10 Lakh Recruitment in 1.5 years । আগামী 1.5 বছরে 10 Lakh কর্মী নিয়োগ প্রধান মন্ত্রীর নতুন ঘোষণা, জানুন বিস্তারিত!

বেকারত্বের সমস্যা শুধু রাজ্যেই নেই  এ সমস্যা ভারত বর্ষ তথা বিশ্বব্যাপী। কেন্দ্রীয় সরকার তরফ থেকে সম্প্রতি এমন এক পদক্ষেপের কথা ঘোষণা করা হয়েছে যা ভারতবর্ষ বেকার সমস্যার সমাধানের ক্ষেত্রে অনেকটাই সাহায্য করবে। একই দিনে ভারতের প্রধানমন্ত্রী মাননীয় নরেন্দ্র মোদি জি চাকরিপ্রার্থীদের জন্য দুটি গুরুত্বপূর্ণ ঘোষণা করেন চাকরি প্রার্থীদের জন্য । যার মধ্যে একটি আগামী 1.5 বছরে 10 Lakh কর্মী নিয়োগ কেন্দ্রীয় সরকারের বিভিন্ন বিভাগে এবং অপরটির Agneepath Scheme এর সূচনা।

এই আর্টিকেল এর মাধ্যমে শুধুমাত্র আমরা আগামী 1.5 বছরে 10 Lakh কর্মী নিয়োগ এর বাস্তবতার যাচাই করার চেষ্টা করব এবং অপর Scheme টির  সম্বন্ধে আমরা আলোচনা করব অন্য একটি আর্টিকেল এ।

গতকাল ভারতের প্রধানমন্ত্রী মাননীয় নরেন্দ্র মোদি জি PMO India এর Official Twitter Account থেকে একটি পোস্ট এর মাধ্যমে সর্বপ্রথম এই Recruitment এর সম্বন্ধে জানানো হয়।

pmo

office

Post অনুযায়ী সমস্ত বিভাগ এবং মন্ত্রণালয়ে মানব সম্পদের অবস্থা পর্যালোচনা এর মাধ্যমে এবং নির্দেশ প্রদান করা হবে এবং এর মাধ্যমেই কেন্দ্র সরকার আগামী 1.5 বছরে মিশন মোডে 10 লক্ষ লোক নিয়োগ করবে।

আগামী 18 মাসে 10 Lakh চাকুরিপ্রার্থী নিয়োগ অর্থাৎ দৈনিক 1850 জন চাকুরিপ্রার্থী কে নিয়োগ করা হবে। Cabinet Secretary Rajiv Gauda এর মত অনুযায়ী আগামী দু’মাসের মধ্যেই এই এই পদক্ষেপের বাস্তবায়ন সম্পর্কে Review করবে প্রধানমন্ত্রী স্বয়ং । এর মধ্যেই কেন্দ্র সরকারের বিভিন্ন Recruitment Board এর সচিবদের আদেশ জানানো হয়েছে এই Recruitment Process সম্পন্ন করার জন্য । এই Recruitment Board গুলি হলো:- Union Public Service Commission (UPSC), Staff Selection Commission (SSC) ও Railways ইত্যাদি।

Subhajyoti Karmakar
Subhajyoti Karmakar

পেশাগতভাবে আমি Digital Marketing এ SEO, Content Marketing , Social Media Marketing , Email Marketing ও Online Advertising এর সঙ্গে যুক্ত । BongWeby এর মাধ্যমে সমস্ত পরিষেবা আমরা প্রদান করে থাকি। শিক্ষা জগতের বিভিন্ন আপডেট যেমন- Scholarship, Government and Privet Job Notification সহ School, College  সহ শিক্ষা জগতের সাথে যুক্ত ব্যক্তিদের কাছে সঠিক সময়ে সঠিক তথ্য মাতৃভাষা (বাংলায়) প্রদান করার লক্ষ্যে আমাদের এই ক্ষুদ্র প্রয়াস।

Articles: 820

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *