upsc latest updates 2021

পিছিয়ে গেল UPSC এর সমস্ত পরীক্ষা এবং ইন্টারভিউ প্রক্রিয়া জানুন সম্পূর্ণ তথ্য

ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন (UPSC) 19.04.2021 তারিখে  সোমবার দেশে COVID-19 মহামারি দিন দিন বেড়ে যাওয়ার কারণে কয়েকটি পরীক্ষা এবং ইন্টারভিউ স্থগিত করেছেন । ভারতবর্ষের সবথেকে উচ্চ যোগ্যতা এবং খ্যতি সম্পন্ন চাকরির নিয়োগ কর্তা হলেন ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন, যেখান থেকে প্রত্যেক বছর আমাদের দেশের উচ্চ পদের যেমন IAS, IES এবং IPS সহ অন্যান্য অফিসারদের নিয়োগ করা হয় । 

ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন অফিশিয়ালি বিবৃতির মাধ্যমে ঘোষণা করেছেন যে দ্রুত পরিবর্তিত পরিস্থিতি, স্বাস্থ্যগত বিবেচনা, সামাজিক দুরত্বের নিয়মকানুন সহ লকডাউন বিধিনিষেধ এবং মহামারীজনিত কারণে জোরালো পরিস্থিতি পরিণত হওয়ার ফলে এই পরিস্থিতিতে পরীক্ষা এবং ইন্টারভিউ কোনটাই নেওয়া সম্ভব হবে না, তাই বর্তমানে সবকিছু স্থগিত থাকবে । 

UPSC এর যেসমস্ত পরীক্ষা এবং ইন্টারভিউগুলি স্থগিত রাখা হয়েছেঃ 

  • কর্মচারী প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশন (Employees’ Provident Fund Organization – EO/AO) 2020 নিয়োগের পরীক্ষার যা 09.05.2021 তারিখে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল বর্তমানে পিছিয়ে আছে ।
  •  ভারতীয় অর্থনৈতিক পরিষেবা / ভারতীয় পরিসংখ্যান পরিষেবা পরীক্ষা (Indian Economic Service/Indian Statistical Service Examination – IES/ISS) 2020 এর ইন্টারভিউ যা 20.04.2021 তারিখ থেকে 23.04.2021 তারিখের মধ্যে নেওয়ার কথ ছিল ।
  •  সিভিল সার্ভিস পরীক্ষা (Civil Services Examination) যা 22.04.2021 তারিখ থেকে 18.06.2021 তারিখ পর্যন্ত নির্ধারিত ছিল সেসবগুলোই পিছিয়ে দেওয়া হয় ।

কিছু গুরুত্বপূর্ণ বিষয়ঃ 

  • ইন্টারভিউ এবং নিয়োগ পরীক্ষার তারিখ এর সংশোধিত সময়সূচি ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন (UPSC) এর ওয়েবসাইটে জানানো হবে ।
  • বিবৃতিতে বলা হয়েছে যে পরীক্ষা, নিয়োগ এবং ইন্টারভিউ এর বিষয়ে কমিশনের অন্য যে কোনও সিদ্ধান্ত তাৎক্ষণিকভাবে নেওয়া হলে তা অবশ্যই কমিশনের ওয়েবসাইটে সরবরাহ করা হবে ।
  • স্থগিত পরীক্ষা / ইন্টারভিউ এর জন্য যখন নির্দিষ্ট তারিখ স্থির করা হবে, তার আগে প্রার্থীদের নিশ্চিত করার জন্য কমপক্ষে 15 দিনের একটি নোটিশ দেওয়া হবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *