WBSCT&VE&SD 2nd Year Form Fill Up and Guidelines

WBSCT & VE &SD বোর্ডের 2nd Year এর ফর্ম ফিলাপ থেকে শুরু করে পরীক্ষা অবধি সমস্ত Guidelines  

Diploma in Engineering & Technology কোর্সে পাঠরত 2nd Year এর সকল ছাত্র-ছাত্রীদের জন্য 4th Semester এর পরীক্ষা সম্পর্কিত একটি বিশেষ নোটিশ প্রকাশ করেছে West Bengal State Council Of Technical & Vocational Education And Skill Development বোর্ড । যেসমস্ত ছাত্রছাত্রীরা Engineering & Technology/Architecture/MOPM কোর্সে 2020-21 শিক্ষাবর্ষে Regular কিংবা Casual বেসিসে পড়াশোনা করছে তাদের সকলকে আগামী 16 ই সেপ্টেম্বর এর মধ্যে 4th Semester এর Online Proctored Mode পরীক্ষার জন্য অনলাইনে ফর্ম ফিলাপ করতে হবে । গত 3rd September, 2021‘Memo No. WBSCTVESD/TED/SNB/2020-21/0084’ – এর মাধ্যমে WBSCT&VE&SD বোর্ডের SAO (Examination): Mr. Koushik Bandyopadhyay এর দ্বারা উক্ত বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে ।

Form Fill Up Process:-

  • WBSCT&VE&SD বোর্ড এর অন্তর্গত 2nd Year এর সকল যোগ্য ছাত্র-ছাত্রীদের 4th Semester এর Online Proctored Mode পরীক্ষার জন্য ফর্ম ফিলাপ আগামী 10 সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে ।
  • যার রেজিস্ট্রেশন অলরেডি চলছে এবং এর জন্য ছাত্র-ছাত্রীদের প্রথমে WBSCT&VE&SD কর্তৃক প্রদত্ত ‘webscte.co.in‘ লিংকটিতে ক্লিক করতে হবে ।
  • কমিশন প্রদত্ত লিংকটিতে ক্লিক করলে হোমপেজে – “Apply Online for Examination in Online Proctored Mode for the 4th Semester Students of Diploma in Engineering & Technology (September-2021) -এই নোটিশটি নোটিশ দেওয়া থাকবে। এই নোটিশটির ওপরে ক্লিক করতে হবে।
  • এরপরে ছাত্র-ছাত্রীদের নিজেদের Registration Number গুলি ইনপুট করতে হবে । রেজিস্ট্রেশন নম্বর দেওয়ার পরে ছাত্র-ছাত্রীরা নিজেদের কোর্স সম্পর্কিত সমস্ত ডিটেলস দেখতে পাবে ।
  • তারপরে ছাত্র-ছাত্রীদের তাদের ফোন নম্বর এবং ইমেইল আইডিগুলি যথাস্থানে লিখতে হবে ।
  • এরপরে “Submit and Pay Fees” অপশনে ক্লিক করতে হবে ।
  • পরীক্ষার ফি পেমেন্ট করার জন্য “Mode of Payment” – এই অপশনটিতে ক্লিক করতে হবে ।
  • এরপরে ছাত্রছাত্রীরা তাদের নিজের নিজের পরীক্ষার ফি Net Banking/ Debit Card/ Credit Card অথবা UPI এর মাধ্যমে পেমেন্ট করতে পারবেন ।

এবার Swami Vivekananda Merit cum Means Scholarship পান মাত্র 60 % নম্বরেই , জানুন বিস্তারিত

Exam Fees:

Engineering & Technology/Architecture/MOPM কোর্সে পাঠরত 4th Semester Online Proctored Mode পরীক্ষার জন্য সকল Regular কোর্সের ছাত্র-ছাত্রীদের পরীক্ষার ফি হিসেবে ধার্য করা হয়েছে 200 টাকা এবং Casual ছাত্র-ছাত্রীদের জন্য পরীক্ষার ফি 120 টাকা ।

WBSCT&VE&SD কর্তৃক কিছু Guideline:

  • 2020-21 শিক্ষাবর্ষে যে কোনো অন্যান্য শিক্ষাবর্ষের ফেল করা ছাত্র-ছাত্রীরাও Casual কোর্সের পরীক্ষার্থী হিসেবে ফর্ম ফিলাপ করতে পারবে ।
  • পরীক্ষার জন্য আবেদন এবং ফি পেমেন্টের প্রক্রিয়াটি সফল হবার পর ছাত্রছাত্রীদেরকে সরাসরি ইউনিভার্সিটির পোর্টালে পরীক্ষার জন্য নথিভুক্ত করা হবে ।
  • ফি পেমেন্টের সময় যদি কোনো ছাত্র-ছাত্রীর কোনো রকম সমস্যা হয় অথবা – দীর্ঘ সময় ধরে ‘PENDING’ অপশনটি দেখায়, তবে সেই ছাত্র-ছাত্রীদেরকে অবিলম্বে তাদের সমস্যাগুলি – ‘helpdesk@webscte.co.in‘ এই ইমেইল আইডিতে মেল করে জানাতে হবে ।
  • এই বিষয়ে WBSCT&VE&SD বোর্ড আরও জানিয়েছে যে পেমেন্টের সমস্যা এবং পেমেন্টের পদ্ধতিটি স্ক্রিনশট নিয়ে অথবা ছবি তুলে ইমেইল এর সঙ্গে পাঠাতে হবে।

Form Fill Up সম্পর্কিত Important Dates:-

ফর্ম ফিলাপ শুরু:  10th September, 2021

ফর্ম ফিলাপের শেষ তারিখ:  16th September, 2021 রাত্রি 11.30 PM পর্যন্ত।

অনলাইনে ছাত্র-ছাত্রীদের যোগ্যতা যাচাই করনের শেষ তারিখ : 17th September, 2021 রাত্রি 11.30  পর্যন্ত।

WBSET Exam 2021 কি হতে চলেছে 2022 এর 9 January ? জেনে নিন বিস্তারিত

পরীক্ষার জন্য E-Admit Card Download Process:

পরীক্ষার জন্য ফর্ম ফিলাপ প্রক্রিয়াটি সম্পন্ন করার পর পরীক্ষার্থীদের WBSCT&VE&SD পোর্টাল থেকে E-Admit Card গুলি ডাউনলোড করে নিতে হবে । আগামী 20th September, 2021 থেকে Admit Card ডাউনলোড প্রক্রিয়া শুরু হবে । E-Admit Card গুলি ডাউনলোড করার জন্য পরীক্ষার্থীদের  WBSCT&VE&SD এর পোর্টালে গিয়ে – “e-Admit Card for Examination in Online Proctored Mode for the 4th Semester Students (September-2021)” লিংকটিতে ক্লিক করতে হবে ।

WBSCT & VE&SD বোর্ড কর্তৃক আরও জানানো হয়েছে যে, ছাত্র-ছাত্রীরা Admit Card ডাউনলোড কিংবা অনলাইন ফর্ম ফিলাপ সম্পর্কে কোনো গুরুতর সমস্যার সম্মুখীন হলে তারা যেন নিজের নিজের শিক্ষাপ্রতিষ্ঠানে কিংবা প্রতিষ্ঠানের শিক্ষকদের সঙ্গে অবিলম্বে যোগাযোগ করে ।

 

 

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *