WB Police Wireless Operator 2021 Admit Card Download Link (Official) এক ক্লিক এ !

খুবই গুরুত্বপূর্ণ একটি আপডেট West Bengal police Recruitment Board এর তরফ থেকে। পশ্চিমবঙ্গ পুলিশের যে Wireless Operator in West Bengal Police Telecommunications – 2020 পদে নিযুক্তির নোটিশটি প্রকাশিত হয়েছিল গত ফেব্রুয়ারি মাসে, সম্প্রতি সেই পরীক্ষাটির  প্রিলিমিনারি পরীক্ষার তারিখ ঘোষিত হয়েছে আগামী 21th November, 2021। পরীক্ষার তারিখ ঘোষণার পাশাপাশি পরীক্ষার জন্য Admit Card Download সম্পর্কিত সমস্ত তথ্য প্রকাশ করেছে West Bengal police Recruitment Board

Daily GK এবং Current Affair এর MCQ প্রশ্ন Practice করার জন্য ক্লিক করুন

Wireless Operator in West Bengal Police Telecommunications – 2020 – এই পরীক্ষার Notice টি গত 13th February, 2021 তারিখে প্রকাশ পায়। এই পদের জন্য মোট ভ্যাকেন্সি ছিল 1251 টি যেখানে পুরুষ এবং মহিলা উভয় প্রার্থীরাই আবেদন করতে পারবে। যথারীতি আবেদন প্রক্রিয়া সম্পন্ন হয়ে যায়। কিন্তু মাঝখানে পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচন এবং তার পরবর্তীতে করণা মহামারীর দ্বিতীয় ঢেউয়ের অতিরিক্ত সংকটজনক পরিস্থিতির কারণে এই চাকরির জন্য নির্ধারিত পরীক্ষা গুলি নেওয়া সম্ভব হয়নি পশ্চিমবঙ্গের পুলিশ বোর্ড এবং পশ্চিমবঙ্গ সরকারের পক্ষে। মাঝে 26 শে সেপ্টেম্বর পশ্চিমবঙ্গ পুলিশের কনস্টেবল এবং লেডি কনস্টেবল পরীক্ষার প্রিলিমিনারি পরীক্ষাটি হয়ে যাওয়ার পরে Wireless Operator in West Bengal Police Telecommunications – 2020 – এই পরীক্ষাটি সকলের কাছেই একটি চর্চার বিষয় হয়ে দাঁড়ায়। অবশেষে সকল জল্পনা কল্পনা এবং চাপানউতোর কাটিয়ে এই পরীক্ষাটির Preliminary Exam এর তারিখ ঘোষণা করল পশ্চিমবঙ্গ পুলিশ – আগামী 21শে নভেম্বর 2021।

WB Police Wireless Operator Admit Card 2020 Preliminary Exam এর Important Information :-

  • WB Police Wireless Operator Admit Card 2021 Exam Date :- 21th November , 2021 Sunday (রবিবার)
  • WB Police Wireless Operator Admit Card 2021 Exam Time :-দুপুর 12 টা থেকে 1 টা 30 মিনিট পর্যন্ত
  • WB Police Wireless Operator Admit Card 2021 Exam Place :-সমগ্র পশ্চিমবঙ্গের বিভিন্ন স্থানে।

এবার Swami Vivekananda Scholarship 2021 পান মাত্র 60 % নম্বরেই , জানুন বিস্তারিত

WB Police Wireless Operator 2020 Total Vacancy:-

SL No.Category (Sub-category)No. of vacancies
পুরুষমহিলা
1.Unreserved (UR)61868
2.Scheduled Caste(SC)24828
3.Scheduled Tribe(ST)688
4.OBC-A11312
5.OBC-B799
টোটাল ভেকেন্সি1126125

WB Police Wireless Operator 2020 Admit Card Download সম্পর্কিত তথ্য :-

পরীক্ষার্থীরা এই পরীক্ষার Admit Card  গুলি 10th November,  2021 থেকে পশ্চিমবঙ্গ পুলিশের Official Website  থেকে Download করতে পারবে। Admit Card Download করার জন্য পরীক্ষার্থীদের Application ID এবং DOB টি প্রয়োজন পরবে। নিচে Admit Card Download এর পদ্ধতি গুলি আলোচনা করা হয়েছে।
B.Ed Course Details (2021) এ Eligibility, Fees, Syllabus, Job, Salary, Admission ইত্যাদি জানুন

Step by Step WB Police Wireless Operator 2020 Admit Card Download Process :-

  •  প্রথমে পশ্চিমবঙ্গ পুলিশের অফিশিয়াল ওয়েবসাইটে – www.wbpolice.gov.in যেতে হবে।
  • এরপরে হোমপেজে থাকা Recruitment অপশনটিতে ক্লিক করতে হবে।
  • এরপরে – “Recruitment to the post of Wireless Operator in West Bengal Police Telecommunications 2020.” নোটিশটিতে ক্লিক করতে হবে। 
  •  “Download e-Admit Cards for Preliminary Examination.” অপশন এর পাশে থাকা ‘Get Details’ এ ক্লিক করতে হবে।
  • এবারে Admit Card Download এর একটি লিঙ্ক আসবে; সেই লিঙ্কে ক্লিক করতে হবে এবং 8 অক্ষরের Application IDDOB (DD/MM/YYYY ফরমেটে) দিয়ে Log In করতে হবে।
  • Log In করার পর Admit Card টি শো করবে। এই Admit Card টি Download করে নিয়ে Print Out করে রাখতে পারেন ।

বিদেশে পড়ার ইচ্ছা ? National Overseas Scholarship (NOS) 2021-22 এর সম্বন্ধে  বিশদে জানুন

WB Police Wireless Operator Exam 2020 সম্পর্কিত কিছু বিধিনিষেধ এবং শর্তাবলী:-

  • পরীক্ষার Admit Card Download এর Link  এবং পরীক্ষার Date, Place,  Timeপ্রভৃতি বিষয় সমন্বিত একটি SMS প্রতিটি পরীক্ষার্থীর Register করা Mobile Number এ প্রেরণ করা হবে। কোনো পরীক্ষার্থী যদি তাদের Mobile Number গুলি পরিবর্তন করে থাকে কিংবা তাদের সিমকার্ড পরিষেবা বন্ধ হয়ে যায় তবে তাদের Mobile এ SMS না যাওয়ার কারণে পশ্চিমবঙ্গ পুলিশ কর্তৃপক্ষ কোনভাবেই দায়ী থাকবে না।
  • সকল পরীক্ষার্থীদের নির্ধারিত সময়ের মধ্যে Admit Card এবং একটি সঠিক পরিচয় পত্র সহকারে পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হতে হবে।
  • কোন পরীক্ষার্থীকে Admit Card Print Out Copy Post এর মাধ্যমে পাঠানো হবে না। সকল পরীক্ষার থেকে পশ্চিমবঙ্গ পুলিশের অফিশিয়াল ওয়েবসাইট থেকে নিজেদের Admit Card গুলো Download করতে হবে। (Admit Card Download করতে সরাসরি এই লিংকে ক্লিক করুন – “http://conswbprb.applythrunet.co.in/GetAdmitWT_WO.aspx” )
  • সকল পরীক্ষার্থীকে Admit Card এ উল্লিখিত পরীক্ষার Guideline গুলো সঠিক ভাবে পালন করতে হবে অন্যথায় পরীক্ষা বাতিল হতে পারে।
  • পরীক্ষা শুরু হবার পর কোন পরীক্ষার্থীকে পরীক্ষার হলে প্রবেশ করতে দেওয়া হবে না।
  • পুরুষ পরীক্ষার্থীদের জন্য এবং মহিলা পরীক্ষার্থীদের জন্য আলাদা আলাদা পরীক্ষাকেন্দ্র নির্দিষ্ট করা হয়েছে। Form Fill Up এর সময় কোনো পরীক্ষার্থী নিজেদের লিঙ্গ ভুলভাবে প্রদান করে থাকলে তার দায়িত্ব কমিশন নেবে না।
  • কোন অবস্থাতেই পরীক্ষা কেন্দ্র টি পরিবর্তন করা যাবে না। কোনো পরীক্ষার্থী যদি পরীক্ষাকেন্দ্রে পৌঁছাতে অসমর্থ হয় তবে তার কোনো দায়িত্ব কমিশন নেবে না।
  • যে সমস্ত জিনিস গুলি পরীক্ষাকেন্দ্রে সম্পূর্ণরূপে নিষিদ্ধ সেগুলি হলো- Mobile Phone, Digital Clock , Calculator , বই-খাতা অন্য কোন কালো কলম কিংবা যেকোনো ধরনের বৈদ্যুতিক যন্ত্রপাতি, Bluetooth Headphones ইত্যাদি ।

HS Routine 2022 (West Bengal) Official Notice সহ জানুন

Leave a Comment

error

শিক্ষা জগৎ সহ চাকরি সংক্রান্ত সমস্ত আপডেট বাংলায় পাওয়ার জন্য ফলো করুন