High School Opening Guidelines কি ? কবে খুলবে সমস্ত স্কুল ?

High School শিক্ষার্থীদের জন্য গুরুত্বপূর্ণ খবর। সম্প্রতি West Bengal Board of Secondary Education এর পক্ষ থেকে 29.10.2021 এ প্রকাশ করা High School শিক্ষার্থীদের উদ্দেশ্যে এক Press Release ( No. 57/Pres.21)জারি করা হয়েছে যা সম্বন্ধে আজ আমরা Details এ আলোচনা করতে চলেছি।

Covid 19 এর প্রকোপের জন্য দীর্ঘ সময়ের জন্য বন্ধ ছিল সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান। Board অবশেষে 16 November,2021 থেকে পশ্চিমবঙ্গের সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান খোলার আদেশ জানিয়েছে। অবশ্য আপাতত শুধুমাত্র IX থেকে XII শ্রেণি ই পাঠক্রম চালানো হবে এবং পরিস্থিতি স্বাভাবিক হওয়ার সাথে সাথে অন্য ক্লাসগুলো রীতিমতো শুরু হয়ে যাবে ।

HS Routine 2022 (West Bengal) Official Notice সহ জানুন

Important Information  High School Official Notice থেকে  :-

আজ আমরা Board কর্তৃক জারি করা Notice এর কিছু Highlight Point সম্বন্ধে আলোচনা করব ।

  • আগের মতই IX থেকে XII এর ক্লাস সোমবার থেকে শনিবার নেওয়া হবে।
  • Covid 19 এর Protocol অনুযায়ী সমস্ত ক্লাস নেওয়া হবে। প্রয়োজন পড়লে একটি ক্লাস আলাদা আলাদা ক্লাস রুমে নেওয়া যেতে পারে।
  • Theory Class এর মতই Practical Class ও শুরু হবে 16 November থেকে।
  • Class IXClass XI এর সকল শিক্ষার্থীদের রিপোর্টিং টাইম সকাল 9: 30 এবং Class চলবে সকাল 10:00 টা থেকে বিকেল 03:30 পর্যন্ত।
  • Class X এবং Class XI এর সকল শিক্ষার্থীদের রিপোর্টিং টাইম সকাল 10: 30 এবং Class চলবে সকাল 11:00 টা থেকে বিকেল 03430 পর্যন্ত।
  • স্কুলে Covid 19 এর সম্পূর্ণ Guideline যেমন- (সমস্ত ছাত্র-ছাত্রীদের ,টিচিং এবং নন টিচিং স্টাফ দের মাক্স পরা ,Social Distance মেনে চলা ইত্যাদি ) মেনে চলা দায়িত্ব স্কুল কর্তৃপক্ষ এর।

Madhyamik Routine 2022 (Updated)  এখনই জেনে নিন Official Notice সহ

Leave a Comment