ssc cgl and ssc chsl exam postpond updates profile 2021

Postponed করা হলো SSC CHSL এবং CGL এর পরীক্ষা ,কবে নেওয়া হবে এই পরীক্ষা ?

অন্যান্য কম্পিটিটিভ পরীক্ষাগুলোর মতো স্টাফ সিলেকশন কমিশনের (SSC) Combined Graduate Level (Tier-I) Examination, 2020 পরীক্ষাও পিছিয়ে গেল COVID- 19 মহামারীর কারণে । শুধু তাই নয় সাম্প্রতিক সময়ে চলাকালীন Combined Higher Secondary (10+2) Level (Tier-I) Examination, 2020 এর পরীক্ষাও যা পুরো April মাস ধরে চলছিল তা অর্ধেক হতে না হতে বন্ধ করে দেওয়া হয়েছে । স্টাফ সিলেকশন কমিশন থেকে যদিও বলা হয়েছিল SSC CHSL এর পরীক্ষা ক্যানসেল করা হবে না কিন্তু ভারতে করোনা সংক্রমন ক্রমবর্ধমান সংখ্যাসহ স্বাস্থ্যব্যবস্থা ভেঙে পড়ার কারণে এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছেন । SSC CHSL এর পরীক্ষা চালিয়ে যাওয়া এই বিপরীত পরিস্থিতিতে SSC এর কাছে সময়ের সাথে ভুল সিদ্ধান্তে পরিণত হয়েছে সেই কারণেই SSC CGL পরীক্ষা শুরু হওয়ার আগেই স্থগিত করার কথা ঘোষণা করেছেন । 

ssc cgl and ssc chsl exam postpond updates 2021

সাধারণভাবে এখন একটু প্রশ্ন পরীক্ষার্থীদের মনে জাগতে পারে যে, তাহলে বাকি SSC CHSL এবং CGL পরীক্ষাগুলি কবে নেওয়া হবে । SSC এর পরীক্ষা নেওয়ার ধরন দেখে আপনি একটা জিনিস খুব ভালোভাবে বুঝতে পারবেন যে এই পরীক্ষাগুলো একটি নির্দিষ্ট প্ল্যান এর মাধ্যমে নেওয়া হয়ে থাকেন যেহেতু SSC CHSL সম্পূর্ণভাবে নেওয়া সম্ভব হয়নি । তাই এটা বলা যেতে পারে যে SSC CGL এর পরীক্ষা CHSL এর বাকি পরীক্ষাগুলি নেওয়ার পরে অনুষ্ঠিত হবে । সূত্রের খবর অনুযায়ী অবশিষ্ট SSC CHSL এর পরীক্ষা নেওয়া হবে August মাসের দিকে । তাই খুব বেশি সম্ভাবনা দাঁড়ায় যে SSC CGL এর পরীক্ষাগুলি অনুষ্ঠিত হতে পারে August মাসের শেষ থেকে September মাসের মধ্যে । 

Rupashree Prakalpa কি ? আপনি কি আবেদন করতে পারবেন জানুন সমস্ত তথ্য

অফিশিয়ালি প্রদত্ত রুটিন অনুযায়ী SSC CHSL এর পরীক্ষার যেটা 21.05.2021 থেকে 22.05.2021 এরমধ্যে হওয়ার কথা ছিল এবং তার সাথে SSC CGL এর যে পরীক্ষা হওয়ার কথা ছিল 29.05.2021 থেকে 07.06.2021 এরমধ্যে তাও পিছিয়ে দেওয়া হয়েছে অনির্দিষ্ট সময়ের জন্য ।

Click Here To Open

এখনো পর্যন্ত আপডেটেড পরীক্ষার তারিখ প্রকাশ করা হয়নি । কমিশন সুত্রে জানানো হয়েছে ভবিষ্যতে নতুন করে পরীক্ষার তারিখ ঘোষিত করার সাথে সাথেই SSC এর অফিশিয়াল ওয়েবসাইটে নোটিফিকেশনের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে । এই সম্বন্ধিত সমস্ত আপডেটেড তথ্য জানার জন্য আমাদের এই ওয়েবসাইটটি অথবা SSC অফিশিয়াল ওয়েবসাইটটি নিয়মিত ফলো করুন ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *