Deprecated: The $control_id argument is deprecated since version 3.5.0! in /home/u764637979/domains/bongsedu.com/public_html/wp-content/plugins/elementor/modules/dev-tools/deprecation.php on line 304

Deprecated: The $control_id argument is deprecated since version 3.5.0! in /home/u764637979/domains/bongsedu.com/public_html/wp-content/plugins/elementor/modules/dev-tools/deprecation.php on line 304

Deprecated: The $control_id argument is deprecated since version 3.5.0! in /home/u764637979/domains/bongsedu.com/public_html/wp-content/plugins/elementor/modules/dev-tools/deprecation.php on line 304

Deprecated: The $control_id argument is deprecated since version 3.5.0! in /home/u764637979/domains/bongsedu.com/public_html/wp-content/plugins/elementor/modules/dev-tools/deprecation.php on line 304

Notice: Uninitialized string offset: 0 in /home/u764637979/domains/bongsedu.com/public_html/wp-content/plugins/seo-by-rank-math/vendor/mythemeshop/wordpress-helpers/src/helpers/class-str.php on line 235
এখন সমস্ত Engineering এ পাঠরত শিক্ষার্থীরা পেতে পারে 75,000 টাকার Scholarship |Schaffer India Hope Engineering Scholarship 2022 Last Date, Eligibility, Process More!

এখন সমস্ত Engineering এ পাঠরত শিক্ষার্থীরা পেতে পারে 75,000 টাকার Scholarship |Schaffer India Hope Engineering Scholarship 2022 Last Date, Eligibility, Process more!

Schaeffler India Hope Engineering Scholarship 2022 in Bengali | Schaeffer India Hope Scholarship 

ভারতের অনেক শিক্ষার্থীর আছে যারা  Engineering Degree অর্জন করতে চায় কিন্তু আর্থিক অনটনের কারণে তা করতে পারে না। ভারতে অনেক Private Sector আছে যারা এই ধরনের শিক্ষার্থীদের আর্থিক দিকে সহায়তা করার জন্য পরিকল্পনা চালাচ্ছে। এই ধরনের একটি Private Sector এর অন্তর্গত সংস্থা  হল “Schaeffler India” । যার উদ্দোগ হল ভারতের আর্থিক ভাবে দুর্বল পরিবারের মেধাবী শিক্ষার্থীর যারা Engineering Degree তে পাঠরত তাদের আর্থিক ভাবে সহায়তা করা। এই Scholarship  সম্বন্ধে তোমাদের মনে যদি কোন  প্রশ্ন থাকে তাহলে  আমাদের  কমেন্ট সেকসনে জানাতে পারো। 

Schaeffer India Hope Engineering Scholarship কী? 

ভারতবর্ষের ছাত্র ছাত্রীদের কাছে  সবথেকে জনপ্রিয়  Course হল  Engineering । সম্প্রতি পাওয়া তথ্য অনুযায়ী বিশ্বের শতকরা 25 শতাংশ  Engineer ভারতীয়। কিন্তু এই   Course টি ব্যয়বহুল হওয়ার কারণে অনেকেই ভর্তি হতে পারে না এই Course টি তে। এই সমস্যা সমাধানের উদ্দেশ্যে এগিয়ে এসেছে “Schaeffer India” । এই সংস্থা যোগ্য প্রার্থী দের পড়াশোনার সুবিধার্থে প্রদান করছে  Schaeffer India Hope Engineering Scholarship । এই Scholarship সূচনার  মূল উদ্দেশ্য যারা Engineering Course এ পড়তে চাই তাদের আর্থিক সাহায্য করা। 

Schaeffer India Hope Engineering  Scholarship এর উদ্দেশ্য কি? 

এই Scheme টি চালু করার পেছনে মূল কারণ হলো অর্থনৈতিকভাবে সুবিধা বঞ্চিত শিক্ষার্থীদের তাদের পরবর্তী Course শেষ করতে সহায়তা করা  ।  সময়ের সাথে সাথে বাড়ছে শিক্ষার ব্যয়  তাই অনেক শিক্ষার্থী লেখাপড়া ছেড়ে দেয় আর্থিক সমস্যার কারণে  । সেইসব মেধাবী শিক্ষার্থীদের কথা ভেবে Schaeffer India এমন শিক্ষার্থীদের আর্থিক সহায়তা দিতে যাচ্ছে যারা Engineering Degree নিতে ইচ্ছুক। 

Schaeffer India Hope Engineering Scholarship 2022 Important Date:

Schaeffer India Hope Engineering Scholarship Online Application Starting  
Schaeffer India Hope Engineering Scholarship Online Application Closing 15/09/2022

 Schaeffer India Hope Engineering Scholarship 2022এর জন্য কারা আবেদন করতে পারবে? 

 একটি ভালো Academy Institute এ পড়াশোনা সম্পূর্ণ করা খুবই ব্যয়বহুল তাই নিম্নবিত্ত পরিবারের ক্ষেত্রে সেটা সম্ভব হয় না, আর্থিক অনটনের কারনে অনেক এই ধরনের মেধাবী শিক্ষার্থীরা তাদের জীবন লক্ষ্যে পৌছাতে পারে না। তাই Schaffer India এই ধরনের পরিবারের মেধাবী শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছে। 

Schaffer India Hope Engineering Scholarship 2022 Eligibility:-

      Education Qualifications:-

  • আবেদনকারী কে অবশ্যই ভারতের একজন নাগরিক হতে হবে। 
  • শুধুমাত্র গুজরাট, মহারাষ্ট্র এবং তামিলনাড়ুর শিক্ষার্থীদের  জন্য উন্মুক্ত।
  • 2022 শিক্ষাবর্ষে 12 শ্রেণীতে (বিজ্ঞান) আবেদনকারীকে অবশ্যই 60% এর বেশি নম্বর পেতে হবে।
  • আবেদনকারী কে ভারতবর্ষের যেকোন স্বিকৃত College এ Engineering Degree তে প্রথম বর্ষে নথিভুক্ত থাকতে হবে। 
  • আবেদনকারীকে অবশ্যই মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, ইন্সট্রুমেন্টেশন অ্যান্ড কন্ট্রোল ইঞ্জিনিয়ারিং ইত্যাদির মতো ইঞ্জিনিয়ারিং ক্ষেত্রে ডিগ্রি কোর্স করতে যেতে হবে।
  • Schaeffler India বা Buddy4Study-এর কর্মচারীদের সন্তানরা এই Scholarship এর  জন্য যোগ্য নয়।

Family Income:-

আবেদনকারীদের বার্ষিক পারিবারিক আয় INR 5,00,000  লক্ষ এর কম হতে হবে।

Schaeffer India Hope Engineering Scholarship 2022 Amount/Benefits:-

Schaeffer India CRS উদ্দোগে সমাজের দুর্বল অংশের Engineering Degree তে শিক্ষার্থীদের Carieer  গড়তে  Schaeffer India Hope Engineering Scholarship এর টাকা টি  এক কালিন প্রদেয়, প্রতি বছর INR 75,000 টাকা প্রদান করা হবে। 

আশা রাখছি সেই টাকা দিয়ে শিক্ষার্থীরা  শিক্ষা ক্ষেত্রের যাবতীয় খরচ গুলি বহন করতে সক্ষম হবে , যেমন: টিউশন ফি, হোস্টেল ফি, খাবার, ইন্টারনেট, মোবাইল, ল্যাপটপ, বই, স্টেশনারি, অনলাইন লার্নিং ইত্যাদির জন্য  Scholarship এ টাকাটি ব্যয় করতে পারবে । 

Schaffer India Hope Engineering Scholarship 2022 Application Process:-

এই Scholarship  এর আবেদন প্রক্রিয়াটি সম্পূর্ণরূপে Online মুডে হবে। নিম্নে Application Process  টি আপনাদের সুবিধার্থে Step By step ভাবে আলোচনা করা হলো। 

  • Scholarship টি আবেদনের জন্য আপনাকে buddy4study-এর অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে । 
  • আপনাকে এখন ‘Schaeffler India Hope Engineering Scholarship’ আবেদন ফর্ম পৃষ্ঠায় পুনঃনির্দেশিত করা হবে।
  • আবেদন প্রক্রিয়া শুরু করতে ‘Start Application’ বোতামে ক্লিক করুন।
  • Online  আবেদনপত্রে প্রয়োজনীয়  নথি দিয়ে বিবরণ টি পূরণ করুন।
  •  ‘Terms and Conditions’ স্বিকার করুন এবং ‘Preview’ এ ক্লিক করুন। 
  • সমস্ত বিবরণ সঠিক ভাবে আবেদনকারী দ্বারা পূরণ করা হলে , আবেদন প্রক্রিয়া টি সম্পূর্ণ করতে  ‘Submit’ Option এ ক্লিক করুন। 

Schaffer India Hope Engineering Scholarship 2022 Important Documents:-

  • Passport Size Photograph
  • Aadhaar Card
  • Family Income Proof
  • Bank Passbook
  • Class 10 Marksheet
  • Class 12 Marksheet
  • Admission Letter
  • Latest School/College Fee Receipt

Schaffer India Hope Engineering Scholarship 2022 Renewal:-

এই Scholarship টি এককালীন প্রদেয় । Result Release এর কিছুদিনের মধ্যে আবেদনকারীর সাথে যোগাযোগ করে তার নিজস্ব Bank Account এ Scholarship এর টাকা প্রদান করা হবে। একটা কথা মাথায় রাখবেন এই Scholarship টি এককালীন প্রদেয় Renewal এর কোনো ব্যবস্থা নেই।

Schaffer India Hope Engineering Scholarship 2022  Bank Account সম্বন্ধিত Details:-

Scholarship পেতে গেলে শিক্ষার্থীদের নিজেদের নামে একটি  Savings Bank Account থাকতে হবে। তবে বিদ্যালয় স্তরের শিক্ষার্থীদের নিজেদের নামে Bank Account না থাকলেও চলবে তাদের পিতামাতা বা যেকোনো অভিভাবকের Bank Account থাকলে চলবে, কিন্তু বিদ্যালয়ের ঊর্ধ্বে শিক্ষার্থীদের জন্য নিজেদের নামে Bank Account থাকতে হবে। খেয়াল রাখতে হবে যেন Bank Account এর সঙ্গে Aadhar Card সংযুক্ত থাকে।

Schaffer India Hope Engineering Scholarship 2022 Contact Details:

Phone Number :- 011-430-92248 (Ext- 132) (Monday to Friday – 10:00AM to 6PM)

Email:- [email protected] 

Schaffer India Hope Engineering Scholarship 2022 Important Links:-

Schaffer India Hope Engineering Scholarship Official Notification Download Link Click Here
Apply Now Click Here
Google News Follow Us
Join Us on Telegram Click Here

 FAQ:-

Schaffer India Hope Engineering Scholarship টি কী? 

ANS :- Schaffer India” CRS এর উদ্দোগে সমাজের দুর্বল অংশের  Engineering Degree তে পাঠরত শিক্ষার্থীদের Carieer গড়তে একটি এক কালীন বৃওি প্রদান। 

Schaffer India Hope Engineering Scholarship এর  Last Date কবে? 

ANS :-  15/09/2022

Schaffer India Hope Engineering Scholarship এর বার্ষিক অনুদান কত? 

ANS :-  INR 75,000 প্রতি বছর। 

Schaffer India এর অফিসিয়াল ওয়েবসাইট কোনটি? 

Leave a Comment

error

শিক্ষা জগৎ সহ চাকরি সংক্রান্ত সমস্ত আপডেট বাংলায় পাওয়ার জন্য ফলো করুন