WBPSC-Udyan-Palan-Projukti-Sahayak-interview

WBPSC এর Udyan Palan Projukti Sahayak এর ইন্টারভিউ হবে অনলাইনে, জানুন প্রক্রিয়া

WBPSC  আবার এক ইন্টারভিউ এর ডেট ঘোষণা করলেন । COVID-19 এর কারণে WBPSC এর এই ইন্টারভিউ প্রক্রিয়া অনলাইনে নেওয়া হবে ।  Udyan Palan Projukti  Sahayak (UPPC) যা (Department of Food Processing Industries & Horticulture, Government of West Bengal এর অন্তর্গত । এই পরীক্ষার ইন্টারভিউ প্রক্রিয়াটি অনুষ্ঠিত হবে 27th, 28th এবং 30th May, 2021 এ সম্পূর্ণ অনলাইন পদ্ধতিতে, প্রসঙ্গত উল্লেখ্য যে এই  ইন্টারভিউ এর  পরীক্ষা নেওয়া হয়েছিল 30th August, 2020 এ । তারিখ অনুসারে প্রার্থীদের রোল নাম্বার, নাম এবং বিভাগ নির্দেশিত তথ্যগুলি ইতিমধ্যে আপনারা WBPSC এর অফিশিয়াল ওয়েবসাইটে অথবা নিম্নে দেওয়া লিঙ্কে পেয়ে যাবেন । আপনাদের সুবিধার্থে নিম্নে দেওয়া ডাউনলোড বাটন এ ক্লিক করে ডেট অনুযায়ী ইন্টারভিউ এর সিডিউল ক্যাটাগরি অনুসারে রোল, নম্বর সহ সম্পূর্ণ তথ্য জানতে পারবেন। 

WBPSC Udyan Palan Projukti Sahayak interview-update

 

 অনলাইন ইন্টারভিউ প্রক্রিয়ার কিছু গুরুত্বপূর্ণ তথ্য সমূহঃ-

  • সমস্ত প্রার্থীদের মেইল আইডিতে অনলাইন ইন্টারভিউ প্রক্রিয়া শুরু হওয়ার 30  মিনিট  আগেGoogle Meetএর একটি লিংক পাঠিয়ে দেওয়া হবে । যার দ্বারা আপনারা কম্পিউটারের ওয়েব ক্যাম / স্মার্টফোন / ট্যাবলেট এর সহযোগে অনলাইন ইন্টারভিউ এ যোগদান করতে পারবেন কিন্তু এক্ষেত্রে ভালো ইন্টারনেট কানেকশন থাকা বাঞ্ছনীয় নইলে ইন্টারভিউ চলাকালীন সমস্যা দেখা দিতে পারে । 
  • ইন্টারভিউ প্রক্রিয়া শুরু হওয়ার 30  মিনিট  আগে সব পরীক্ষার্থীকে ইন্টারভিউয়ের জন্য উপস্থিত হতে হবে এবং ইন্টারভিউ শেষ হওয়ার অন্তিম সময় পর্যন্ত পরীক্ষার্থীকে ক্যামেরার সামনে থাকতে হবে।
  • ইন্টারভিউর এর রুম যেনো মার্জিত হয় এবং ইন্টারভিউ এর সময় সেই রুমে যেন পরীক্ষার্থী ছাড়া আর অন্য কোনো ব্যাক্তি উপস্থিত না থাকে ।
  • ইন্টারভিউ সিডিউল সময়ের আগে পরে সময়ের মধ্যে স্মার্টফোন যাতে অবশ্যই একটিভ থাকে । কারণ যদি ইন্টারভিউ চলাকালীন কোন সমস্যা দেখা দেয় তাহলে ফোনকলে কমিউনিকেশন এর মাধ্যমে সমস্যা সমাধান করা যেতে পারে । কিন্তু উক্ত সময়ে আপনার স্মার্ট ফোন অবশ্যই যেনো সাইলেন্ট অবস্থায় থাকে ।
  • আপনার ইন্টারভিউ 3 দিন আগে নিম্নলিখিত ডকুমেন্টগুলি স্ক্যান করে এই WBPSC এর http://wbpsc.examsonline.co.in এই ওয়েবসাইটে পাঠাতে হবে।  লিঙ্কটি 24.05.2021 তারিখের মধ্যে একটিভ হয়ে যাবে ।

 

পরীক্ষার্থীদের যেসমস্ত ডকুমেন্টগুলো সাবমিট করতে হবেঃ

  1. সাম্প্রতিক সময়ে তোলা আপনার পাসপোর্ট সাইজ কলার  ফটো ।
  2. বয়স ও ভাষার প্রমাণপত্র হিসাবে মাধ্যমিকের এডমিট কার্ড বা সমতুল্য পরীক্ষার ডকুমেন্ট ।
  3. মাধ্যমিক, উচ্চমাধ্যমিক ও ব্যাচেলর ডিগ্রী এর সার্টিফিকেট ও মার্কশিট ।
  4. ST/SC/OBC সার্টিফিকেট ( যদি পরীক্ষার্থী থাকে) ।
  5. OBC প্রার্থীদের ক্ষেত্রে কারেন্ট NCL সার্টিফিকেট ।
  6. PWD প্রার্থীদের ক্ষেত্রে PWD সার্টিফিকেট ।
  7. Ex Serviceman হলে তার সার্টিফিকেট ।

Annexture A format

  • উপরে উল্লেখ করা ডকুমেন্টগুলি Group -A অফিসারের কাছে জমা দিতে হবে এবং সেই অফিসারের কাছে Annexure- A ফরমেটে একটি সার্টিফিকেট নিতে হবে সেগুলি তারপর সেটিকে উল্লেখিত ডকুমেন্টগুলির স্ক্যানড কপি সহ আপলোড করতে হবে https://wbpsc.examonline.co.in এই লিংকে । উপরের ছবিটি Annexure- A এর অফিসিয়াল কপি ।

 

  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *