Ward Master result

অবশেষে WBPSC প্রকাশ করলো করোনার ফলে আটকে পড়া পরীক্ষা এবং ইন্টারভিউ সমূহের ডেট

পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন (WBPSC) প্রতিটি দিন সরকারী চাকরি প্রত্যাশীদের কাছ থেকে পাওয়া অসংখ্য প্রশ্নের উত্তর দিতে প্রকাশ করল একটি বুলেটিন (Bulletin) অর্থাৎ সরকারি সংবাদ-বিবৃতি । প্রতিনিয়ত কমিশনের কাছে ই-মেইল, লিখিত অ্যাপ্লিকেশন, এসএমএস, হোয়াটসঅ্যাপ বার্তা এবং ফোন কলের মাধ্যমে নিয়োগ সম্পর্কিত বিভিন্ন বিষয়ে জন্য নতিভুক্ত হয় প্রচুর প্রশ্ন বা জিজ্ঞাসাবাদ এবং প্রতিটি প্রশ্নের আলাদাভাবে উত্তর দেওয়া কমিশনের পক্ষে সম্ভব হয়ে ওঠে না, আর এরই ফাঁকে সোশ্যাল মিডিয়ার শুরু হয়ে যায় প্রায়শই অর্ধসত্য বা একেবারে ভুল তথ্যের প্রচার এবং যার ফলে সৃষ্টি হয় চাকরি প্রত্যাশীদের মধ্যে বিভ্রান্তির । উক্ত বিষয় নজরে রেখে বুলেটিনের মাধ্যমে WBPSC  তাদের দ্বারা পরিচালিত নিয়োগ প্রক্রিয়াগুলির কিছু প্রাসঙ্গিক প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করেছেন ।  

করোনা প্যানডেমিক এর অ্যাক্টিভ কেস কম হওয়া থেকে WBPSC ইতিমধ্যে অনেক পরীক্ষার রেজাল্ট প্রকাশ করেছেন । কিন্তু WBPSC এর ClerkshipICDS এর সম্বন্ধে তেমন কিছু জানানো হয়নি । যার জন্যে বেশ সময় ধরেই জল্পনা-কল্পনা চলছে পরীক্ষার্থীদের মধ্যে এই পরীক্ষার রেজাল্ট এর সম্বন্ধে । গতকাল কমিশনের অফিশিয়াল ওয়েবসাইটে বুলেটিনের মাধ্যমে যেসমস্ত গুরুত্বপূর্ণ বিষয় অফিশিয়ালি আপডেট করা হয়েছে তার মধ্যে রয়েছে রেজাল্ট প্রকাশের সম্ভাব্য দিন, Waiting List এবং আগামী কিছু নিয়োগের পদক্ষেপ সম্বন্ধে । 

WBPSC এর কর্তৃক প্রকাশ করা আগামী পরীক্ষার তারিখ সমূহ আপনি কমিশনের অফিশিয়াল ওয়েবসাইট অথবা আপনাদের সুবিধার্থে নিম্নে লিঙ্কে প্রদান করা হলো যা ডাউনলোড বাটনে ক্লিক করে দেখে নিতে পারবেন ।  

Click Here To Download

Bulletin এর মাধ্যমে পরীক্ষার্থীদের যেসমস্ত প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করা হয়েছেঃ

WBPSC এর মত অনুসারে Clerkship Part 2 এবং ICDS এর সর্বমোট 4 লাখ পেপার জমা পড়েছে, যার মধ্যে অধিকাংশ দেখা হয়ে গেছে কিন্তু করোনা মহামারীর কারণে বেশ কিছু সমস্যার সম্মুখীন হতে হচ্ছে কমিশন কতৃপক্ষকে । উক্ত সমস্যাগুলির কারনে এখনো পর্যন্ত রেজাল্ট প্রকাশের নির্দিষ্ট তারিখ দেওয়া হয়নি । তবে WBPSC এর মত অনুসারে বোঝা যাচ্ছে যে, আগামী দু’মাসের মধ্যে রেজাল্ট প্রকাশ করার সম্ভাবনা রয়েছে । সেই হিসাবে আশা করতেই পারেন, উভয় পরীক্ষার রেজাল্ট August মাসের শেষে দিকে পাওয়ার । 

Central Sector Scholarship Scheme (2021) এর জন্য কেমন করে আবেদন করবেন

WBPSC এর পক্ষ থেকে আরেকটি গুরুত্বপূর্ণ বিষয় আপডেট করা হয়েছে, যা হলো Waiting list । এবার থেকে WBPSC এর সব পরীক্ষাতে থাকছে Waiting list, যার উদ্দেশ্য হলো সম্পূর্ণ ভ্যাকেন্সি পূরণ করা । কমিশন সর্বদা শূন্যপদ অনুযায়ী নিয়োগের জন্য মেধা তালিকায় প্রার্থীদের সংখ্যা সুপারিশ করে থাকেন । অনেক ক্ষেত্রে বিভিন্ন কারনে নির্বাচিত প্রার্থীদের যোগদান না করায় উক্ত প্রার্থীর ভ্যাকেন্সিটি খালি থেকে যায় । সুতরাং, যে কোনো শূন্যপদ কোনো নির্বাচিত প্রার্থীর যোগ না দেওয়ার কারণে অসম্পূর্ণ থেকে যাবে তা ভাবার কোনও কারণ নেই, এই বিষয়ে Waiting list এর মাধ্যমে কমিশনের ওয়েবসাইটে সমস্ত তথ্য প্রদান করা হবে । 

Bulletin এ যেসব আগামী পরীক্ষাগুলোর ইন্টারভিউ এবং পরীক্ষা রুটিনের উল্লেখ করা হয়েছে তা নিম্নে চার্টে বর্ণনা করা হলোঃ 

Interview এর লিস্ট –

Serial Post Advt. No. Tentative Dates
1. Assistant Director of Horticulture 4(1)/2020 28 Jun to 09 Jul-21
2. Works Accountant 23/2018 05 Jun to 03-Aug -21
3. Assistant Engineer (Civil) 13/2020 15 Jun onwards
4. WBCS (Exe) 2019- C & D Group 23/2018 15 Jul onwards

 Upcoming Exam এর লিস্ট –

SL No. Date Examination
1. 25 July,21 Inspector of Legal Metrology (Advt. No. 8/2020)
2. 25 July,21 Workshop Instructor Metrology (Advt. No.  2/2020)
3. 7 Aug, 21 WBA&AS (Prelim) Exam, 2020 (Advt. No.  17/2020)
4. 22 Aug, 21 WBCS  (Exe)(Prelim) Exam,2021 (Advt. No.  18/2020)
5. 27,28,29,31 Aug,21 WBCS  (Exe)(Main) Exam,2020 (Advt. No.  22/2019)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *