tet 2017 answer sheet download

আপনি কি TET 2017 পরীক্ষার্থী ? এখনো করেননি Answer key ডাউনলোড ?

প্রকাশিত হলো TET 2017 এর উত্তরপত্র । এই লিখিত পরীক্ষাটি নেওয়া হয়েছিল 31.01.2021 তারিখে । কিন্তু দীর্ঘ সময় অতিবাহিত হয়ে গেলেও পরীক্ষার ফলাফল ঘোষণা করেনি WBBPE বোর্ড কর্তৃপক্ষ এবং যা নিয়ে পরীক্ষার্থীদের মধ্যে বিভিন্ন সময়ে দেখা গিয়েছিল নানান জল্পনা ও চাপানউতোর । অনেকেরই ধারণা ছিল যে August মাসের শেষে কিংবা September এর প্রথম দিকে উত্তর পত্র আপলোড করা হবে এবং পরবর্তী 15 দিনের মধ্যেই ফলাফল ঘোষণা করা হবে । অবশেষে 25.08.2021 তারিখে সমস্ত জল্পনা কাটিয়ে একটি বিশেষ ঘোষণাপত্র – Memo no 991/BPE/2021 এর মাধ্যমে West Bengal Board of Primary Education প্রকাশ করল TET 2017 পরীক্ষার উত্তরপত্র ।

এই উত্তরপত্র বিষয়ে যদি কোন পরীক্ষার্থীর কোন সন্দেহ বা কোন প্রশ্ন থাকে অথবা যদি কারোর মনে হয় যে কোন প্রশ্নের উত্তর ভুল রয়েছে তবে তারা উত্তরপত্রটি বিষয়ে আপত্তি জানাতে পারে । আগামী সাত দিনের মধ্যেই পর্ষদের অফিস ঘরের বাইরে যে ড্রপ বাক্সটি রয়েছে সেখানে পরীক্ষার্থীরা তাদের সমস্যাগুলি জানাতে পারবে । প্রত্যেক কাজের দিনগুলিতে সকাল 11 টা থেকে বিকেল 5 টা পর্যন্ত আবেদনপত্র গুলি জমা নেওয়া হবে ।

 ঠিকানাঃ-

DK – 7/1, Sector – II, Salt Lake, Kolkata-700091

Nabanna Scholarship (2021) কি ,তারিখ, যোগ্যতা সহ অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্য

কিভাবে TET 2017 এর Answer key ডাউনলোড করবেনঃ 

West Bengal Board of Primary Education এর তরফে TET 2017 পরীক্ষাটির উত্তরপত্র প্রকাশের প্রধান উদ্দেশ্য হলো যাতে পরীক্ষার্থীরা সম্ভাব্য উত্তরগুলো মিলিয়ে নিতে পারে এবং খুব সহজেই বুঝে যেতে পারে যে, তারা পরীক্ষায় কোয়ালিফাই করবে কিনা । উত্তরপত্র ডাউনলোড করার জন্য নিম্নে বর্ণিত স্টেপ গুলি ফলো করুন –

  • প্রথমে WBBPE এর অফিশিয়াল ওয়েবসাইট লগইন করুন;
  • তারপর ‘NOTICE of Uploading Answer Key of TET-2017 Examination’ – এই লিংকটিতে ক্লিক করুন;
  • তারপরেই উত্তরপত্রের একটি PDF ফাইল পাওয়া যাবে সেটি ডাউনলোড করে নিন ।

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *