important notice for class 12 2021

WBCHSE কর্তৃক 2021-22 শিক্ষাবর্ষের নতুন দ্বাদশ শ্রেনীর ছাত্রছাত্রীদের জন্য গুরুত্বপূর্ণ বিজ্ঞপ্তি

একাদশ শ্রেনীর জন্য একটি গুরুত্বপূর্ণ আপডেট পশ্চিমবঙ্গ উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ (WBCHSE) এর পক্ষ থেকে । সপ্রতিকালে WBCHSE সমস্ত স্বীকৃত বিদ্যালয় বা প্রতিষ্ঠান প্রধানদের প্রতি বিজ্ঞপ্তি জারি করেছেন যে, এইবারের অর্থাৎ 2021-22 শিক্ষাবর্ষের একাদশ শ্রেনীর সেসমস্ত ছাত্রছাত্রীদের COVID – 19 মহামারির ফলে দ্বাদশ শ্রেণিতে পাস করিয়ে দেওয়া হয়েছে তাদের আবেদন ফর্ম জমা দেওয়ার শেষ তারিখ বাড়িয়ে 31 August, 2021 পর্যন্ত করা হয়েছে । সংসদ কর্তৃক বিদ্যালয় বা প্রতিষ্ঠানের প্রধানদের এও জানিয়ে দেওয়া হয়েছে যে, ছাত্রছাত্রীদের কাছ থেকে ফর্ম পুনর্নবীকরণ (Renewal) এর জন্য দেরি হলেও কোনো জরিমানা করা যাবে না, জরিমানা ছাড়াই ফর্ম জমা নিতে হবে ।  

বিদ্যালয় সাধারণত বন্ধ থাকার ফলে অধিকাংশ ছাত্রছাত্রীরা এখনো পর্যন্ত তাদের ফর্ম দ্বাদশ শ্রেনীর জন্য পুনর্নবীকরণ (Renewal) করানোর সুযোগ পাননি তাই সমস্ত বিষয় নজরে রেখে WBCHSE এর এই বিজ্ঞপ্তি । সাথে সমস্ত নতুন দ্বাদশ শ্রেণিতে উত্তীর্ণ ছাত্রছাত্রীদের জানার বিষয় হলো যে, এটি তাদের কাছে শেষ সুযোগ সমস্ত বিষয়গুলি অর্থাৎ কি কি বিষয় নিয়ে আগামী দিনে তারা উচ্চমাধ্যমিক পরীক্ষা দেবেন সেগুলো ঠিক করে নেওয়ার । WBCHSE কর্তৃক জানিয়ে দেওয়া হয়েছে নিয়ম অনুসারে 31 August, 2021 এর পরে এই সমস্ত সমস্যাগুলি কোনোভাবেই সমাধান করার সময় দেওয়া যাবে না । 

তাই সমস্ত নতুন দ্বাদশ শ্রেনিতে উত্তীর্ণ ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে বলা হচ্ছে যে,  তোমরা যারা এখনো পর্যন্ত তোমাদের ফর্মগুলি পুনর্নবীকরণ করার সুযোগ পাওনি অনেকটা সময় আছে আগামী August মাসের 31 তারিখের আগে মনে করে পুনর্নবীকরণ করিয়ে নেবে, তানাহলে পরবর্তীকালে ফাইনাল পরীক্ষা থেকে বঞ্চিত থেকে যাবে । 

অনেক ছাত্রছাত্রীরা এইবারের অর্থাৎ 2021 সালের উচ্চমাধ্যমিক পরীক্ষার পরিস্থিতি দেখে দুঃচিন্তায় আছে তাদের পরীক্ষার ভবিষ্যৎ নিয়ে । তোমাদের কোনো চিন্তার বিষয় নেয় আশাকরি খুব তারাতারি আমাদের সমাজ সুস্থ হয়ে উঠবে এবং তোমাদের পরীক্ষা ভালভাবেই নেওয়া হবে । এই সমাজকে করোনা মহামারির কবল থেকে বাঁচিয়ে সুস্থ করে তোলার প্রয়োজন  তোমার আমার সকলের দয়া করে সবাই সতর্কতা অবলম্বন করে চলবে । অবশেষে সকলের সুস্থতা কামনা করি, ধন্যবাদ !

ভারতীয় সেনাবাহিনীর JAG ENTRY বিভাগে নিয়োগ, জেনে নিন সমস্ত তথ্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *