Staff Officer-cum-Instructor Answer Paper Download

WBPRB এর Staff Officer-cum-Instructor নিয়োগের উত্তরপত্র Download সহ অন্যান্য সমস্ত বিষয় সমুহ

West Bengal Police Recruitment Board প্রকাশ করল তাদের Civil Defence Organization বিভাগের অন্তর্গত Staff Officer-cum-Instructor পরীক্ষাটির উত্তরপত্র । যেসমস্ত পরীক্ষার্থীরা এই পরীক্ষাটি দিয়েছে তাদের আগামী 7 দিনের মধ্যে উত্তরপত্রটি ডাউনলোড করে নিতে হবে । উত্তরপত্র ডাউনলোডের পদ্ধতি সহ অন্যান্য সমস্ত গুরুত্বপূর্ণ তথ্যগুলি নিচে বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে ।

WBPRB এর তরফ থেকে Staff Officer-cum-Instructor পরীক্ষাটি নেওয়া হয়েছিল 28th February, 2021 এ । মাঝখানে প্রায় 7 মাসের অপেক্ষার পরে প্রকাশিত হলো পরীক্ষার উত্তরপত্র । বিজ্ঞপ্তি নম্বর “No. WBPRB/NOTICE-2021/26 (SOI – 19)” এর মাধ্যমে গত 3 তারিখে WBPRB তাদের নিজস্ব ওয়েবসাইটে Staff Officer-cum-Instructor নিয়োগের পরীক্ষাটির 100 টি প্রশ্ন সম্বন্ধিত উত্তরপত্রটি আপলোড করেছে ।

WB OASIS SC, ST এবং OBC স্কলারশিপ কী ? কিভাবে এই স্কলারশিপ পাবেন ?

WBPRB এর Staff Officer-cum-Instructor নিয়োগ পরীক্ষার উত্তরপত্র Download পদ্ধতিঃ-

Staff Officer-cum-Instructor উত্তরপত্রটি ডাউনলোড করার জন্য নিচে দেওয়া স্টেপগুলো অনুসরণ করুন-

  • প্রথমে WBPRB এর সরকারি ওয়েবসাইট- “wbpolice.gov.in” তে ক্লিক করুন;
  • তারপর, সেই পেজে থাকা ‘RECRUITMENT’ অপশনে ক্লিক করুন;
  • তারপর, সেখানে থাকা “RECRUITMENT TO THE POST OF STAFF OFFICER-CUM-INSTRUCTOR IN CIVIL DEFENCE ORGANIZATION, WEST BENGAL – 2019” নোটিশটির পাশে “Get Details” অপশনে ক্লিক করুন ।
  • এরপরে “Answer key of preliminary written examination for SOI 19” নোটিশটির পাশে থাকা “Get Details” অপশনে ক্লিক করে উত্তরপত্রের PDF ফাইলটি ডাউনলোড করে নিন ।

WBPRB এর Staff Officer-cum-Instructor নিয়োগ পরীক্ষার উত্তরপত্রটি ডাউনলোড করার উক্ত লিংকটি চালু থাকবে আগামী 7 দিন পর্যন্ত অর্থাৎ 10 সেপ্টেম্বর পর্যন্ত ।

Rupashree Prakalpa কি ? আপনি কি আবেদন করতে পারবেন জানুন সমস্ত তথ্য

Staff Officer-cum-Instructor পরীক্ষাটির উত্তরপত্র সম্বন্ধে অন্যান্য কিছু গুরুত্বপূর্ণ তথ্যঃ-

যে সমস্ত পরীক্ষার্থীরা Staff Officer-cum-Instructor পরীক্ষাটি দিয়েছে তাদেরকে অবশ্যই নিজের প্রশ্নপত্রের সঙ্গে WBPRB কর্তৃক আপলোড করা উত্তরপত্রটি মিলিয়ে দেখে নেওয়ার নির্দেশ দিয়েছে বোর্ড কর্তৃপক্ষ । উত্তরপত্রের সঙ্গে প্রশ্নপত্র মিলিয়ে দেখার পর যদি কোনো পরীক্ষার্থী কোনো উত্তর সম্পর্কে অসংগতি বা কোনো প্রকার সমস্যা মনে হয় তাহলে তারা তাদের সমস্যাগুলি WBPRB কে জানাতে পারবেন । পরীক্ষার্থীদের সমস্যা জানানোর জন্য বোর্ড একটি ইমেইল আইডি প্রদান করা হয়েছে – “wbprb10@gmail.com” ।

পরীক্ষার্থীরা তাদের প্রশ্ন সম্বন্ধেও সমস্যাগুলি বিস্তারিত লিখে প্রদত্ত ইমেইল আইডিতে পাঠাতে পারে । পরীক্ষার্থীরা চাইলে কোনো বই এর ছবি কিংবা অন্য কোনো ছবি প্রমাণ স্বরূপ ইমেইল এর সঙ্গে অ্যাটাচ করতে পারবেন । উল্লেখ্য যে, উত্তরপত্র আপলোডের পরবর্তী 7 দিন পর্যন্ত পরীক্ষার্থীরা তাদের প্রশ্ন সম্বন্ধীয় সমস্যাগুলি জানাতে পারবেন ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *