Notice: Uninitialized string offset: 0 in /home/u764637979/domains/bongsedu.com/public_html/wp-content/plugins/seo-by-rank-math/vendor/mythemeshop/wordpress-helpers/src/helpers/class-str.php on line 235
টাটা এখন দিচ্ছে সবাইকে 2 Lakh টাকার Scholarship | Tata Imagination Challenge 2022 Eligibility, Dates, Benefits, Selection More!

টাটা এখন দিচ্ছে সবাইকে 2 Lakh টাকার Scholarship | Tata Imagination Challenge 2022 Eligibility, Dates, Benefits, Selection more!

Tata Scholarship | Tata Imagunation Challenge 2022 | Tata Motor Career

Tata Company এর বিভিন্ন জনকল্যাণ মূলক কাজকর্ম আমাদের কারো কাছেই অজানা নয়। বিভিন্ন সময় বিভিন্ন রকমের প্রকল্প গ্রহণ করেছে ভারতবাসী তথা বিশ্ববাসীর কল্যাণ এর জন্য। শিক্ষা গ্রহণের ক্ষেত্রেও Tata বিভিন্ন প্রকল্প গ্রহণ করেছেন যার মধ্যে অন্যতম একটি Tata Imagination Challenge 2022 । আজকের আর্টিকেলে এই  পদক্ষেপ এর সম্বন্ধে আমরা আলোচনা করতে চলেছি ।

Tata Imagination Challenge 2022 কি?

Tata Group হলএকটি ভারতীয় পাবলিক বহুজাতিক সংস্থা যা ভারতের বৃহত্তম এবং প্রাচীনতম শিল্প গোষ্ঠীগুলির মধ্যে একটি।1868 সালে জামশেদজি টাটা দ্বারা প্রতিষ্ঠিতএই কোম্পানিটি বেশ কয়েকটি বিশ্বব্যাপী কোম্পানি কেনার পর আন্তর্জাতিক স্বীকৃতি লাভ করে যার সদর দপ্তর মুম্বাই, মহারাষ্ট্র এ অবস্থিত। এই ভারতীয় পাবলিক বহুজাতিক সংস্থা Automobiles, Airplanes and Other Products নির্মাণ করে থাকে । 

Tata Imagination Challenge হল একটি  ভারতবর্ষের সর্ববৃহৎ Ideation Competition।যার জন্য আবেদন করতে পারবে Graduation পাস করা ছাত্রছাত্রী ও TATA তে কর্মরত প্রার্থীরা । এর মাধ্যমে আবেদনকারী রা তাদের চিন্তা ভাবনা জানাতে পারে যা সমাজ সহ Tata Group কে উন্নতির চরম শিখরে নিয়ে যেতে সাহায্য করবে । পুরুস্কার স্বরূপ প্রার্থীরা পেতে পারে 2 লক্ষ টাকা সহ  চাকরির সুযোগ। 

Tata Imagination Challenge 2022 এর উদ্দেশ্য কি? 

TATA Group বিভিন্ন সমাজ কল্যাণ মূলক কাজের সাথে সাথে 2022 সালে একটি নতুন Imagination Challenge নিয়ে এসেছে যার মূল উদ্দেশ্য হল, একটি Challenge এর মধ্যে দিয়ে  উত্তীর্ণ প্রার্থীদের  পুরস্কারসহ 2 লক্ষ টাকা প্রদান করবে এবং যোগ্য প্রার্থীদের চাকরিরও সুযোগ করে দিবে । আশা করা যায় প্রার্থীরা সেই টাকা দিয়ে তাদের শিক্ষাক্ষেত্রের যাবতীয় খরচ গুলি বহন করতে পারবে। 

Tata Imagination Challenge 2022 এর Important Dates:-

TATA Imagination Challenge 2022 Online Application Starting 
TATA Imagination Challenge 2022 Online Application Closing15/09/2022

Tata Imagination Challenge 2022 এর জন্য কারা আবেদন করতে পারবে ? 

 যে সব আবেদনকারি Technology, Sustainability, Sciences, Economics, Social Change, Design, Arts, Global, Entrepreneurship, Healthcare  ইত্যাদি বিষয় গুলিতে দক্ষতা রয়েছে ও স্নাতক ও স্নাতকোত্তর Degree অর্জনকারী ছাত্র-ছাত্রীরা এই Challenge এর জন্য আবেদন করতে পারবে। 

Tata Imagination Challenge 2022 এর Selection Process:-

বিগত পরীক্ষায় প্রাপ্ত নম্বর এবং বার্ষিক আয় এর উপর ভিত্তি করে Merit List প্রকাশ করা হয়। প্রত্যেক বছর সমগ্র ভারতবর্ষের শিক্ষার্থী সহ TATA Group এর সদস্য মালিয়ে মোট 13 জন কে এই Challenge প্রকল্পের আওতায় নিয়ে আসা হয় ।        

Tata Imagination Challenge 2022 এর Distribution Process:- 

Challenge  এর জন্য  নির্বাচিত ছাত্র-ছাত্রীদেরকে DBT (Direct Benefit Transfer) মোডে সরাসরি তাদের ব্যাংক একাউন্টে Scholarship এর  টাকা প্রদান করা হবে। নির্বাচিত ছাত্র-ছাত্রীদের নাম Public Financial Management System (PFMS) এ প্রেরণ করা হবে। 

Tata Imagination Challenge 2022 এর Amount/Benefit:-

Challenge এর জন্য  নির্বাচিত শিক্ষার্থীরা প্রত্যেক বছর 2 লক্ষ্ টাকা করে পাবে। কলেজের ফি, বই কেনার খরচ, পড়াশোনা সংক্রান্ত বিভিন্ন সামগ্রী কেনার খরচ অথবা ল্যাপটপ বা ডেস্কটপ কেনার খরচ ইত্যাদি সবকিছুই এই Amount  এর অন্তর্ভুক্ত রয়েছে।এছাড়াও Addition Gifts TAC তে চাকুরির সুযোগ পাবে। 

Tata Imagination Challenge 2022 এর Eligibility:-

  • সমগ্ৰ ভারতজুড়ে স্নাতক ও স্নাতকোত্তর Course এর নিয়মিত কলেজের শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত।
  •  যে সব আবেদনকারি Technology, Sustainability, Sciences, Economics, Social Change, Design, Arts, Global, Entrepreneurship, Healthcare এই বিষয়ে  দক্ষ হতে হবে ।
  • আবেদন কারি কে AICTE বা UGC দ্বারা অনুমোদিত Course বা Business School এর  1-বছরের Management Course অনুসরণকারী প্রার্থীরাও যোগ্য। 

Tata Imagination Challenge 2022 এর Application Process:-

  • ভিজিট করুন TATA Imagination এর Website এর Career portal এ। 
  • প্রয়োজনীয় তথ্য প্রদান করে Signup করুন www.unstop.com
  • Register করুন TATA Imagination Challenge এর জন্য। 
  • অপেক্ষা করুন  Confirmation এর জন্য। 

 

Tata Imagination Challenge 2022 এর Renewal :-

এই Challenge এর  জন্য কোন প্রকার Renewal  এর প্রয়োজন নেই। উপযুক্ত যোগ্যতাসম্পন্ন শিক্ষার্থীরা একবার এই Challenge এর  জন্য আবেদন করলে সেই Course টি শেষ হওয়া পর্যন্ত প্রত্যেক বছরে শিক্ষার্থীরা এই Challenge পাবে।

Tata Imagination Challenge 2022 এর টাকা কখন( Duration) দেওয়া হয় ?

Challenge টি অ্যাপ্রুভ হওয়ার পরে যতদিন পর্যন্ত ছাত্র-ছাত্রীদের নির্দিষ্ট Course টি সম্পন্ন হচ্ছে ততদিন পর্যন্ত এই Challenge এর   ধারাবাহিকতা বজায় থাকবে। কিন্তু যদি ছাত্রছাত্রীরা কোন বছর বা সেমিস্টারের পরীক্ষা তে ব্যর্থ হয় তবে তার জন্য Challenge প্রক্রিয়াটি বন্ধ হয়ে যাবে।

Tata Imagination Challenge 2022 এর সংক্রান্ত Important Terms and Conditions : –

  • ইচ্ছুক প্রার্থীদের Challenge এর জন্য আবেদন করার পূর্বে Challenge সংক্রান্ত সমস্ত বিষয় গুলি ভালোভাবে জেনে নিতে হবে।
  • আবেদনের শেষ তারিখ পর্যন্ত অপেক্ষা করার কোন প্রয়োজন নেই, শিক্ষার্থীরা প্রয়োজনীয় Documents গুলি একত্রিত করে নিয়ে অতিসত্বর আবেদন করতে পারে।
  • আবেদনের সময় প্রার্থীদের একটি বৈধ Mobile Number এবং Valid Email ID  ব্যবহার করতে হবে কারণ এই তথ্যগুলি ভবিষ্যতে প্রয়োজন হতে পারে ,
  • আবেদনকারীদের সাম্প্রতিককালে তোলা একটি ছবি ব্যবহার করতে হবে,
  • Mobile Phone থেকে কোনমতেই আবেদন করা উচিত নয়, এতে ফরম পূরণ করতে সমস্যা হতে পারে।
  • সর্বদাই Laptop কিংবা Desktop থেকে Form Submit  করতে হবে।

Tata Imagination Challenge 2022 এর Contact Details:-

 Email:- [email protected] 

Tata Imagination Challenge 2022 এর Important Link:-

TATA Imagination Challenge 2022 Official Notification Download LinkClick Here
Apply Now Click Here 
Google News Follow Us
Join Us On Telegram Click Here 

FAQ:-

1.  Tata Imagination Challenge 2022 এর Online  Application Closing Dates?
ANS:-15/09/2022
2. Tata Imagination Challenge 2022 এর Official Website কোনটি?
ANS:- https://www.tata.com/careers 
3. Tata Imagination Challenge 2022 এর Benefit কি?
ANS:– পুরস্কারসহ 2 লক্ষ টাকা প্রদান করবে এবং যোগ্য প্রার্থীদের চাকরিরও সুযোগ করে দিবে । 
4. Tata Group এর পক্ষ থেকে যে Imagination Challenge 2022 এর কত জন কে দেওয়া হবে?
ANS:- 13 জন কে দেওয়া হবে ।

Leave a Comment

error

শিক্ষা জগৎ সহ চাকরি সংক্রান্ত সমস্ত আপডেট বাংলায় পাওয়ার জন্য ফলো করুন