RRB Junior Stenographer Junior Translator CBT Exam Result compressed

RRB এর Junior Stenographer এবং Junior Translator নিয়োগের CBT পরীক্ষার রেজাল্ট সহ পরবর্তী প্রক্রিয়া

Railway Recruitment Board, Chandigarh প্রকাশ করেছে তাদের তাদের একটি গুরুত্বপূর্ণ চাকরির পরীক্ষার ফলাফল । RRB এর Ministerial & Isolated Category এর অন্তর্গত Junior Stenographer (Hindi & English) এবং Junior Translator (Hindi) পদগুলিতে নিয়োগের জন্য যে Computer Based Test (CBT) পরীক্ষাটি নেওয়া হয়েছিল গত বছরের December মাসে সেই পরীক্ষার ফলাফল প্রকাশ করেছে বোর্ড তাদের নিজস্ব ওয়েবসাইটে ।

Daily GK এবং Current Affair এর MCQ প্রশ্ন Practice করার জন্য ক্লিক করুন

বিজ্ঞপ্তি নং- CEN 03/2019 এর মাধ্যমে RRB Junior Stenographer (Hindi & English) এবং Junior Translator (Hindi) পদগুলিতে কর্মী নিয়োগের জন্য মোট 1665 টি ভাক্যান্সি প্রকাশ করে । 15.12.2020 থেকে 18.12.2020 পর্যন্ত এবং 07.01.2021 তারিখে উক্ত পদগুলিতে নিয়োগের জন্য পরীক্ষার প্রথম ধাপ অর্থাৎ Computer Based Test (CBT) পরীক্ষাটি নেওয়া হয় । দীর্ঘ 8 মাস অপেক্ষার পরে অবশেষে 14th September, 2021 এই পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের রোল নম্বর প্রকাশ করেছে RRB

বোর্ড কর্তৃক জানানো হয়েছে যে, Stenography Skill Test এবং Translation Test এর জন্য মোট শূন্যপদের 10 গুণ সংখ্যায় প্রার্থী নিয়োজিত করা হবে এবং Performance Test/Teaching Skill পরীক্ষার মোট শূন্যপদের 2.5 গুণ সংখ্যায় প্রার্থী নিয়োজিত করা হবে ।

এবার Swami Vivekananda Merit cum Means Scholarship পান মাত্র 60 % নম্বরেই , জানুন বিস্তারিত

কিভাবে ডাউনলোড করবেন Junior Stenographer এবং Junior Translator নিয়োগের CBT পরীক্ষার Result ?

  • CBT পরীক্ষার ফলাফল জানার জন্য প্রথমে RRB এর অফিশিয়াল ওয়েবসাইট “rrbcdg.gov.in” এ যেতে হবে;
  • সেখানে হোমপেজে থাকা “CEN-03/2019 – Link to view Score Card & Question Paper of Junior Stenographer (Hindi & English) and Junior Translator (Hindi)” – নোটিশটির লিঙ্কতিতে ক্লিক করতে হবে;
  • তারপর, সেখানে প্রয়োজনীয় তথ্যগুলি যেমন Roll Number, DOB এবং Mobile Number দিয়ে লগইন করলে প্রার্থীরা নিজের নিজের নম্বরগুলি দেখতে পাবে ।

RRB কর্তৃক প্রার্থীদের প্রতি নির্দেশাবলীঃ-

  • যেসমস্ত পরীক্ষার্থীরা CBT পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে তাদের Skill Test পরীক্ষার জন্য ইমেইলে অথবা রেজিস্টার করা মোবাইল নম্বরের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে ।
  • RRB এর পরীক্ষা পদ্ধতিগুলি সম্পূর্ণ কম্পিউটার নির্ভর এবং চাকরির নিয়োগগুলিও মেরিট লিস্ট ভিত্তিক ।
  • এর সাথে সাথে বোর্ড সকল পরীক্ষার্থীকে সেই সমস্ত দালালদের হাত থেকে সতর্কতা বজায় রাখার কথা জানিয়েছে যারা প্রার্থীদেরকে সরাসরি চাকরিতে জয়েন করিয়ে দেবার মত মিথ্যে প্রতিশ্রুতি দেয় ।
  • পরীক্ষা সম্পর্কিত সমস্ত লেটেস্ট আপডেট পাওয়ার জন্য সমস্ত পরীক্ষার্থীকে নিয়মিত RRB এর অফিসিয়াল ওয়েবসাইট পরিদর্শন করার পরামর্শ দিয়েছে বোর্ড ।

Nabanna Scholarship (2021) কি ,তারিখ, যোগ্যতা সহ অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *