CBSE Junior Assistant, Senior Assistant, Stenographer Result 2021

জানুন CBSE বোর্ডের Junior Assistant ,Senior Assistant, Stenographer এর রেজাল্ট সহ আরও তথ্য

CBSE বোর্ডের চাকরির জন্য যেসমস্ত প্রার্থীরা পরীক্ষার দিয়েছিলেন তাদের জন্য সুখবর । গত 31.05.2021 তারিখ রোজ সোমবার Adv. No. CBSE/Rectt.Cell/Advt./FA/01/2019 এর মাধ্যমে CBSE বোর্ডের Senior Assistant, Stenographer এবং Junior Assistant পদের নিয়োগের জন্য যে পরীক্ষা নেওয়া হয়েছিল তার চূড়ান্ত রেজাল্ট প্রকাশ করলেন ।  এই চাকরির জন্য Senior Assistant পদের ক্ষেত্রে 68 টি, Stenographer পদের ক্ষেত্রে 29 টি এবং Junior Assistant পদের ক্ষেত্রে 234 টি এই মিলে সর্বমোট 331 টি শুন্যপদের পরীক্ষা নেওয়া হয়েছিল ।

এই নিয়োগের The Computer Based Test (CBT) নেওয়া হয়েছিল Senior Assistant পদের জন্য 30.01.2020 তারিখে, Stenographer পদের জন্য 31.01.2020 তারিখে এবং Junior Assistant পদের জন্য 29.01.2020 ও তারিখে এবং যার রেজাল্ট প্রকাশিত হয়েছিল 27.10.2020 তারিখে ।

CBT এর উত্তীর্ণ প্রার্থীদের পরবর্তী পর্যায়ে Skill Test অনুষ্ঠিত হয় Senior Assistant Stenographer পদের জন্য এই বছরের গত February মাসের 20 তারিখে এবং Junior Assistant পদের জন্য February মাসের 21 তারিখে । 

যেসব পরীক্ষার্থীরা Senior Assistant, Stenographer এবং Junior Assistant পদের জন্য পাস করেছেন সেই সব পরীক্ষার্থীর রোল নাম্বার ,রেজিস্ট্রেশন নাম্বার, নাম ,পিতার নাম সহ ক্যাটাগরি নিম্নে দেওয়া পিডিএফ ফাইলে দেওয়া হল যার মাধ্যমে আপনারা আপনাদের রেজাল্ট সহজেই জেনে নিতে পারবেন। রেজাল্ট লিস্ট চেক করার সময় এটি মনে রাখবেন যে এই সব নাম্বারগুলো নাম অনুসারে সাজানো হয়েছে নাম্বার অনুসারে নয় । 

CBSE Junior Assistant Senior Assistant Stenographer Result 2021

কেমন করে রেজাল্ট চেক করবেন?

অনলাইনে আপনার রেজাল্ট চেক করার জন্য https://www.cbse.gov.in এই ওয়েবসাইটে ভিজিট করতে হবে । উক্ত ওয়েবসাইটে লগইন করার পরবর্তী পর্যায়ে আপনি দুটো অপশন দেখতে পাবেন, যার মধ্যে  আপনাকে CBSE Website অপশনে ক্লিক করতে হবে । এই অপশনে ক্লিক করার পর সেখানে পেয়ে যাবেন রিক্রুটমেন্ট রেজাল্ট নোটিশ নামে একটি লিঙ্ক যেটাতে ক্লিক করার সঙ্গে সঙ্গে আপনার কাছে রেজাল্টের অফিশিয়াল PDF ডাউনলোড হয়ে যাবে ।

আপনাদের সুবিধার্থে উক্ত রেজাল্টের অফিশিয়াল PDF কপিটি নিম্নে লিঙ্কে প্রদান করা হলো যেখান থেকে সরাসরি আপনি আপনার রেজাল্ট চেক করে নিতে পারবেন ।

Click Here To Open Result

এই রেজাল্ট সম্বন্ধিত কিছু গুরুত্বপূর্ণ তথ্যঃ 

  • এই পরীক্ষায় যেসমস্ত পরীক্ষার্থীর প্রাপ্ত নাম্বার একই রয়েছে সেক্ষেত্রে সমস্যা সমাধানের জন্য যার বয়স বেশি তাদেরকে রেজাল্ট লিস্ট এর উচ্চতর স্থান দেওয়া হয়েছে ।
  • শীঘ্রই CBSE বোর্ডের পক্ষ থেকে অফিসিয়াল সাইটে CBT এবং Skill Test এ প্রাপ্ত পরীক্ষার্থীদের নম্বরের লিস্ট আপলোড করা হবে । 
  • সিলেক্টেড প্রার্থীদের ডকুমেন্ট ভেরিফিকেশনের জন্য এখনো কোন নির্দিষ্ট তারিখ ঠিক করা হয়নি, যা কিছু দিনের মধ্যেই ঠিক করার সাথে সাথেই CBSE এর অফিশিয়াল ওয়েবসাইটে জানিয়ে দেওয়া হবে ।
  • CBSE এর অফিশিয়াল ওয়েবসাইটে কিছুদিনের মধ্যে একটি Attestation Form প্রদান করা হবে, প্রত্যেক প্রার্থীদের যার 3 টি করে কপি বের করে নিতে হবে এবং প্রতিটি কপি সেল্ফ অ্যাটেস্টেড সহ তার সঙ্গে ফটোকপি এবং প্রয়োজনীয় অরিজিনাল ডকুমেন্টগুলি ভেরিফিকেশনের সময় নিয়ে আসতে হবে ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *