wbpsc update 2021

আবার নতুন Preliminary পরীক্ষার ডেট এবং নিয়মাবলী ঘোষণা করলো WBPSC জানুন বিস্তারিত

সরকারি চাকরি প্রত্যাশী প্রার্থীদের জন্য সুখবর । সম্প্রতি পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন (WBPSC) এক বিশেষ বিজ্ঞপ্তির মাধ্যমে Adv. No 2/2020 এবং 8/2020 W.B.G.S এর কারিগরি শিক্ষা প্রশিক্ষণ ও দক্ষতার বিকাশ দপ্তর এবং গ্রাহক বিষয়ক দপ্তরের Workshop Instructor / Instructor in The Trade / Discipline of Various Technology এবং Inspector of Legal Metrology নিয়োগের Preliminary পরীক্ষার নির্ঘণ্ট ঘোষণা করলেন ।  

আগামী July মাসের 25 তারিখ রোজ রবিবার পশ্চিমবঙ্গ সরকারের (W.B.G.S) কারিগরি শিক্ষা প্রশিক্ষণ ও দক্ষতার বিকাশ দপ্তর এবং গ্রাহক বিষয়ক দপ্তরের অধীনে Electronics & Telecommunication Engineering, Computer Science and Technology, Electrical Engineering, Carpentry, Welding, Machine Shop, Civil Engineering, Metallurgy, Automobile Engineering এবং Inspector of Legal Metrology পোষ্টগুলির জন্য Preliminary পরীক্ষা নেওয়া হবে । 

উক্ত পরীক্ষাটি অনুষ্ঠিত হবে সকাল 10:00 টা থেকে বিকাল 4:00 পর্যন্ত । কারিগরি শিক্ষা প্রশিক্ষণ ও দক্ষতার বিকাশ দপ্তরের পরীক্ষাটি নেওয়া হবে 10:00 a.m. থেকে 11:30 a.m. পর্যন্ত এবং শুধুমাত্র গ্রাহক বিষয়ক দপ্তরের Inspector of Legal Metrology এর পরীক্ষাটি নেওয়া হবে 2:30 p.m. থেকে 4:00 p.m. পর্যন্ত । 

যেসকল প্রার্থীরা WBPSC এর এই Workshop Instructor / Instructor in The Trade / Discipline of Various Technology এবং Inspector of Legal Metrology জন্য আবেদন করেছেন, আপনারা উক্ত Preliminary পরীক্ষার জন্য Admit Card ডাউনলোড করে নেবেন যা 15th July, 2021 থেকে কমিশনের ওয়েবসাইট https://wbpsc.gov.in/  পেয়ে যাবেন । 

উক্ত পরীক্ষার জন্য পরীক্ষার্থীদের আগে থেকেই জানিয়ে দেওয়া হয়েছে যে, পরীক্ষার সেন্টারে মোবাইল ফোন, ব্লুটুথ বা অন্য কোনও যোগাযোগ ডিভাইসগুলি নিয়ে ভিতরে প্রবেশ করা যাবে না, আর ভবিষ্যতে এগুলির যে কোনও নির্দেশাবলী কোনো পরীক্ষার্থীর দ্বারা লঙ্ঘন হলে উক্ত পরীক্ষার্থীর পরীক্ষা নিষিদ্ধ সহ আইনীত শাস্তি পেতে বাধ্য থকিবে । 

WBPSC এর পক্ষ আরও জানানো হয়েছে যে, সময় সাপেক্ষে উপরোক্ত পরীক্ষার স্কিম এবং সিলেবাসেও কমিশনের ওয়েবসাইটে প্রদান করা হবে ।প্রতিনিয়ত বাংলায় সমস্ত সরকারি, বেসরকারি চাকরি এবং শিক্ষার সমস্ত খবর পেতে আমদের এই BongsEdu ওয়েবসাইটের সাথে যুক্ত থাকুন অথবা ফলো করুন আমাদের  Facebook TelegramInstagram  , Twitter   সোশ্যাল মিডিয়া মাধ্যমগুলি ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *