upper primary interview update 2021

এই সপ্তাহে শুরু হতে চলেছে Upper Primary এর Interview , জানুন বিস্তারিত

গতকাল 10.07.2021 তারিখ রোজ শনিবার পশ্চিমবঙ্গ সেন্ট্রাল স্কুল সার্ভিস কমিশন (WBCSSC) ঘোষণা করেছেন যে Upper Primary শিক্ষক নিয়োগের জন্য Interview আগামী সপ্তাহে শুরু হবে । WBCSSC চেয়ারম্যান Subhasankar Sarkar জানিয়েছেন Interview এর সম্পূর্ণ প্রক্রিয়া 12 সপ্তাহের মধ্যে শেষ করবেন । 

09.10.2021 তারিখ শুক্রবার কলকাতা হাইকোর্ট পশ্চিমবঙ্গের Upper Primary বিদ্যালয়ের প্রায় 14,500 শিক্ষক নিয়োগের জন্য বাছাই প্রক্রিয়াটির অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ খারিজ করেছেন । WBCSSC ইন্টারভিউ এর জন্য Qualified এবং Non-Qualified প্রতিটি প্রার্থীর প্রাপ্ত নম্বর প্রকাশ করার পরে মহামান্য হাইকোর্ট উক্ত স্থগিতাদেশ তুলে নিয়েছেন । Interview এর জন্য প্রার্থীদের লিস্ট প্রকাশের পরেই যাদের নাম লিস্টে প্রকাশিত হয়নি এমন কিছু প্রার্থী আদালতে আপিল করেছিলেন, এই অভিযোগ যে কমিশন শিক্ষকদের নিয়োগ প্রক্রিয়া পরিচালনার জন্য নির্ধারিত বিধিগুলি অনুসরণ করেননি, তাই হাইকোর্ট বাছাই প্রক্রিয়ায় অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ জারি করেছিলেন । 

কমিশন কর্তৃক জানানো হয়েছে যে, 100 টি পদের জন্য মোট 140 জন প্রার্থীকে Interview এ ডাকা হবে । কমিশন কর্তৃক এও জানানো হয়েছে যারা এই Interview List এ সন্তুষ্ট নন তারা কমিশনের কাছে পর্যালোচনার জন্য আবেদন করতে পারেন । 09.07.2021 তারিখ WPA No. 10789 অনুযায়ী মাননীয় হাইকোর্টের আদেশের অনুসরণে WBCSSC জানিয়েছেন যে, প্রার্থীরা নিবন্ধিত ডাক পোস্টের মাধ্যমে বা কমিশনকে ই-মেইলের মাধ্যমেও পর্যালোচনা অনুরোধগুলি প্রেরণ করতে পারবেন ।  

 

ইচ্ছুক প্রার্থীরা কিভাবে তাদের অভিযোগগুলি জমা করবেন? 

মোট 3 টি পদ্ধতির মাধ্যমে তাদের অভিযোগগুলি জমা দিতে পারবেন সরাসরি WBCSSC এর কার্যালয়ে, Speed/Registered Post মাধ্যমে এবং Email এর মাধ্যমে । 

  • কমিশনের কার্যালয়ে যারা অভিযোগগুলি জমা দিতে চান তাদের জন্য:-

সমস্ত ডকুমেন্টগুলিতে সিল কভার করতে হবে এবং কভারের ওপরে ইংরেজি বড়ো হাতের অক্ষরে লিখতে হবে “GRIEVANCE(S) REDRESSAL PRAYER IN CONNECTION WITH 1 ST SLST (AT), 2016 FOR UPPER PRIMARY LEVEL”.

  • Speed/Registered Post এর মাধ্যমে যারা অভিযোগগুলি জমা দিতে চান তাদের জন্য:-

এক্ষেত্রেও সমস্ত ডকুমেন্টগুলিতে সিল কভার করতে হবে এবং কভারের ওপরে লিখতে হবে “GRIEVANCE(S) REDRESSAL PRAYER IN CONNECTION WITH 1 ST SLST (AT), 2016 FOR UPPER PRIMARY LEVEL”. এক্ষেত্রে অবশ্যই Acknowledgement card টি সম্পূর্ণভাবে পূরণ করতে হবে । 

 

  • Email এর মাধ্যমে যারা অভিযোগগুলি জমা দিতে চান তাদের জন্য:

Email এর মাধ্যমে অভিযোগগুলি জমা করার জন্য অভিযোগ সংক্রান্ত সমস্ত ডকুমেন্টগুলি grievanceredress@wbcssc.co.in এই ইমেইল অ্যাড্রেসে পাঠাতে হবে । 

উপরে উল্লেখিত 3 টি পদ্ধতির ক্ষেত্রেই প্রত্যেক প্রার্থীদের নিজের নাম, রোল নম্বর, জন্মের তারিখ, বিষয়, মিডিয়াম, ভেকেন্সির ক্যাটাগরি এবং জেন্ডার অবশ্যই “Mode of Submission” অপশনে বর্ণনা করতে হবে  । 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *