Madhyamik Result 2022 Updates | তাহলে কবে Publish হচ্ছে Madhyamik Result 2022?

পরীক্ষা শেষ হতে না হতেই ছাত্র-ছাত্রীদের মনে আসছে Madhyamik Result 2022 সম্বন্ধিত বিভিন্ন প্রশ্ন। কবে বের হতে পারে Result , কিভাবেই বা জানা যাবে Madhyamik Result 2022 । এই সবকিছু সম্বন্ধিত প্রশ্নের উত্তর আমরা আলোচনা করব এই আর্টিকেল এর মাধ্যমে।

প্রসঙ্গত চলতি বছরের 7th March থেকেই শুরু হয়েছিল Madhyamik Exam এবং এই Exam ও চলেছিল 16th March পর্যন্ত। এ সম্পর্কে আরও বিস্তারিত আলোচনা করেছি আগেই। এ বছরের বিশেষ কয়েকটি বিষয় এর Exam বাদে মোটামুটি সব Exam ই ধরাছোঁয়ার মধ্যেই ছিল। তাই বলব বেশি চিন্তা করার কোনো কারণ নেই তোমাদের সবার Result ভালোই হবে।

West Bengal Board of Secondary Education Board এর পক্ষ থেকে অফিশিয়ালি জানিয়ে দেওয়া হয়েছে May মাসের প্রথম দিকেই Madhyamik Result 2022 Publish করা হবে এবং Class 11 এর Admission শুরু হবে June মাস থেকেই। বর্তমান পরিস্থিতি যাচাই করে বলা যায় মনে হয় না এর থেকে খুব একটা বেশি সময় লাগতে পারে Result Publishing এর ক্ষেত্রে। কারণ ইতিমধ্যে Board এর পক্ষ থেকে সমস্ত শিক্ষক/শিক্ষিকাদের উদ্দেশ্যে আদেশ জানানো হয়েছে যে 28th April এর মধ্যেই Answer Sheet সহ Result পাঠাতে হবে কর্তৃপক্ষের কাছে।

এবছর Madhyamik Exam 2022 বসেছিল 11 লক্ষ 20 হাজার জন ছাত্র-ছাত্রী। Lockdown এর কারনে প্রায় সারা বছরই স্কুল বন্ধ ছিল। তাই বলা যায় পড়াশোনা তেমন কিছু হয়নি। শিক্ষা পর্ষদ এই কথা মাথায় রেখে ইতিমধ্যে জানিয়ে দিয়েছে বেশিরভাগ ছাত্রছাত্রীদেরই পাশ করিয়ে দেওয়া হবে Madhyamik 2022 Exam । তাই বলা বাহুল্য এই বারেও পাশের হার সর্বাধিক হতে চলেছে।

তুমি যদি Madhyamik এর পরীক্ষাটি হয়ে থাকো তাহলে তোমাদের উদ্দেশ্যে জানিয়ে রাখি Result প্রকাশ হলে Result সম্পর্কে সমস্ত গুরুত্বপূর্ণ তথ্য আমাদের ওয়েবসাইটের পেয়ে যাবেন। তাই এ সময় আপডেট তথ্য সময়মতো পাওয়ার জন্য ফলো করুন আমাদের ওয়েবসাইটসহ সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল গুলি যেমন –Facebook, InstagramTelegram

 

Leave a Comment

error

শিক্ষা জগৎ সহ চাকরি সংক্রান্ত সমস্ত আপডেট বাংলায় পাওয়ার জন্য ফলো করুন