post of official belonging png compressed

থমকে নেই WBPSC এর নিয়োগ প্রক্রিয়া, ফের একটি ইন্টারভিউ

রাজ্যে ক্রমবর্ধমান করোনা সংক্রমনের মধ্যেই ঘোষণা করা হল WBPSC এর পক্ষ থেকে আরেকটি গুরুত্বপূর্ণ ইন্টারভিউ এর আপডেট । কমিশন মেমো নং 227 PSC (Selection)/1S-30/2019 এর মাধ্যমে OFFICERS BELONGING TO CATEGORY ‘A’ IN WEST BENGAL INFORMATION & CULTURAL SERVICE যা পশ্চিমবঙ্গ সরকারের DEPARTMENT OF INFORMATION & CULTURAL AFFAIRS এর অন্তর্গত ।  আগে এই পরীক্ষার ইন্টারভিউ হওয়ার কথা ছিল 1st  June, 2021 এ সম্পূর্ণ অফলাইনে কিন্তু বর্তমান পরিস্থিতিতে অফলাইনে পরীক্ষা নেওয়া সম্ভব নয় যার ফলে এই ইন্টারভিউ নেওয়া  হবে অনলাইন প্রক্রিয়ায় ।

আপনাদের সুবিধার্থে WBPSC কর্তৃক প্রদান করা এই ইন্টারভিউ এর অফিশিয়াল নোটিশ এর একটি কপি নিম্নে প্রদান করা হলো চাইলে আপনারা ডাউনলোড করে নিতে পারবেন ।

post of official belonging

Click Here To Open                                                  

অনলাইন ইন্টারভিউ প্রক্রিয়ার কিছু গুরুত্বপূর্ণ নির্দেশাবলীঃ

  • সমস্ত প্রার্থীদের ইমেইল আইডিতে অনলাইন ইন্টারভিউ প্রক্রিয়া শুরু হওয়ার 30 মিনিট  আগে Google Meetএর একটি লিংক পাঠিয়ে দেওয়া হবে । যার দ্বারা আপনারা কম্পিউটারের ওয়েব ক্যাম / স্মার্টফোন / ট্যাবলেট এর সহযোগে অনলাইন ইন্টারভিউ এ যোগদান করতে পারবেন কিন্তু এক্ষেত্রে ভালো ইন্টারনেট কানেকশন থাকা বাঞ্ছনীয় নইলে ইন্টারভিউ চলাকালীন সমস্যা দেখা দিতে পারে । 
  • ইন্টারভিউ প্রক্রিয়া শুরু হওয়ার 30 মিনিট  আগে সব পরীক্ষার্থীকে ইন্টারভিউয়ের জন্য উপস্থিত হতে হবে এবং ইন্টারভিউ শেষ হওয়ার অন্তিম সময় পর্যন্ত পরীক্ষার্থীকে ক্যামেরার সামনে থাকতে হবে ।
  • ইন্টারভিউর এর রুম যেনো মার্জিত হয় এবং ইন্টারভিউ এর সময় সেই রুমে যেন পরীক্ষার্থী ছাড়া আর অন্য কোনো ব্যাক্তি উপস্থিত না থাকে ।
  • ইন্টারভিউ সিডিউল সময়ের আগে পরে সময়ের মধ্যে স্মার্টফোন যাতে অবশ্যই একটিভ থাকে । কারণ যদি ইন্টারভিউ চলাকালীন কোন সমস্যা দেখা দেয় তাহলে ফোনকলে কমিউনিকেশন এর মাধ্যমে সমস্যা সমাধান করা যেতে পারে । কিন্তু উক্ত সময়ে আপনার স্মার্ট ফোন অবশ্যই যেনো সাইলেন্ট অবস্থায় থাকে ।

আপনার ইন্টারভিউ 2 দিন আগে নিম্নলিখিত ডকুমেন্টগুলি স্ক্যান করে এই WBPSC এর http://wbpsc.examsonline.co.in এই ওয়েবসাইটে পাঠাতে হবে।  লিঙ্কটি 27.05.2021 তারিখের মধ্যে একটিভ হয়ে যাবে ।

পরীক্ষার্থীদের যেসমস্ত ডকুমেন্টগুলো সাবমিট করতে হবেঃ

  1. সাম্প্রতিক সময়ে তোলা আপনার পাসপোর্ট সাইজ কলার  ফটো ।
  2. বয়স ও ভাষার প্রমাণপত্র হিসাবে মাধ্যমিকের এডমিট কার্ড বা সমতুল্য পরীক্ষার ডকুমেন্ট ।
  3. মাধ্যমিক, উচ্চমাধ্যমিক ও ব্যাচেলর ডিগ্রী এর সার্টিফিকেট ও মার্কশিট ।
  4. ST/SC/OBC সার্টিফিকেট ( যদি পরীক্ষার্থী থাকে) ।
  5. OBC প্রার্থীদের ক্ষেত্রে কারেন্ট NCL সার্টিফিকেট ।

উপরে উল্লেখ করা ডকুমেন্টগুলি Group -A অফিসারের কাছে জমা দিতে হবে এবং সেই অফিসারের কাছে Annexure- B ফরমেটে একটি সার্টিফিকেট নিতে হবে সেগুলি তারপর সেটিকে উল্লেখিত ডকুমেন্টগুলির স্ক্যানড কপি সহ আপলোড করতে হবে https://wbpsc.examonline.co.in এই লিংকে । নিম্নে Annexure- B এর ফরমেটের একটি ছবি PDF সহ প্রদান করা হলো, আপনারা চাইলে ডাউনলোড করে নিতে পারবেন ।

Click Here To Open

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *