত থাকতে বলা হয়েছে এবং Admit Card এ বর্ণিত সমস্ত পরীক্ষার গাইড লাইন যথাযথভাবে মানতে বলা হয়েছে।

Leave a Comment

error

শিক্ষা জগৎ সহ চাকরি সংক্রান্ত সমস্ত আপডেট বাংলায় পাওয়ার জন্য ফলো করুন