Aikyashree Scholarship on Duare Sarkar

Aikyashree Scholarship এর আবেদনপত্র ভেরিফিকেশন এখন দুয়ারে সরকারে

করোনা আবহে পশ্চিমবঙ্গের সকল ছাত্র-ছাত্রীদের জন্য খুশির খবর । পশ্চিমবঙ্গ সরকার কর্তৃক গৃহীত Duare Sarkar প্রকল্পটি পশ্চিমবঙ্গের জনসাধারণের কতটা উপকার করছে তা বলার অপেক্ষা রাখে না । এইবার এই প্রকল্পের সুযোগ পেতে চলেছে ছাত্র-ছাত্রীরাও ।

দ্বিতীয় দফায় Duare Sarkar ব্যবস্থপনায় শুরু থেকেই ছাত্র-ছাত্রীদের জন্য Student Credit Card এর সমস্ত কাজ তো করা হচ্ছে সাথে এবার যুক্ত হয়েছে Aikyashree Scholarship এর যাবতীয় কাজ । ঐক্যশ্রী স্কলারশিপ সম্বন্ধে বিস্তারিত জানতে নিম্নে দেওয়া হাইলাইট টেক্সট এ ক্লিক করুন ।

Aikyashree Scholarship (2021) কি ,তারিখ, যোগ্যতা সহ অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্য

গত 26.08.2021 তারিখে Government of West Bengal Education Directorate Scholarship Section (Bikash Bhawan) অফিশিয়ালি ঘোষণা করেছে ঐক্যশ্রী স্কলারশিপের নতুন আবেদন গ্রহন থেকে শুরু করে আবেদনপত্র ভেরিফিকেশন সমস্ত কাজেই দুয়ারে সরকারের ক্যাম্পগুলিতে করা হবে । অফিশিয়াল নোটিশটি দেখার জন্য নিম্নে দেওয়া Download বাটনে ক্লিক করুন ।

Click Here 1

আপাতত (16th August- 15 September) সময়ের মধ্যে Duare Sarkar ক্যাম্পের মাধ্যমে এই পরিষেবাগুলি দেওয়া হবে । এর আগের বছর 39 লাখ শিক্ষার্থীরা Aikyashree Scholarship এর সুবিধা পেয়েছিলেন যা এই বছর প্রায় 20 – 25 লাখ হতে পারে ।

Bikash Bhawan কর্তৃক প্রদত্ত 26.08.2021 তারিখে নোটিশটি মূলত পশ্চিমবঙ্গের সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানের জন্য । যদিও বর্তমানে শুধুমাত্র Aikyashree Scholarship এর কাজ চলছে Duare Sarkar এর মাধ্যমে তবে শীঘ্রই অন্যান্য Scholarship এরও কাজ শুরু হয়ে যাবে ।

প্রসঙ্গত উল্লেখ্য যে ঐক্যশ্রী স্কলারশিপের জন্য আবেদন আপনি Online অথবা Duare Sarkar ক্যাম্পের মাধ্যমে করতে পারবেন । তবে যদি আপনি Duare Sarkar এর মাধ্যমে আবেদন করেন সেক্ষেত্রে খুব তাড়াতাড়ি স্কলারশিপের টাকাটি পাওয়ার সম্ভাবনা রয়েছে ।

আপনি যদি Aikyashree Scholarship এর জন্য আবেদন দুয়ারে সরকারের মাধ্যমে করে থাকেন সেক্ষেত্রে সেইসব আবেদনপত্র ট্রানস্ফার করে দেওয়া হবে লোকাল ইনস্টিটিউট (বিদ্যালয়, কলেজ) এর কাছে ডকুমেন্ট ভেরিফিকেশন এর জন্য । এই ডকুমেন্ট ভেরিফিকেশন প্রসেসটি সম্পূর্ণ করতে হবে মাত্র 2 থেকে 3 দিনের মধ্যেই, যেখানে Online এ আবেদনের ক্ষেত্রে অনেকটাই বেশি সময় লেগে যেত । আমরা সবাই জানি Duare Sarkar এর মূল উদ্দেশ্য পশ্চিমবঙ্গের সকল জনসাধারণের সমস্ত কাজ অতি শীঘ্র সম্পন্ন করা যেগুলোর জন্য জনসাধারণের বিভিন্ন রকম সমস্যায় পড়তে হয় ।

তাই সুযোগ হাতছাড়া করবেন না ?  স্কুল, কলেজ খোলার অপেক্ষা করবেন না ?  Duare Sarkar এর মাধ্যমে আপনার Aikyashree Scholarship আবেদনের পরবর্তী ধাপগুলো খুব তাড়াতাড়ি সম্পন্ন হবে ঠিক অন্যান্য পরিষেবাগুলির মত । খুব সহজেই আপনি আপনার নিকটস্থ Duare Sarkar এর ক্যাম্প থেকে Aikyashree Scholarship জন্য আবেদন করে স্কলারশিপের টাকা পেয়ে যেতে পারেন ।

যদি আপনারা পশ্চিমবঙ্গ সরকারের অন্যান্য স্কলারশিপগুলো সম্পর্কে না জেনে থাকেন, তাহলে নিম্নে দেওয়া হাইলাইট টেক্সট গুলিতে ক্লিক করুনঃ-

Nabanna Scholarship   SVMCM Scholarship      Medhavi Scholarship      Sitaram Jindal Scholarship

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *