MBA তে পড়লেই পাবে 75 হাজার টাকা | Ericsson Empowering Scholarship 2022 Eligibility, Benefits, Application Process more!

আজ আমরা এমন এক Scholarship সম্বন্ধে আলোচনা করব যা Ericsson এর উদ্যোগে ভারতের সমস্ত রাজ্যে Engineering (IT/CS) বা MBA Degree তে দ্বিতীয় বর্ষে অধ্যায়নরত শুধুমাত্র মহিলা শিক্ষার্থীদের জন্য নিয়ে এসেছে Ericsson Empowering Girl Scholarship Program 2022। এই Scholarship সম্বন্ধে তোমাদের মনে যদি কোন প্রশ্ন থেকে থাকে তাহলে অবশ্যই আমাদের কমেন্ট সেকশনে জানাতে পারো ।  

Ericsson Empowering Scholarship কী?

Ericsson হল বিশ্বব্যাপী পরিষেবা প্রধান কারী সংস্থা যা ভারতবর্ষে বিভিন্ন জনকল্যাণমূলক কাজের সাথে সাথে মহিলা শিক্ষার্থীদের  শিক্ষার মানদন্ড বৃদ্ধি করার জন্য নানাভাবে প্রচেষ্টা করে চলেছে। Ericsson এর CRS উদ্যোগে এমনই এক Scholarship  প্রকল্প গ্রহণ করেছে যার নাম Ericsson Empowering Girl Scholarship Program 2022। ভারতের সুবিধা বঞ্চিত মেধাবী মহিলা শিক্ষার্থী যারা Engineering বা MBA  Degree তে পড়াশোনা চালিয়ে যাচ্ছে, ঠিক সেই শিক্ষার্থীরা যাতে পড়াশোনা Continue রাখতে পারে সেই কারণে  শিক্ষা ক্ষেত্রে যাবতীয় দায়িত্ব বহন করবে এই সংস্থা। 

Ericsson Empowering Scholarship 2022 প্রদানের উদ্দেশ্য কী? 

 কোন  Professional line এ পড়াশোনা করতে গেলে সে ক্ষেত্রে অনেক টা ব্যয় বহুল। সবার ক্ষেত্রে সেই ব্যয় বহন করা সম্ভব হয়ে উঠে না। ভারতে এমন কিছু কিছু শিক্ষার্থী যারা Engineering বা MBA Degree তে পড়তে ইচ্ছুক কিন্তু আর্থিক অনটনের কারণে তা আর হয় না। ঠিক সেই সব শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছে Ericsson ।  Ericsson তার CRS উদ্দোগে সেই সব শিক্ষার্থীদের বার্ষিক অনুদান প্রদান করবে। সেই Scholarship (বৃওি) এর টাকা দিয়ে শিক্ষার্থীরা শিক্ষাক্ষেত্রের যাবতীয় খরচ গুলি বহন করতে পারবে।

Ericsson Empowering Scholarship 2022 Important Dates:-

Ericsson Empowering Scholarship 2022 Online Application Starting  
Ericsson Empowering Scholarship 2022 Online Application Closing 07/11/2022

Ericsson Empowering Scholarship 2022 এর জন্য কারা আবেদন করতে পারবে ?

ভারতবর্ষের সমস্ত রাজ্যে মহিলা শিক্ষার্থী যারা Engineering বা MBA Degree তে পড়াশোনা চালিয়ে যাচ্ছে তাদের Academy খরচ মেটানোর জন্য Course চলাকালীন প্রতিবছর বার্ষিক ভিত্তিক অনুদান করা হবে। 

Ericsson Empowering Scholarship 2022 এর Selection Process:-

আবেদন গুলি গ্রহণ করার পরে যে সমস্ত শিক্ষার্থীদের পরিবারের আর্থিক পরিস্থিতি খুবই খারাপ এবং যাদের স্কলারশিপ প্রয়োজন এই সমস্ত  প্রার্থীদের নামগুলি আলাদা একটি তালিকায় অন্তর্ভুক্ত করা হবে।

  • শিক্ষার্থীদের দ্বারা আপলোড করা ডকুমেন্টগুলি যাচাই করা হবে,
  • এরপরে এই সমস্ত শিক্ষার্থীদের ফোন কলের মাধ্যমে একটি ইন্টারভিউ নেওয়া হবে এবং স্কলারশিপের জন্য নির্বাচন করা হবে।

Ericsson Empowering Scholarship 2022 এর Amount/Benefit:-

আবেদনকারী শিক্ষার্থী কে Ericsson এর CRS পক্ষ থেকে শিক্ষার্থীর Course চলাকালীন প্রতিবছর INR 75.000 হাজার করে  টাকা দেওয়া হবে। আশা রাখছি এই Scholarship ( বৃত্তি) দিয়ে শিক্ষার্থীরা তাদের শিক্ষা ক্ষেত্রে যাবতীয় খরচ গুলি বহন করতে সক্ষম হবে ও তারা তাদের জীবন লক্ষ্যে পৌঁছতে পারবে।

Ericsson Empowering Scholarship 2022 এর Eligibility:-

Education Qualification:

  • শুধুমাত্র ভারতবর্ষের মহিলা শিক্ষার্থীদের জন্যই উন্মুক্ত।
  • আবেদনকারী শিক্ষার্থীকে অবশ্যই ভারতের যে কোন স্বীকৃত কলেজে Engineering (IT/CS) বা MBA Degree দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী হতে হবে।
  • আবেদনকারী শিক্ষার্থীর পূর্ববর্তী পরীক্ষায় 6.5 GPA এর সমতুল্য নম্বর পেতে হবে। 
  • ‘Buddy4Study’ এর কর্মীদের পরিবারের ছাত্রছাত্রীরা এই Scholarship টি আবেদন করতে পারবে না। 

Family Income:

  • আবেদনকারী শিক্ষার্থীর পারিবারিক বার্ষিক আয় INR 6,00,000 এর কম হতে হবে । 

Ericsson Empowering Scholarship 2022 এর  Application Process:-

  • যে সমস্ত শিক্ষার্থীরা এই Scholarship এর  জন্য ইচ্ছুক তারা নিচে দেওয়া লিংকটিতে ক্লিক করুন https://www.buddy4study.com
  • এখানে Scholarship সংক্রান্ত সমস্ত তথ্য দেওয়া আছে।  Scholarship এর   জন্য আবেদন করার পূর্বে এই তথ্যগুলি ভালোভাবে জেনে নিতে হবে এবং  ‘Apply Now’ বাটনটিতে ক্লিক করতে হবে।
  • Email/Mobile/Facebook/Gmail account প্রভৃতি ব্যবহার করে পোর্টালে একটি Register ID  তৈরি করতে হবে এবং এই ID  দিয়ে Scholarship এর   জন্য Log In করতে হবে।
  • এবারে আবেদন পদ্ধতি সমন্বিত একটি পেজ ওপেন হবে, ইনস্ট্রাকশনগুলি ভালো করে পড়ে নিয়ে ‘Start Application’ বাটনে ক্লিক করতে হবে।
  • Terms and Conditions’ এক্সেপ্ট করে নিতে হবে এবং ‘Preview’  বাটনে ক্লিক করে সমস্ত ফরমটি একবার ভালো করে দেখে নিতে হবে।  সমস্ত ফরমটি ঠিকঠাক ভাবে পূরণ করা হয়ে গেলে ‘Submit’ বাটনে ক্লিক করতে হবে।

Ericsson Empowering Scholarship 2022 এর Important Documents:-

  • Attested copy Aadhar Card/ Birth Certificate/ Passport/ Voter ID Card/ etc
  • Passport size photograph
  • Self-attested copy of Parents ‘Income Proof issued by a Government body/permanent employer/Form 16 (Income-Tax returns form)
  • Admission Proof
  • Bank account details
  • আগের বছরের Marksheet

Ericsson Empowering Scholarship 2022 এর Renewal:-

কথা মাথায় রাখবেন এই Scholarship টি এককালীন প্রদেয় Renewal এর কোনো ব্যবস্থা নেই।এই Scholarship টি এককালীন প্রদেয় । Result Release এর কিছুদিনের মধ্যে আবেদনকারীর সাথে যোগাযোগ করে তার নিজস্ব Bank Account এ Scholarship এর টাকা প্রদান করা হবে।

Ericsson Empowering Scholarship 2022 এর (Duration) বা কোন সময়ের জন্য দেওয়া হয়?

এই Scholarship শুধুমাত্র Engineering (IT/CS) বা MBA Degree ছাএ-ছাত্রীরদের  জন্য দেওয়া হয়। কারণ  Course চলাকালীন প্রতি বছর শিক্ষার্থীরা এই Scholarship পাবে। কিন্তু যদি ছাত্রছাত্রীরা কোন বছর  পরীক্ষা তে ব্যর্থ হয় তবে Scholarship প্রক্রিয়াটি বন্ধ হয়ে যাবে।

Ericsson Empowering Scholarship 2022 এর আবেদনের জন্য  Bank Account সমন্বিত Details:-

Scholarship পেতে গেলে শিক্ষার্থীদের নিজেদের নামে একটি  Savings Bank Account থাকতে হবে। তবে বিদ্যালয় স্তরের শিক্ষার্থীদের নিজেদের নামে Bank Account না থাকলেও চলবে তাদের পিতামাতা বা যেকোনো অভিভাবকের Bank Account থাকলে চলবে, কিন্তু বিদ্যালয়ের ঊর্ধ্বে শিক্ষার্থীদের জন্য নিজেদের নামে Bank Account থাকতে হবে। খেয়াল রাখতে হবে যেন Bank Account এর সঙ্গে Aadhar Card সংযুক্ত থাকে।

Ericsson Empowering Scholarship 2022 এর Contact Details:-

Phone Number:- 011-430-92248 (Ext- 265) (Monday to Friday – 10:00 AM to 6PM)

Email:- [email protected] 

Ericsson Empowering Scholarship 2022 এর Important Links:-

Ericsson Empowering Scholarship 2022 Official Notification Download LinkClick Here 
Apply Now Click Here 
Google NewsFollow Us 
Join Us On TelegramClick Here 

FAQ:-

1. Ericsson Empowering Scholarship 2022 Online Application Last Date কি? 

ANS:- 07/11/2022

2.  Ericsson Empowering Scholarship 2022 এর বার্ষিক অনুদান কত? 

ANS:- INR 75.000 

3.  Ericsson Empowering Scholarship 2022 এর Official Website কোনটি? 

ANS:- https://www.buddy4study.com/

Leave a Comment

error

শিক্ষা জগৎ সহ চাকরি সংক্রান্ত সমস্ত আপডেট বাংলায় পাওয়ার জন্য ফলো করুন