About Us .

নমস্কার বন্ধুগণ BongsEdu তে আপনাদের সকলকে স্বাগত জানাই । আমাদের ব্লগ সাইট সম্পূর্ণরূপে বাংলা যা পশ্চিমবঙ্গের ছাত্র-ছাত্রী এবং জ্ঞানপিপাসু ব্যক্তিসহ যারা চাকরি জন্য প্রতিনিয়ত পড়াশুনা চালিয়ে যাচ্ছে তাদের সাহায্য করবে । বর্তমানে Bongsedu পশ্চিমবঙ্গের অন্যতম শীর্ষ শিক্ষামূলক ব্লগ যা সম্পূর্ণরূপে ফ্রী । আপনারা সকলে সম্পূর্ণ বিনামূল্যে আমাদের ওয়েবসাইটে দেওয়া তথ্য গুলি দেখতে এবং ডাউনলোড করতে পারবেন । বর্তমানে এই ওয়েবসাইটে আমরা দুজন কাজ করি কিন্তু আপনাদের সহযোগিতা পেলে শীঘ্রই আমরা আমাদের টিম বাড়িয়ে নেব । আমাদের মূল লক্ষ্য আপনাদের সহযোগিতা করা আপনাদের সাফল্যের সহযোগী হওয়া আমাদের একান্ত কাম্য ।

 

আশা করি আমরা এই পোষ্টের মাধ্যমে আমাদের পরিচয় , অ্যাক্যাডেমিক কোয়ালিফিকেশন, প্রফেশনাল লাইভ সহ আমাদের এই ওয়েবসাইট তৈরি করার প্রয়োজনীয়তা, আলোচ্য বিষয়বস্তু এবং ভবিষ্যতের চিন্তা ভাবনা সমস্ত কিছু আপনাদের সঙ্গে শেয়ার করতে পারব ।

আমরা এই মুহূর্তে আমাদের পরিচয় কিছু দূর্ভাগ্যজনিত কারণের জন্য আপনাদের কাছে সম্পূর্ণরূপে প্রকাশ করতে পারছি না, কিন্তু শীঘ্রই আমরা আমাদের সম্পূর্ণ পরিচয় প্রকাশ করব । যাইহোক, জন্মগত বাঙালি আমরা উত্তরবঙ্গের বাসিন্দা ।

 

প্রথম ব্যক্তিঃ

প্রফেশনালি আমি একজন SEO Expert এই কাজ আমি গত দু’বছর ধরে করে আসছি । বর্তমানে আমি SEO Expert এর সাথে সাথে Digital Marketing এর বিভিন্ন কাজ করছি বিগত কয়েক বছর ধরে । আমি এখনো পর্যন্ত পঞ্চাশটিরও বেশি ওয়েবসাইটের কাজ করেছি । যদিও আমার প্রফেশনাল লাইভ শুরু হয় ফ্রিল্যান্সিং দিয়ে 2019  সালের প্রথম দিকে । বর্তমানে কলকাতার এক প্রখ্যাত মাল্টিন্যাশনাল কোম্পানি তে কাজ করার সুযোগ পাই এবং আমি এখনও সেখানেই কর্মরত । প্রফেশনালি আমি একজন SEO Expert হওয়ার সুবাদে একটা ওয়েবসাইট তৈরি করা , মেনটেনেন্স করা সহ সবকিছুই আমার নখদর্পনে  ।এই ওয়েবসাইটে ক্ষেত্রে একমাত্র নতুন জিনিস যেটা আমার জন্য তা হল এটি সম্পূর্ণ বাংলা ওয়েবসাইট আমি পূর্বে যে যে ওয়েবসাইটে কাজ করেছি সেই সবগুলো সম্পূর্ণরূপে ইংলিশ এমনকি এরমধ্যে কিছু কিছু আমেরিকা ,অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড এর । আশা করি এবারও পূর্বের মত আমার কাজ আপনাদের জীবন যাত্রার মান আরো সহজ করে তুলবে ।

 

দ্বিতীয় ব্যক্তিঃ

প্রফেশনালি আমি একজন Content Writer & Career Expert দীর্ঘ কয়েক বছর ধরে এই কাজের সাথে যুক্ত আছি । আমি বর্তমানে এক মাল্টিন্যাশনাল কোম্পানিতে কাজে লিপ্ত রয়েছি এবং তার সাথে সাথে ছাত্র ছাত্রীদের শিক্ষা এবং চাকরির বিষয়ে একজন Guider হিসেবে কাজ করে চলেছি । আমার লক্ষ দুঃস্থ ছাত্র ছত্রীদের বর্তমান যুগে চাকরি এবং শিক্ষা বিষয়ে ভয় এবং নিরাশাকে দূর করে উন্নতির পথে নিয়ে চলা । তাদের প্রত্যেকের মধ্যে যে অনন্য শক্তি টি  রয়েছে তার অনুস্মরণ করিয়ে দেওয়া । বিভিন্ন কারণে দুর্বল এবং পিছিয়ে পড়া ছাত্র ছাত্রীদের পড়াশুনার প্রতি অন্যমনস্কতা ও অনীহা দূর করে উন্নতশীল সমাজের বন্ধন তৈরি করা ।

 

 

আমাদের বাংলায় ওয়েবসাইট তৈরি করার কারণ কী?

