wbcs miscellaneous services recruitment result 2018

সুখবর ! লোকডাউন এর মাঝেই আরো এক ইন্টারভিউ এর ঘোষণা করলো WBPSC

WBPSC আবার এক ইন্টারভিউ এর তারিখ ঘোষণা করলেন । সম্প্রতিকালে MISCELLANEOUS SERVICES RECRUITMENT (ADVT NO. 29/2017) এর পরীক্ষা যা 2018 সালে নেওয়া হয়েছিল এবং যার অনলাইন ইন্টারভিউ প্রক্রিয়া গত 05.05.2021 তারিখে গ্রহন করা হয়েছিল কিন্তু বিভিন্ন কারনে তা অসম্পূর্ণ রয়ে যায় । উক্ত প্রক্রিয়াটি সমাপ্ত করার লক্ষে করোনা মহামারীর জটিলতার কারনে WBPSC পুনরায় সিদ্ধান্ত নিয়েছেন যে, এবার এই ইন্টারভিউ প্রক্রিয়া  01.06.2021 তারিখ থেকে 2 টি ইন্টারভিউ বোর্ড মিলে সম্পূর্ণ রূপে অনলাইন প্রক্রিয়ার মাধ্যমে গ্রহন করবেন ।

যেসকল পরীক্ষার্থীরা বিভিন্ন সমস্যার ফলে এর আগে অর্থাৎ গত 05.05.2021 তারিখে ইন্টারভিউ – এ সামিল হতে পারেননি তাই তারা পুনরায় ইন্টারভিউ নেওয়ার জন্য কমিশনের কাছে আবেদন করেছিলেন যে, তাদের সমস্যাগুলি খতিয়ে দেখা হোক এবং পুনরায় ইন্টারভিউ এর সুযোগ দেওয়া হোক । সেই সূত্রে, WBPSC তাদের আবেদনপত্র যাচাই করে নতুন করে ইন্টারভিউ নেওয়ার প্রস্তুতি ইতিমধ্যে গ্রহণ করেছেন এবং বাছাই করা 40 জন প্রার্থীর নাম যারা পুনরায় ইন্টারভিউ এর জন্য সিলেক্টেড হয়েছেন তা অফিশিয়ালি ঘোষণা করেছেন । WBPSC এর অফিশিয়াল নোটিস এর Annexure-A তে  উক্ত প্রার্থীদের নামগুলি দেওয়া হয়েছে আপনারা অবশ্যই চেক করে নিতে পারেন । 

আপনাদের সুবিধার্থে অফিশিয়াল নোটিশটি্র একটি কপি নিম্নে লিঙ্কে প্রদান করা হলোঃ

Click Here To Open

এইবারের ইন্টারভিউ প্রক্রিয়ার গুরুত্বপূর্ণ বিষয়সমূহঃ

  • সমস্ত প্রার্থীদের মেইল আইডিতে অনলাইন ইন্টারভিউ প্রক্রিয়া শুরু হওয়ার 1 ঘণ্টা আগে ইন্টারভিউ এর জন্ একটি লিংক পাঠিয়ে দেওয়া হবে । উক্ত লিঙ্কের দ্বারা আপনারা কম্পিউটারের ওয়েব ক্যাম / স্মার্টফোন / ট্যাবলেট এর সহযোগে অনলাইন ইন্টারভিউ এ যোগদান করতে পারবেন কিন্তু এক্ষেত্রে ভালো ইন্টারনেট কানেকশন থাকা বাঞ্ছনীয় নইলে ইন্টারভিউ চলাকালীন বিভিন্নরকমের সমস্যা দেখা দিতে পারে । 
  • ইন্টারভিউ প্রক্রিয়া শুরু হওয়ার 30 মিনিট আগে সকল পরীক্ষার্থীকে ইন্টারভিউয়ের জন্য কম্পিউটারের বা মোবাইলের ক্যামেরার সামনে উপস্থিত থাকতে হবে এবং ইন্টারভিউ শেষ হওয়ার অন্তিম সময় পর্যন্ত তা মেনে চলতে হবে । 
  • ইন্টারভিউর এর রুম যেনো মার্জিত হয় এবং ইন্টারভিউ চলাকালীন সেই রুমে যেন পরীক্ষার্থী ব্যতীত আর অন্য কোনো ব্যাক্তি উপস্থিত না থাকে ।
  • ইন্টারভিউ সিডিউল সময়ের আগে পরে সময়ের মধ্যে পরীক্ষার্থীর রেজিস্টার করা ফোন নাম্বার যাতে অবশ্যই একটিভ থাকে । কারণ যদি ইন্টারভিউ চলাকালীন কোন সমস্যা দেখা দেয় তাহলে ফোনকলের এর মাধ্যমে তা সমাধান করা যেতে পারে । কিন্তু উক্ত সময়ে আপনার মোবাইল ফোন অবশ্যই যেনো সাইলেন্ট অবস্থায় থাকে ।
  • পরীক্ষার্থীদের নিম্নলিখিত কিছু কাগজপত্র স্ক্যান করে 29.05.2021 তারিখের মধ্যে WBPSC এর http://wbpsc.examsonline.co.in এই ওয়েব পোর্টালে পাঠাতে হবে । ওয়েবসাইটে উক্ত লিঙ্কটি আগামীকাল অর্থাৎ 27.05.2021 তারিখে একটিভ হয়ে যাবে ।

 

ইন্টারভিউ প্রক্রিয়ার জন্য প্রয়োজনীয় নথিপত্র সমুহঃ

  1. সাম্প্রতিক সময়ে তোলা আপনার পাসপোর্ট সাইজ কলার  ফটো ।
  2. বয়স ও ভাষার প্রমাণপত্র হিসাবে মাধ্যমিকের এডমিট কার্ড বা সমতুল্য পরীক্ষার ডকুমেন্ট ।
  3. ডিগ্রি কোর্সের (Graduation) এর সার্টিফিকেট এবং মার্কশিট ।
  4. ST/SC/OBC সার্টিফিকেট (যদি পরীক্ষার্থীর থাকে) ।
  5. OBC প্রার্থীদের ক্ষেত্রে কারেন্ট NCL সার্টিফিকেট ।
  6. PWD প্রার্থীদের ক্ষেত্রে PWD সার্টিফিকেট ।
  7. Choice Sheet Annexure – B ফরমেটে । 

 

উপরে উল্লেখিত নথিগুলি Group -A অফিসারের নিকটে জমা দিতে হবে এবং সেই অফিসারের কাছ থেকে Annexure- C ফরমেটে একটি সার্টিফিকেট নিতে হবে তারপর সেটিকে উল্লেখিত ডকুমেন্টগুলির স্ক্যানড কপি সহ আপলোড করতে হবে https://wbpsc.examonline.co.in এই লিংকে ।

নিম্নে Annexure- C এর ফরমেটের একটি ছবি PDF সহ প্রদান করা হলো, আপনারা চাইলে ডাউনলোড করে নিতে পারবেন ।

Click Here To Download

Rupashree Prakalpa কি ? আপনি কি আবেদন করতে পারবেন জানুন সমস্ত তথ্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *