WBP Excise Constable বা Abgari Police এর Admit Card Download 2021 কেমন করে করবেন ?

WBPRB এর পক্ষ থেকে প্রকাশিত হয়েছে এক বড়সড় আপডেট । শুরু হয়ে গেছে WBP Excise Constable এর Admit Card Download । আমরা ইতিমধ্যে আলোচনা করেছি WBP SI Preliminary Admit Card 2021 Download  সম্পর্কে । আজ আমরা আলোচনা করতে চলেছি WB Police এর অন্য আরেকটি অত্যন্ত গুরুত্বপূর্ণ WBP Excise Constable বা  Abgari Police Admit Card Download  সম্পর্কিত সমস্ত তথ্য সমুহ ।

WBP Excise Constable Admit Card Download  2021 সম্পর্কিত তথ্য :-

পরীক্ষার্থীরা এই পরীক্ষার Admit Card গুলি 21th December, 2021 থেকে পশ্চিমবঙ্গ পুলিশের Official Website থেকে Download করতে পারবে। Admit Card Download করার জন্য পরীক্ষার্থীদের Application ID এবং DOB টি প্রয়োজন পরবে। নিচে Admit Card Download এর পদ্ধতি গুলি আলোচনা করা হয়েছে।

Daily GK এবং Current Affair এর MCQ প্রশ্ন Practice করার জন্য ক্লিক করুন

WBP Excise Constable Admit Card Download Process:-

  • প্রথমে পশ্চিমবঙ্গ পুলিশের অফিশিয়াল ওয়েবসাইটে – www.wbpolice.gov.in যেতে হবে।
  • এরপরে হোমপেজে থাকা Recruitment অপশনটিতে ক্লিক করতে হবে।
  • এরপরে – Recruitment to the Post of Excise Constable(including Lady Excise Constable) in the Subordinate Excise Service under Finance Department, Govt. of West Bengal, 2019 নোটিশটিতে ক্লিক করতে হবে।
  • Download e-Admit Cards for Additional Candidates.” অপশন এর পাশে থাকা ‘Get Details’ এ ক্লিক করতে হবে।
    এবারে Admit Card Download এর একটি লিঙ্ক আসবে; সেই লিঙ্কে ক্লিক করতে হবে এবং 8 অক্ষরের Application IDDOB (DD/MM/YYYY ফরমেটে) দিয়ে Log In করতে হবে।
  • Log In করার পর Admit Card টি শো করবে। এই Admit Card টি Download করে নিয়ে Print Out করে রাখতে পারেন ।

Indian Army TGC 135 Recruitment | Application Started From 6th December, Learn more !

WBP Excise Constable Admit Card Download সম্পর্কিত কিছু বিধিনিষেধ এবং শর্তাবলী:-

  • and পরীক্ষার Admit Card Download এর Link এবং পরীক্ষার Date, Place, Time প্রভৃতি বিষয় সমন্বিত একটি SMS প্রতিটি পরীক্ষার্থীর Register করা Mobile Number এ প্রেরণ করা হবে। কোনো পরীক্ষার্থী যদি তাদের Mobile Number গুলি পরিবর্তন করে থাকে কিংবা তাদের সিমকার্ড পরিষেবা বন্ধ হয়ে যায় তবে তাদের Mobile এ SMS না যাওয়ার কারণে পশ্চিমবঙ্গ পুলিশ কর্তৃপক্ষ কোনভাবেই দায়ী থাকবে না।
  • সকল পরীক্ষার্থীদের নির্ধারিত সময়ের মধ্যে Admit Card এবং একটি সঠিক পরিচয় পত্র সহকারে পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হতে হবে।
  • কোন পরীক্ষার্থীকে Admit Card Print Out Copy Post এর মাধ্যমে পাঠানো হবে না। সকল পরীক্ষার থেকে পশ্চিমবঙ্গ পুলিশের অফিশিয়াল ওয়েবসাইট থেকে নিজেদের Admit Card গুলো Download করতে হবে। (Admit Card Download করতে সরাসরি এই লিংকে ক্লিক করুন – http://wbprbsi.applythrunet.co.in/GetAdmitWTFinal_Excise.aspx
  • সকল পরীক্ষার্থীকে Admit Card এ উল্লিখিত পরীক্ষার Guideline গুলো সঠিক ভাবে পালন করতে হবে অন্যথায় পরীক্ষা বাতিল হতে পারে।
  • পরীক্ষা শুরু হবার পর কোন পরীক্ষার্থীকে পরীক্ষার হলে প্রবেশ করতে দেওয়া হবে না।
  • পুরুষ পরীক্ষার্থীদের জন্য এবং মহিলা পরীক্ষার্থীদের জন্য আলাদা আলাদা পরীক্ষাকেন্দ্র নির্দিষ্ট করা হয়েছে। Form Fill Up এর সময় কোনো পরীক্ষার্থী নিজেদের লিঙ্গ ভুলভাবে প্রদান করে থাকলে তার দায়িত্ব কমিশন নেবে না।
  • কোন অবস্থাতেই পরীক্ষা কেন্দ্র টি পরিবর্তন করা যাবে না। কোনো পরীক্ষার্থী যদি পরীক্ষাকেন্দ্রে পৌঁছাতে অসমর্থ হয় তবে তার কোনো দায়িত্ব কমিশন নেবে না।
  • যে সমস্ত জিনিস গুলি পরীক্ষাকেন্দ্রে সম্পূর্ণরূপে নিষিদ্ধ সেগুলি হলো- Mobile Phone, Digital Clock , Calculator , বই-খাতা অন্য কোন কালো কলম কিংবা যেকোনো ধরনের বৈদ্যুতিক যন্ত্রপাতি, Bluetooth Headphones ইত্যাদি ।

SBI CBO Recruitment 2021 | 1262 পদে নিয়োগ Apply Online Circle Based Officer পদের জন্য !

FAQ:-

1. WB Excise Constable  এর Admit Card কবে প্রকাশিত হয়েছে ?

ANS :- 22thDecember

 2. WB Excise Constable এর Exam কবে নেওয়া হবে?

ANS :- 2nd January

3. Admit Card এর Hardcopy কি সঙ্গে নিয়ে যেতে হবে?

ANS :- হ্যাঁ অবশ্যই

 
4. WB Excise Constable  Admit Card Download এর জন্য কী কী দরকার পড়বে?

 ANS :- আপনার Application Number ও Password

Leave a Comment

error

শিক্ষা জগৎ সহ চাকরি সংক্রান্ত সমস্ত আপডেট বাংলায় পাওয়ার জন্য ফলো করুন