সত্যি কথা বলতে আমাদের কোন ইচ্ছাই ছিলনা বাংলা ওয়েবসাইট তৈরি করা । যাইহোক, সবকিছুই এক মুহূর্তের মধ্যে ঘটে । একদিন এক দাদার সাথে বসে গল্প করতে সে আলোচনা করেছিল যে তার কাম্য চাকরির সঠিক ইনফরমেশন টাইমে পেতে হিমশিম খেতে হচ্ছে । এরজন্য তাকে নির্ভরশীল হতে হচ্ছে বিভিন্ন হিন্দি , ইংলিশ ওয়েবসাইট সহ কিছু কিছু ইউটিউব চ্যানেল  ওপর । যারা ভিত্তিহীনভাবে বিভিন্ন তথ্য প্রকাশ করে ভিউ বাড়ানোর জন্য, তাই স্বভাবত অনেক ক্ষেত্রে এই সব ইনফরমেশন গুলো ভুল হয় । আর এই হিন্দিতে এবং ইংলিশে তথ্য জানা গ্রাম বাংলার সব ছাত্রছাত্রীদের কাছে এতটা সহজ নয় । যদিও কিছু বাংলা নিউজ সাইট রয়েছে যারা মাঝে মাঝে এক্সাম এবং এডুকেশন রিলেটেড আপডেট প্রবাহিত করে কিন্তু তা নিয়মিত নয় । এইসব তথ্য জানার পর আমরা কম্পিউটার অ্যানালিসিস করে দেখি, হ্যাঁ সত্যিই একজন বাঙালি স্টুডেন্ট এর পক্ষে এসব তথ্য জানা খুবই কঠিন এবং তখনই আমরা ওই দাদার সহমতে ডোমেইন ও হোস্টিং কিনে ব্লক চালু করার সিদ্ধান্ত গ্রহণ করি এবং শেষমেশ আমদের এই ওয়েবসাইটটি খুলে ফেলি । কারন এটা ঠিক যে আমরা কখনই চাইব না আমাদের প্রয়োজনীয় তথ্যগুলি পড়তে এবং জানতে হিন্দি, ইংলিশ অথবা অন্য কোন ভাষায় সাহায্য নিতে হয় । যদিও আমাদের এই সিদ্ধান্তটা আমাদের ক্ষেত্রে খুব চ্যালেঞ্জিং । বর্তমানকালে বাংলা ওয়েবসাইট এর ভবিষ্যৎ নির্ধারণ করা খুব কঠিন । গ্লোবালাইজেশন এর কারণে বাংলা ভাষায় অস্তিত্ব এখন সংকটে । এতকিছু চ্যালেঞ্জ অতিক্রম করে এই বাংলা ওয়েবসাইট তৈরি করার একমাত্র কারণ হল পশ্চিমবঙ্গের সমস্ত জ্ঞানপিপাসু ছাত্র-ছাত্রী এর জন্য বিদ্যালয় এবং কলেজের  বিভিন্ন গুরুত্বপূর্ণ আপডেট ও গাইড সহ যারা চাকরির জন্য পড়াশোনা করছেন তাদের জন্য একটি নির্ভরযোগ্য কমিউনিটি তৈরি করা । যেখানে আপনারা পশ্চিমবঙ্গ সরকার এবং ভারত সরকার সহ উত্তরবঙ্গের বিভিন্ন জেলারগুলির সমস্ত রকমের সরকারি ও বেসরকারি চাকরি সম্পর্কে আমরা আপনাদের অবহিত করতে পারা এবং বিশেষত একটা বিশ্বাসযোগ্য কমিউনিটি গড়ে তোলার প্রয়াস ।

 

আমাদের প্রথম বাংলা ব্লগ সাইট তৈরি করার কারণে খুব স্বাভাবিকভাবেই ছোট ছোট ত্রুটি থাকতে পারে যা আমরা যথাসম্ভব ঠিকঠাক করার চেষ্টা করব । যদি আমাদের কাজে অথবা সাজেশন দেওয়াত কোন ত্রুটি  থাকে তাহলে আপনারা অবশ্যই আমাদের ফেসবুক পেজ, ইনস্টাগ্রাম ও টেলিগ্রাম চ্যানেলে অবশ্যই জানাবেন আমরা সেগুলি শুধরে নেওয়ার যত তাড়াতাড়ি সম্ভব চেষ্টা করব । আমাদের পোস্টের প্রতিনিয়ত আপডেট পাওয়ার জন্য নিম্নে দেওয়া সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল গুলোর মাধ্যমে আমাদের ফলো করুন যাতে আপনারা সময় নষ্ট না করে সাথে সাথে নতুন নতুন আপডেট পেয়ে যান ।

ধন্যবাদ ! আমাদের সঙ্গে থাকার জন্য

error

শিক্ষা জগৎ সহ চাকরি সংক্রান্ত সমস্ত আপডেট বাংলায় পাওয়ার জন্য ফলো করুন